২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

রাজশাহীর চারঘাট উপজেলা মাদকের স্বর্গরাজ্য

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : আগস্ট ১৬ ২০১৬, ১৬:৪৬ | 673 বার পঠিত

তরিকুল ইসলাম ,চারঘাট( রাজশাহী)প্রতিনিধি-
রাজশাহীর চারঘাট উপজেলায় বিভিন্ন এলাকায় মাদকের স্বর্গরাজ্য গড়ে উঠেছে। যুবতী নারীদের দিয়ে ইয়াবা গ্রামে বিভিন্ন স্থানে খুচরা ব্যবসায়ীদের কাছে সরবরাহ করা হচ্ছে।
ইয়াবা পাচারের কাজে নিয়োজিত নারীরা খুব কৌশলে এ কাজ করে থাকে। নারীরা বোরখা পরে অটোরিক্সায় চড়ে খুব সহজেই প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ইয়াবা সরবরাহের কাজ করছে। মাঝে মাঝে এদের মধ্যে দু’একজনকে পুলিশ গ্রেফতার করতে পারলেও মূল হোতারা ধরা ছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে। থানা পুলিশ ও গোয়েন্দা সূত্রে জানা যায়, প্রায় ২’শতাধিক নারী ইয়াবা সিন্ডিকেট চক্রে কাজ করছে। এই নারী সিন্ডিকেট চক্রটি দীর্ঘদিন ধরে চারঘাট এলাকায় পরিকল্পনা মাফিক ইয়াবা, গাঁজা হেরোইন ও ফেন্সিডিলসহ বিভিন্ন সিন্ডিকেটের হয়ে কাজ করেছে। এসব চক্র আবার মাদকগুলো বিভিন্ন রুটে পাচারকারীরা রাজশাহী নগরীতে দড়িখরবনা, তালাইমারি, লক্ষীপুর, রেলস্টেশন এলাকায় সরবরাহ করে থাকে। মাদক সরবরাহের জন্য ইয়াবা সিন্ডিকেট চক্রটি বিভিন্ন কলেজ পড়–য়া সুন্দরী নারী ছাত্রীদের টার্গেট করে এ কাজে ব্যবহার করে। এ রকম প্রায় ২ শতাধিক নারী সক্রিয়ভাবে বোরখা পরে বিভিন্ন স্থানে মাদক সরবরাহ করে।
প্রসঙ্গত, চারঘাট মডেল থানা পুলিশের এসআই উৎপল কুমার সরকার ও খায়রুল ইসলাম উপজেলার ইউসুফপুর সিপাইপাড়া এলাকা থেকে ১৫০ পিচ ইয়াবা ও হাজির ঢালান রাওথা থেকে ৭৫ বোতল ফেন্সিডিলসহ ঝন্টু নামের ও ইয়াবাসহ কাজলী ও ইমাজান নামের দুই মহিলাকে আটক করে। সে ওই এলাকার মোমিনের স্ত্রী। পুলিশ তাকে মাদক বিক্রির প্রস্তুতির সময় আটক করে। পরে তাকে মাদক মামলায় চালানা দেয়া হয়। অপরদিকে, কালুহাটি গ্রামের কাছ থেকে ইয়াবা বিক্রির প্রস্তুতির সময় ৬০ পিস ইয়াবাসহ সাইলা রহমান ওরফে মিমি (২২) কে আটক করে ডিবি পুলিশ। তাকেও মাদক মামলায় আটক দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়। এরা পুলিশের কাছে আটক হওয়ার পরে মূল হোতাদের নাম বলেনা বা মুখ খোলেনা। যার কারণে মূল হোতারা ধরা ছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে। ছোট পন্য বেশি লাভ আবার প্রশাসনের চোখ ফাকি দিয়ে খুব সহজেই মাদক ব্যবসা করা সম্ভব। তবে প্রশাসনের তৎপরতা থাকলেও সিংহভাগ পাচার হয়ে যায়। এ বিষয়ে চারঘাট মডেল থানার ওসি নিবারন চন্দ্র বর্মন জানান, এখানে একটি ইয়াবা সিন্ডিকেট চক্র কাজ করছে। পুলিশ তাদের আটকের চেষ্টা করছি। তবে অনেক মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের পুলিশ আটক করে জেল হাজতে প্রেরন করা হয়েছে,্ আটক এসব নারীরা পুলিশের কাছে মুখ খুলতে চায়না। এ কারণে মূল হোতাদের আটক করা সম্ভব হয়না। তারা বড় ধরণের সিন্ডিকেটের হয়ে কাজ করছে বলে ধারণা করা হচ্ছে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4643564আজকের পাঠক সংখ্যা::
  • 5এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET