১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-




শ্রীপুরে অস্বাস্থ্যকর পরিবেশে বেকারির পণ্য তৈরি, ৮ হাজার পঁচা ডিম জব্দ

সাইফুল আলম সুমন, গাজীপুর করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জানুয়ারি ২৩ ২০২৪, ২২:২৫ | 660 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

গাজীপুরের শ্রীপুরে একটি বেকারিতে সরবরাহ কালে ৮হাজার পঁচা ডিম জব্দ করেছে স্থানীয়রা। সোমবার (২২ জানুয়ারি) দিবাগত রাত ১০টার দিকে শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ গ্রামে রঙ্গীলা বাজার এলাকার নিউ হৃদয় ফুড প্রোডাক্টস্ েপঁচা ডিম সরবরাহ কালে জব্দ করে। উক্ত ঘটনায় ওই বেকারির মালিককে এক লাখ ও সরবরাহকারীকে ৪৫হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের বিচারক সহকারি কমিশনার (ভুমি) আল মামুন।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবৎ উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ গ্রামের রঙ্গীলা বাজার এলাকার নিউ হৃদয় ফুড প্রোডাক্টস্ েবিভিন্ন ধরনের বেকারি পণ্য কেক, পাউরুটি বিস্কিট উৎপাদন করে আসছিল। সোমবার দিবাগত রাতে একটি পিক আপে করে ৮হাজার হ্যাচারির পঁচা ডিম জব্দ করে স্থানীয়রা। বিষয়টি তাৎক্ষণিকভাবে পাশ^বর্তী মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম খোকনকে জানানো হয়। পরে চেয়ারম্যান ঘটনাস্থলে গিয়ে সত্যতা পেয়ে স্থানীয় প্রশাসনকে জানান। পরে সহকারী কমিশনার (ভুমি) আল মামুন ঘটনাস্থলে গিয়ে সত্যতা পেয়ে ওই প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করেন।

শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রট মো: আল মামুন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে থেকে ৮হাজার পঁচা ডিম জব্দ করে ধ্বংস করা হয়েছে। তাৎক্ষণিক ভাবে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেকারির মালিক ও ম্যানেজার কাউকে না পেয়ে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি ডিম সরবরাহকারীকে কৌশলে খবর দিয়ে এনে তাকেও ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বেকারি থেকে তিন বস্তা বিস্কিট জব্দ করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

পঁচা ডিমের বিষয়ে জানতে বেকারির মালিক মো: হানিফ রহমানকে মোঠোফোনে জানান,ঘটনার পর তিনি আর বেকারিতে আসেননি। মুঠোফোনে তিনি পঁচা ডিম কেনার কথা স্বীকার করে বলেন, আপনার সাথে তো মিথ্যা কথা বলে লাভ নাই, আমি একটা চক্রান্তে শিকার। আমি এই কাজ কোনদিন করি নাই, কালকে শুধু ডিম গুলো রাখছি। ডিমগুলো পঁচা কিনা? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পঁচা ডিম বলতে এগুলো হ্যাচারির ডিম। কুসুম গুলো শুধু গলানো আরকি। ডিম গুলো টাঙ্গাইল এক ব্যবসায়ী সরবরাহ করতো। আমি এক হাজার হ্যাচারির ডিম চাইলে সে আমাকে ৮ হাজার ডিম পাঠায়। এটা আমার ভুল হয়েছে, ভুল হয়ে গেলে তো মানুষের মাথার সেন্স ঠিক থাকে না।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET