২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২০শে শাবান, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা বঞ্চিত ২ লক্ষাধিক মানুষ




রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা বঞ্চিত ২ লক্ষাধিক মানুষ

মোহাম্মদ ইমন মিয়া, বাঙ্গরা,কুমিল্লা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জানুয়ারি ১১ ২০১৮, ১৮:৩১ | 693 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

রাশিদুল ইসলাম, কুড়িগ্রাম থেকে ঃ
কুড়িগ্রামের রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সটির বেহাল অবস্থা বিরাজ করছে। ২ লক্ষাধিক মানুষের একমাত্র স্বাস্থ্য সেবা কেন্দ্র রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্স। কিন্তু অভ্যন্তরীণ জনবল সঙ্কট এবং চিকিৎসকদের অনিয়মে সেবা বঞ্চিত হচ্ছে এই বিশাল দরিদ্র জনগোষ্ঠি।
জানা গেছে, গত ৩০ ডিসেম্বর ২০১৭ইং তারিখে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করা হয়। কমপ্লেক্সে একটিমাত্র এ্যাম্বুলেন্স থাকলেও নেই এ্যাম্বুলেন্স ড্রাইভার। ফলে রোগী আনা-নেয়ার ক্ষেত্রে চরম বিড়ম্বনা পড়ছেন রোগীরা।
তথ্যানুসন্ধানে আরো জানা যায়, ইউএইচএ ডাক্তার মশিউর আলম গত ৩ জানুয়ারি ২০১৮ইং তারিখ থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত হাসপাতালে অনুপস্থিত। এছাড়া সপ্তাহের ৫ দিন হাসপাতালে দায়িত্ব পালনের কথা থাকলেও কোন সপ্তাহে দু’একদিন থাকেন। কোন কোন সপ্তাহে আসেন না। তার অনুপস্থিতিতে সাময়িকভাবে দায়িত্ব পালন করেন-মেডিকেল অফিসার ডাক্তার অনুপ কুমার বিশ^াস। ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালে ১৩জন মেডিকেল অফিসারের স্থলে ৬জন রয়েছেন। তন্মধ্যে ১জন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেষণে আছেন। দায়িত্ব পালন করছেন ২/৩ জন। অন্যান্যরা অনুপস্থিত।
অভিযোগ রয়েছে, দায়িত্বরত মেডিকেল অফিসারগণ কমপ্লেক্স সংলগ্ন বিভিন্ন ফার্মিসি, ডায়াগনস্টিক ও প্যাথলজিকেল সেন্টারে নিজস্ব চেম্বার খুলে চড়া ভিজিটের মাধ্যমে ডিউটি কালিন সময় দায়িত্ব পালন না করে রোগি দেখেন। ফলে এলাকার হতদরিদ্র মানুষ চিকিৎসা সেবা নিতে এসে হয়রানির ও সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।
কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা ভূক্তভোগি রোগিদের দাবি জরুরি ভিত্তিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET