২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • শিক্ষক নির্যাতনের প্রতিবাদে মানিকছড়িতে শিক্ষকদের মানববন্ধন

শিক্ষক নির্যাতনের প্রতিবাদে মানিকছড়িতে শিক্ষকদের মানববন্ধন

এম দুলাল আহাম্মদ, খাগড়াছড়ি করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : অক্টোবর ১৩ ২০২১, ১৭:৪৩ | 636 বার পঠিত

বগুড়ার নন্দীগ্রামে ম্যানেজিং কমিটির সভাপতি কর্তৃক প্রধান শিক্ষককে নির্যাতন ও গোপালগঞ্জে শিক্ষা অফিসার কর্তৃক প্রাথমিক প্রধান শিক্ষকসহ সারাদেশে শিক্ষক নির্যাতনের প্রতিবাদে খাগড়াছড়ি জেলার মানিকছড়িতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে প্রধান শিক্ষক পরিষদ (প্রশিপ)।
বুধবার (১৩ অক্টোবর) সকালে উপজেলা সদরের (চট্টগ্রাম-খাগড়াছড়ি) সড়কের আমতলে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সর্বস্তরের শিক্ষক সমাজ অংশ নেন।
সংগঠনটির নেতাদের মন্তব্য, ‘সারাদেশে শিক্ষকদের শারীরিকসহ বিভিন্নভাবে লাঞ্ছিত ও সামাজিকভাবে হেয় করা হচ্ছে। ছোটখাটো ঘটনায় একতরফা তদন্ত করে আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে শিক্ষকদের সামাজিক বরখাস্ত করা হচ্ছে, যা কোনোভাবেই বিধিসম্মত নয়। আমরা এই অবস্থার অবসান চাই।’
সমাবেশে বক্তব্যকালে বাংলাদেশ প্রধান শিক্ষক পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি ও তিনটহরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম বলেন, ‘দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংস করার জন্য একটি মহল সুদূরপ্রসারী পরিকল্পনায় নেমেছে। এসব ঘটনা শিক্ষাক্ষেত্রে বর্তমান শিক্ষাবান্ধব সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডকে ম্লান করে দিচ্ছে।’ শিক্ষার মানোন্নয়ন ও নিয়মতান্ত্রিক উপাযয়ে প্রতিষ্ঠান পরিচালনার জন্য শিক্ষকদের সঙ্গে আরও সহানুভূতিশীল আচরণের ব্যবস্থা করাসহ শিক্ষক লাঞ্ছনার ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট চক্রের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান তিনি।
মানববন্ধনে অংশ নেন রানী নিহার দেবী সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীলিপ কুমার নাথ, কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংশেপ্রু চৌধুরী, ডাইনছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহীদুল ইসলাম মোহন, যোগ্যাছোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম. কে আজাদ, বড় ডলু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বশির আহম্মেদ, রাজবাড়ী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ক্যজ মারমাসহ বিভিন্ন সরকারী বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4764471আজকের পাঠক সংখ্যা::
  • 7এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET