২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • বাংলার অগ্রগতি
  • লাকসামে নিয়ন্ত্রন হারিয়ে প্রাইভেটকার খাদে ঈদ শেষে ঢাকায় ফেরা হলোনা, লাশ হয়ে বাড়ি ফিরলো নবজাতকসহ একই পরিবারের ৬জন

লাকসামে নিয়ন্ত্রন হারিয়ে প্রাইভেটকার খাদে ঈদ শেষে ঢাকায় ফেরা হলোনা, লাশ হয়ে বাড়ি ফিরলো নবজাতকসহ একই পরিবারের ৬জন

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : সেপ্টেম্বর ১৮ ২০১৬, ২০:১২ | 628 বার পঠিত

laksam-comilla-1মো: জিল্লুর রহমান, লাকসাম প্রতিনিধি।।
ঈদের আনন্দ ভাগাভাগি করতে বাড়ি এসেছিলেন শাহাবউদ্দিন। স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ কাটিয়ে রবিবার ভোরে একটি প্রাইভেটকার ভাড়া নিয়ে কর্মস্থলে যোগ দিতে পরিবার নিয়ে নোয়াখালী থেকে ঢাকায় ফিরছিলেন। সঙ্গে ছিলো স্ত্রী, সন্তান, স্ত্রীর ভাই এবং অন্তঃস্বত্ত্বা ভাবী ও তাদের সন্তান। কথা ছিলো ঢাকার বাসায় ফিরেই কর্মস্থলে যোগ দিবে শাহাব উদ্দিন। কিন্তু ঢাকায় আর ফেরা হলোনা তাদের। পথেই মর্মান্তিক এক সড়ক দূর্ঘটনায় প্রান হারান সদ্য নবজাতক ও তিন শিশুসহ একই পরিবারের ছয়জন। আহত হয়েছেন স্ত্রী, এক শিশু ও অন্তঃস্বত্ত্বা ভাবী। এমন মর্মান্তিক দূর্ঘটনায় সব হারিয়ে লাশের সামনে হাউমাউ করে চিৎকার দিয়ে উঠছেন নিহত শাহাবউদ্দিনের স্ত্রীসহ স্বজনরা। তাদের আত্মচিৎকারে এলাকার পরিবেশ ভারি হয়ে উঠে।
রবিবার সকালে ঢাকা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের লাকসাম দক্ষিন বাইপাস এলাকার ছিলোনিয়া নামক স্থানে ঢাকাগামী একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রা-গ ৩১-৫৫৪১) নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে গেলে ঘটনাস্থলে তিন শিশুসহ চারজন এবং হাসপাতালে নেয়ার পর আরও একজন মারা যায়। তবে চালক অক্ষত অবস্থায় পালিয়ে যায়। খবর পেয়ে লাকসাম ফায়ার সার্ভিসকর্মী ও স্থানীয় লোকজন প্রাইভেটকারের ভিতর থেকে আটজনকে উদ্ধার করে স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তিন শিশুসহ চারজনকে মৃত ঘোষনা করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মারা যায়। গুরুতর আহত অবস্থায় অন্তঃস্বত্ত্বা ওই মহিলাকে কুমিল্লার একটি প্রাইভেট হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে অস্ত্রপচারের মাধ্যমে তার গর্ভের সন্তানকে বের করা হয়। কিছুক্ষণপর নবজাতকটিও মারা যায়। তবে ওই মহিলার অবস্থা আশংখাজনক বলে চিকিৎসক জানিয়েছেন। তাকে আইসিও’তে রাখা হয়েছে।
ফায়ার সার্ভিস কর্মী, পুলিশ ও স্থানীয়রা জানান রবিবার সকাল পৌনে সাতটার দিকে ঢাকা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের লাকসাম দক্ষিন বাইপাস এলাকার ছিলোনিয়া ব্রীজে নোয়াখালী থেকে ঢাকাগামী ভাড়ায় চালিত একটি দ্রুতগতির প্রাইভেটকার নিয়ন্ত্রন হারিয়ে দুমড়ে-মুছড়ে পাশের খাদে পড়ে যায়। এতে প্রাইভেটকারের ভেতরে থাকা লক্ষীপর জেলার চন্দ্রগঞ্জ থানার আমানি গ্রামের বাদশা মিয়ার ছেলে শাহাব উদ্দিন (৩৮), তার দুই শিশুকন্যা রাইসা তাবাচ্ছুম (৮), রিমশা তাহসিন (৪), নোয়াখালী জেলার চাটখিল থানার পাঁচ গজারিয়া গ্রামের হাজী মোহাম্মদ আলীর ছেলে আনোয়ারুল কবির (৩৫) তার শিশুপুত্র সাঈফ (৩) ও হাসপাতালে জন্ম নেয়া সদ্য নবজাতক মারা যায়। এছাড়া শাহাব উদ্দিনের স্ত্রী জান্নাতুন নাইম (২৯), শিশুপুত্র মাহি মুনতাসির (৬), আনোয়ারুল কবিরের অন্তঃস্বত্ত্বা স্ত্রী মারজান বেগম (২৮) আহত হয়। লালমাই হাইওয়ে পুলিশ নিহত পাঁচজনের লাশ উদ্ধার করে ওই দিনই স্বজনদের কাছে হস্তান্তর করেন। পরে হাসপাতালে জন্ম নেয়া সদ্য নবজাতকের লাশও নিয়েছে স্বজনরা।
নিহত শাহাব উদ্দিনের স্ত্রী জান্নাতুন নাইম জানান, তার স্বামী ঢাকায় বার্জার পেইন্ট নামে একটি কোম্পানীতে চাকুরী করেন। তাদের বাসা উত্তায়। ঈদ করতে গ্রামের বাড়ি গিয়েছিলেন। ঈদের ছুটি শেষে রবিবার ভোরে একটি প্রাইভেটকার ভাড়া নিয়ে নোয়াখালী থেকে ঢাকায় ফিরছিলেন। সঙ্গে তাদের তিন সন্তান, ভাই, অন্তঃস্বত্ত্বা ভাবী ও ভাইপুত্র ছিলো। কথা ছিলো ঢাকার বাসায় ফিরেই তার স্বামী কর্মস্থলে যোগ দিবেন। কিন্তু ঢাকায় আর ফেরা হলোনা। পথেই মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় প্রান হারায় স্বামী শাহাব উদ্দিন, দুই শিশু রাইসা, রিমশা, ভাই আনোয়ারুল কবির, ভাইপুত্র সাঈফ ও হাসপাতালে জন্ম নেয়া সদ্য নবজাতক। এতে অন্তঃস্বত্ত্বা ভাবী মারজান বেগম, শিশুপুত্র মাহি মুনতাসির ও তিনি নিজে আহত হন। তিনি আরও জানান, লাকসাম শহরের একটু আগে কিছু বুঝে উঠার আগেই তাদের বহনকরা দ্রুতগতির প্রাইভেটকারটি একটি ব্রীজের কোনে ধাক্কা লেগে উল্টে খাদে পড়ে যায়। এর পর স্থানীয় লোকজন এসে তাদের উদ্ধার করে। দূর্ঘটনার খবর পেয়ে ইউএনও মোহাম্মদ দেলোয়ার হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।
লালমাই হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সার্জেন্ট ইব্রাহীম খলিল জানান, দুর্ঘটনায় নিহতদের লাশ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। উল্লেখ্য গত ২৭ জুলাই ওই স্থানে একইভাবে একটি মাইক্রোবাস দূর্ঘটনায় পাঁচজন নিহত হয়। তবে ওই স্থানে কিছুদিন পর পরই এমন দূর্ঘটনা ঘটে বহু লোকের প্রানহানী ঘটে বলে এলাকাবাসী জানান।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4651665আজকের পাঠক সংখ্যা::
  • 10এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET