২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

শুভ শুভ দিন শ্রীকৃষ্ণের জন্মদিন,স্লোগানে মুখরীত হয়ে ওঠে নড়াইলের গোটা এলাকা

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : আগস্ট ২৫ ২০১৬, ২০:০১ | 661 বার পঠিত

20160825191919উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি-
বৃহস্পতিবার ২৫-৮-১৬- সকালে নড়াইল জেলার বিভিন এলাকা ও গ্রামের থেকে সমবেত হন শ্রীকৃষ্ণ ভক্তরা। ঢোলের বোল, ব্যান্ডের বাজনা,তালে তালে শ্রীকৃষ্ণর বিভিন্ন লাখো ভক্তের অংশগ্রহণে জন্মাষ্টমীর শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। রামকৃষ্ণ আ¯্রম চত্বর থেকে বৃহস্পতিবার দুপুর পৌনে ১২টায় থেকে শুরহয় শোভাযাত্রা । শোভাযাত্রাপূর্ব। রূপে সেজে, শ্রীকৃষ্ণের জয়গানে মুখর হয়ে ওঠে পুরো এলাকা। পুরুষদের পাশপাশি ব্যানার, ফেস্টুন, পতাকা হাতে অংশ নেন বিপুলসংখ্যক নারী ও শিশুরা। তারা উলুধ্বনি এবং শুভ শুভ দিন শ্রীকৃষ্ণের জন্মদিন স্লোগান দেন। নড়াইল প্রতিনিধি : শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা পূজা উদযাপন পরিষদের আয়োজনে এ উপলক্ষে অনুষ্ঠিত র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

শ্রী শ্রী সিদ্ধেশ্বরী কালিমাতা কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গন থেকে র‌্যালিটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে একইস্থানে এসে শেষ হয়। পরে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ হলাল মাহমুদ শরীফ। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য এডভোকেট শেখ হাফিজুর রহমান। এসময় আরো বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রশাসক এডভোকেট সুবাস চন্দ্র বোস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফকির মফিজুল হক প্রমূখ। এদিকে নড়াইলে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে। শ্রী শ্রী রামকৃষ্ণ আশ্রমে বৃহস্পতিবার জেলা পূজা উদযাপন পরিষদের আয়োজনে কর্মসূচির মধ্যেছিল বর্ণাঢ্য শোভাযাত্রা, দেশ ও জাতির মঙ্গল কামনায় গীতা পাঠ, আলোচনাসভা, বিশেষ প্রার্থনা ও শ্রীকৃষ্ণ পূজা। জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি অশোক কুমার কুন্ডুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ হেলাল মাহমুদ শরীফ, জেলা পরিষদের প্রশাসক এডভোকেট সুবাস চন্দ্র বোস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম প্রমূখ। পরে রামকৃষ্ণ আশ্রম থেকে র‌্যালিটি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে কেন্দ্রীয় টাউন কালীবাড়ি গিয়ে শেষ হয়।20160825193722

এসব কর্মসূচিতে বিভিন্ন শ্রেনীপেশার লোকজন উপস্থিত ছিলেন। এসময় আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব বি,এস,এস,এর নড়াইল জেলা প্রতিনিধি শরিফুল ইসলাম বাবলু ও নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়। শ্রীকৃষ্ণের শুভ আর্বিভাব তিথি জন্মষ্টমী ২৫ শে আগষ্ট বৃহস্পতিবার,শ্রীকৃষ্ণ ৩২২৮ খ্রীষ্ট পূর্বে দ্রাপর যুগে কংশের কারাগারে জন্ম গ্রহন করেন। তাহার বাবার নাম বসু দেব মায়ের নাম দেবকী। প্রায় ৫০০০ বছর পূর্ব থেকে সনাতন ধর্মের লোকেরা শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী আসছে, শ্রীকৃষ্ণের সন্তুষ্টি ও পরকালের শান্তির জন্য।জন্মাষ্টমী, পরমাবতার ভগবান শ্রীকৃষ্ণের শুভ আবির্ভাব তিথি। বিশ্বব্যাপী সনাতন ধর্ম বিশ্বাসীগণের কাছে এই তিথির গুরুত্ব ও তাৎপর্য অপরীসীম। চাওয়া না পাওয়ার কষ্ট, প্রভুত্ববাদ আর অন্যের উপর খবরদারিত্ব করার অপচেষ্টা দিন দিন কলুষিত হচ্ছে মানব সমাজ। বিরূপ পরিবেশে কলুষিত হচ্ছে মন, বিকৃত হচ্ছে মানসিকতা। জগতের কলুষিত বন্ধন যখন জীব সত্ত্বাকে বিপদগামী করে তখন পৃথিবী ব্যাপী ছেয়ে যায় অনাচার আর পাপকর্মে। ন্যায় আর সত্য তখন ঢাকা পড়ে যায় পাপের ছাঁয়ায়। সাধু-সন্যাসীদের ঐশ্বরিক শক্তিও তখন হার মেনে যায় অপশক্তির কুটচালে। পৃথিবীর ইতিহাসে এমন সময় এসেছে অনেকবার। যুগে যুগে এমন কালে ও মানব সভ্যতা রক্ষায় স্রষ্টা কর্তৃক প্রেরিত শক্তি বিভিন্ন রূপে আবির্ভুত হয়েছে পৃথিবীতে, অপশক্তিকে ধ্বংস করে ন্যায় এবং সত্য প্রতিষ্ঠার জন্য, শান্তি আর সত্যের বাণী প্রচারের লক্ষ্যে। ন্যায়ের পক্ষে ভগবান ধর্ম প্রতিষ্ঠা করে জীবকে শিক্ষার জন্য কর্ম করেছেন অনেক। শিক্ষা দিয়ে গেছেন ভবিষ্যতেও সত্য এবং আলোর পথে চলার দিক নির্দেশনা। সনাতন ধর্ম এ আবির্ভাবে প্রক্রিয়া নিয়ে রয়েছে নানা মত।Narail=Photo=01(25-08-16)

শাস্ত্রী মতে যুগে যুগে পথভ্রষ্ট ও বিপদগামী মানুষকে সৎ ও আলোর পথে ফিরিয়ে আনার জন্য এবং অপশক্তিকে ধ্বংস এবং সৎজনকে রক্ষঅ করে। সত্য ও শান্তি প্রতিষ্ঠায় ভগবান বিভিন্ন রূপে এই পৃথিবীতে আবির্ভুত হন। ভগবান শ্রীকৃষ্ণের এই আবির্ভাবের জন্যই তিনি মহা অবতার বলে পরিচিত হন। সনাতন ধর্মের শাস্ত্রে বর্ণিত চারটি যুগের মধ্যে সত্য ও ত্রেতা যুগে যুগের মত দ্বাপর যুগেও ভগবান পৃথিবীতে অবতরন করেন।ভগবান শ্রীকৃষ্ণ লোকশিক্ষার জন্য অর্জুনের মাধ্যমে মূলত মানব সমাজকে শিক্ষা দিয়েছেন। জীব হিসেবে আমরা অনুচেতনার অধিকারী হলেও কলুষিত পরিবেশে নিজেদেরকে হারিয়ে ফেলেছি। ব্যক্তিগত চাওয়া পাওয়া, ভোগ-বিলাস, জাগতিক মোহ, যশ আর খ্যাতি ও অর্থ বিত্তের লোভে মায়াচ্ছন্ন হয়ে আমরা ভুলে যাই সৃষ্টিকর্তা সম্পর্কে আমাদের করণীয় বিষয়গুলো। অন্যায়, অসত্য ও পাপের দ্বারা পরিচালিত ও প্ররোচিত হয়ে জ্ঞান শূন্যতার অহমিকায় ভুগছি আমরা। আত্ম অহংকার ভূলে যাচ্ছি সৃষ্টিকর্তা অধিনতাকে। পার্থিব সুখে ভুলে যাই মহা অবতার ভগবানের সঙ্গে আমাদেও চিন্ময় সম্পর্ককে। ভগবান শ্রীকৃষ্ণ অর্জুনের মাধ্যমে পবিত্র শ্রীমদ ভগবত গীতায় যে জ্ঞান দান করেছেন তাও যদি আমরা গ্রহণ করতে সক্ষম হতাম এবং যথাযথ ভাবে পালন করতাম তবে কোন প্রকার অন্যায় ও অসত্য এবং অসৎ পন্থা আমাদের ঈশ্বর চেতনাকে স্পর্শ করতে পারত না।

মহা অবতার পরম চেতনার অধিকারী ভগবান শ্রীকৃষ্ণের মুখানিঃসৃত গীতার জ্ঞান যুগ যুগ ধরে মানব জীবনের পথ চলায় আলোক বর্তিকা হিসেবে কাজ করে যাচ্ছে। এই জ্ঞানের আলোকিত জগতে নেই কোন শঠতা, অন্যায় আর অসত্যের স্থান, ঠাঁই নেই কোন অপশক্তির। বরং প্রতিনিয়ত সব রকমের ভীরুতা দূর করে অন্যায়কে প্রতিহত করার শিক্ষা পবিত্র গীতা আমাদেরকে দান করেছেন।পাপাচারে আচ্ছন্ন পরিবেশের বহিঃশক্তি ও অন্তঃশত্র“র হাত থেকে জীব সত্তাকে রক্ষা করে ভগবানের আনন্দ বিধানের জন্য করণীয় সম্পর্কে জ্ঞান ও উপদেশ এ গীতার মাধ্যমেই আমরা পেতে পারি। আমাদের বিপদাগ্রস্থ বিশ্বের বিপদগামী মানুষকে আলোর পথে, সততার পথে ফিরিয়ে আনা ও বিশ্বব্যাপী বিরাজমান অশান্তি নিরসনে শান্তির বার্তা ছড়িয়ে, হিংসা বিদ্বেষ ভুলে গিয়ে ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হোক এক পৃথিবী ও আলোকিত মানব সমাজ গঠনে শ্রীমদ ভগবত গীতা হোক আমাদের পথ নির্দেশক। মহা অবতার ভগবান শ্রীকৃষ্ণ কংস বধের নামে যেভাবে আবির্ভুত হয়েছিলেন পৃথিবীতে তেমনি ভাবে অন্যায় আর অসত্যের বিরুদ্ধে শান্তি প্রতিষ্ঠায় যুগ যুগ তার স্পর্শে পুর্ণতা পাক ভক্তের হৃদয়। পৃথিবী হোক শোষণমুক্ত, শান্তির সুবাতাস ছড়িয়ে পড়–ক পৃথিবীময়। ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মদিনের এই পুণ্য তিথীতে এই হোক সবার প্রার্থনা।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4651698আজকের পাঠক সংখ্যা::
  • 9এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET