২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

রাবিতে বঙ্গবন্ধু পরিষদের আলোচনা সভায় অনুষ্ঠিত

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : আগস্ট ১৮ ২০১৬, ০০:০০ | 740 বার পঠিত

rrrএস কে সায়েম; রাবি, রাজশাহী: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে স্বাধীন করার জন্য নিজে স্বপ্ন দেখেছেন এবং স্বাধীনতার স্বপ্ন সবাইকে দেখায়েছেন। বুধবার বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মীর মুশাররফ হোসেন গ্যালারীতে বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।
পরিষদের সভাপতি প্রফেসর মোখলেসুর রহমানের সভাপতিতে এবং সাধারণ সম্পাদক প্রফেসর চিত্তরঞ্জন মিশ্রের সঞ্চালনায় আলোচনা সভার প্রধান অতিথি ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামন লিটন।

এসময় বক্তারা বলেন, একাত্তরের পরাজিত শক্তি দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব উন্নয়ন সহ্য না করতে পেরে জাতির জনককে স্বপরিবারে হত্যা করেছিল। সেই শক্তির দোসররা এখনও দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করে অস্থিতিশীল করার পাঁয়তারা চালাচ্ছে। জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা এবং জননেত্রী শেখ হাসিনার মধ্যম আয়ের দেশ বাস্তবায়নের জন্য বক্তারা ঐক্যবদ্ধভাবে সামাজিক আন্দোলন ও প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ও রাবি’র সাবেক উপাচার্য প্রফেসর আব্দুস সোবহান, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মুহা.শহীদুল্লাহ, সাবেক সভাপতি প্রফেসর আনন্দ কুমার সাহা, প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক প্রফেসর রকীব আহমদ, বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি প্রফেসর গোলাম সাব্বির সাত্তার, মহানগর আ’লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেনী, ডাঃ মীর্জা ওয়াজেদ বেগ প্রমুখ।

আলোচনার শুরুতেই বঙ্গবন্ধুসহ পরিবারের হত্যাকান্ডের সকল সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে এক মিনিট নীরবতা পালন এবং আতœার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন।
আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মকর্তা, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী এবং রাজশাহী মহানগরীর আওয়ামী লীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4645618আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET