২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • শ্রমিকদের বিক্ষোভে রণক্ষেত্র মোংলা ইপিজেড, রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ




শ্রমিকদের বিক্ষোভে রণক্ষেত্র মোংলা ইপিজেড, রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ

কামরুজ্জামান শিমুল, বাগেরহাট জেলা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মার্চ ২৫ ২০২৪, ১৮:০৩ | 635 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে বিক্ষোভ ও ভাঙচুর করেছে মোংলা ইপিজেড এলাকার ভিআইপি ইন্ডাস্ট্রিজের শ্রমিকেরা। বেপজা সিকিউরিটি ও পুলিশের সাথে দফায় দফায় সংঘর্ষৎ হয়েছে বিক্ষোভে অংশগ্রহণকারী শ্রমিকদের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশ সাংবাদিক সহ বেশ কয়েকজন শ্রমিক আহত হয়েছে বলে জানা গেছে।
শ্রমিকদের সাথে কথা বলে জানা গেছে, ছাঁটাইয়ের আগে তিনটা বেসিক (তিন মাসের বেতন) ও দুইটা বোনাস পরিশোধের কথা থাকলেও ভিআইপি ইন্ডাস্ট্রিজ শ্রমিকদের তা পরিশোধ না করে বিনা নোটিশে প্রায় পাঁচ হাজার শ্রমিককে জোর করে কাগজে স্বাক্ষর রেখে চাকরি থেকে অবৈধভাবে ছাঁটাই করে দেওয়া হয়। তবে নিয়ম মেনেই শ্রমিকদের ছাঁটাই করা হয়েছে এমনটা জানিয়েছেন মোংলা ইপিজেডের ভিআইপি ইন্ডাস্ট্রিজের কর্মকর্তা মো. মিজানুর রহমান।
সোমবার (২৫ মার্চ) সকাল থেকে মোংলা ইপিজেডের  মূল ফটকের সামনে শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদ এবং বেতন বোনাস পাওয়ার দাবিতে বিক্ষোভ করে ভিআইপি ইন্ডাস্ট্রিজের শ্রমিকেরা। এক পর্যায়ে প্রতিবাদী শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এ সময় সাংবাদিক, পুলিশ সহ বেশ কয়েকজন শ্রমিক আহত হন।
খবর পেয়ে মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল, সহকারী কমিশনার (ভূমি) মো. হাবিবুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার মুশফিকুর রহমান তুষার, মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম আজিজুল ইসলাম ও বেপজা কর্তৃপক্ষ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের শান্ত করার চেষ্টা করলে বেপজার সিকিউরিটি সদস্যরা শ্রমিকদের মারধর করেন এমন অভিযোগ তুলে বিক্ষুব্ধ শ্রমিকদের সাথে বেপজা সিকিউরিটি ও পুলিশের সংঘর্ষ হয়।
বাগেরহাট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মো. রাসেলুর রহমান বলেন, সকালে এই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত পরিবেশ বিরাজ করছিল। তবে এখন এখানকার পরিবেশ শান্ত রয়েছে।
Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET