১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-

রাতভর ভয়াবহ বজ্রপাত চাঁদপুর পিডিবির ব্যাপক ক্ষয়ক্ষতি

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুন ১৩ ২০১৬, ০৬:১৪ | 708 বার পঠিত

index_119081চাঁদপুর প্রতিনিধি- কোনো বিরতি নেই, টানা বজ্রপাত। রাত ১২ টার পর থেকে ভোর পর্যন্ত দীর্ঘ সময়ের এমন ভয়াবহ বজ্রপাত স্মরণাতীতকালে কেউ দেখেনি। বিকট আওয়াজে আলোর বিচ্ছুরণ ঘটিয়ে রাতভর এমন ভয়াবহ বজ্রপাত হয়েছে।

১১জুন শনিবার দিবাগত রাত ১২টার পর থেকে সাথে ছিলো মুষলধারে বৃষ্টি। আর তখন থেকেই অর্থাৎ রাত ১২টা থেকেই চাঁদপুর শহরে পিডিবি বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়। গতকাল দুপুর ১টার সময় বিদ্যুৎ সরবরাহ করা হয়। দীর্ঘ এই ১৩ ঘণ্টা চাঁদপুর শহর বিদ্যুৎহীন অবস্থায় ছিলো। ভয়াবহ বজ্রপাতে চাঁদপুরে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বিদ্যুতের অনেক মূল্যবান মেশিন, যন্ত্রপাতি নষ্ট হয়ে পুরোপুরি অকেজো হয়ে গেছে। এসব ক্ষতি পুষিয়ে উঠতে সময় লাগবে। তাই এখন বিকল্প পন্থায় বিদ্যুৎ সার্ভিস দেয়া হচ্ছে। এসব তথ্য জানালেন চাঁদপুর পিডিবির নির্বাহী প্রকৌশলী আফম মোস্তাফিজুর রহমান।

শনিবার রাত পৌনে ১২টার দিকে চাঁদপুর শহরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। ১২টার পর শুরু হয় মুষলধারে বৃষ্টি। এরপরই শুরু হয় বিকট আওয়াজে বজ্রপাত। বিরতিহীনভাবে চলে এই বজ্রপাত। সে কী ভয়াবহ অবস্থা। বাসাবাড়িতে অনেকেই রাত জেগে আতঙ্কে ছিলো। বিদ্যুৎ না থাকায় যেনো ভূতুড়ে অবস্থা বিরাজ করছিল। তবে অনেকেই বলেছেন, এই বজ্রপাত রাতে হওয়ায় জেলায় মাত্র ৩ জনের প্রাণহানি ঘটেছে। সবাই বাসাবাড়িতে ছিলো। দিনে যদি এমন হতো তাহলে হয়তো আরো অনেক প্রাণহানি ঘটতো।

এদিকে রাত ১২টায় যে বিদ্যুৎ চলে গেছে গতকাল দুপুর ১টায় সে বিদ্যুৎ সরবরাহ দেয়া হয়েছে। সে জন্যে গতকাল চাঁদপুরের পত্রিকাগুলোর প্রকাশনায় বিঘ্ন ঘটে। দুপুর ১টায় বিদ্যুৎ আসার পর চাঁদপুর কণ্ঠসহ কয়েকটি স্থানীয় দৈনিক সীমিত সংখ্যক প্রকাশ করে তা শহরেই বিতরণের ব্যবস্থা করে। গতকাল বিকেল ৩টার দিকে চাঁদপুর শহরের নতুন বাজারস্থ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড অফিসে গিয়ে কথা হয় নির্বাহী প্রকৌশলী আফম মোস্তাফিজুর রহমানের সাথে। তিনি জানান, বজ্রপাতে বিদ্যুতের মারাত্মক ক্ষতি হয়েছে। মূল্যবান অনেক যন্ত্রপাতি যেমন ব্রেকার, সার্কিট, ডিভাইজ ইত্যাদি নষ্ট হয়ে গেছে। এগুলো ঢাকা থেকে আনতে হবে। এছাড়া বিভিন্ন জায়গায় অনেক তারও জ্বলে গেছে। ভোর রাত থেকে আমার লোকজনসহ গ্রিড স্টেশনে কাজ করে বিকল্প পন্থায় বিদ্যুৎ দেয়ার ব্যবস্থা করা হয়েছে। দুপুর পর্যন্ত গ্রিড স্টেশনে কাজ করতে হয়েছে। তবে এখন বিকল্প পন্থায় বিদ্যুৎ সার্ভিস দেয়ায় লোডশেডিং একটু বেশি হবে বলে তিনি জানান।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4719682আজকের পাঠক সংখ্যা::
  • 1এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET