১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

শ্রীপুরে মসজিদে পুলিশের বার্তা

সাইফুল আলম সুমন, গাজীপুর করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মার্চ ০৫ ২০২১, ১৮:১২ | 664 বার পঠিত

গাজীপুর জেলা পুলিশ পরিবার ও রাষ্ট্রীয় আইনশৃঙ্খলা পরিবেশ ভাল রাখতে অভিভাবকদেরকে নিজের সন্তান-সন্ততির প্রতি বিশেষ যতœবান হওয়ার অনুরোধ জানিয়েছেন। বিপদসংকূল পরিবেশে রাষ্ট্রীয় আইনী সহযোগিতা পেতে ৯৯৯ ডিজিটে কল করে সহযোগিতালাভেরও অনুরোধ জানানো হয়। এমনকি কোনো পুলিশ তাৎক্ষণিক সেবা না দিলে ওই নাম্বারে ফোন করে বার্তা জানানোর পরামর্শ দেওয়া হয়।

শুক্রবার (৫ মার্চ) গাজীপুর জেলার ৪০ টিরও বেশি মসজিদ সমূহে জুমার নামাজের খুৎবা পড়ার আগে মুসল্লীদের এসব বার্তা দেওয়া হয়। গাজীপুরের শ্রীপুর পৌরসভার ভাংনাহাটী গ্রামের হাজী আব্দুস সাত্তার দারুল উলমু মাদ্রাসা মসজিদে আনুষ্ঠানিক বার্তা দেন গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ।

তিনি বক্তব্যে বলেন, পুলিশের সেবা এখন প্রতিটি মানুষের হাতের মুঠোয় মাত্র তিনটি সংখ্যা ডায়ালে সেবা পৌঁছে যাবে আপনার কাছে । আপনার সামনে ঘটে যাওয়া কোন ঘটনা তাৎক্ষণিক ৯৯৯ নাম্বারে ফোন করে পুলিশকে সহযোগিতা করুণ। কিশোর গ্যাং সম্পর্কে একজন অভিভাবক হিসেবে আপনার সন্তান কখন বাড়ি থেকে বের হল আবার কখন ফিরে এল এবং বাইরের সময় সে কোথায় কার সাথে ব্যায় করল তার খোঁজ খবর রাখলে কোনো সন্তান বিপথগামী হবে না। এতে অপরাধ প্রবণতা কমবে। একজন কর্মক্ষম মানুষ অপরাধ করে জেলে অন্তরীণ থাকার চেয়ে কর্মে নিয়োজিত থাকা রাষ্ট্রের জন্য কল্যাণের। এজন্য নিজেকে অপরাধমুক্ত থাকা ও চারপাশের পরিবেশকে অপরাধমুক্ত রাখতে সক্রিয় হতে হবে। এছাড়া পারিবারিকভাবে শিশুদের শিষ্টাচার শিক্ষা দেওয়ারও অনুরোধ জানানো হয়েছে।

তিনি বক্তব্য আরো বলেন, প্রতিটি ইউনিয়ন ও পৌরসভার প্রতিটি ওয়ার্ডে বীট পুলিশিং কার্যক্রাম চালু হয়েছে। ওইসব বীটে একজন করে পুলিশ অফিসার দায়িত্ব পালন করছে। প্রয়োজনে তাদের মাধ্যমেও সাধারণ মানুষদেরকে সহযোগীতার আশ^াস দেন। পাশাপাশি প্রতিটি বাসা-বাড়ী ও বাজারের ব্যবসা প্রতিষ্ঠান ও গুরুত্বপূর্ণ সড়কে ক্লোজ সার্কিট ক্যামেরা (সিসিটিভি) স্থাপনের পরামর্শ দেন।

শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজ ইমতিয়াজ, পরিদর্শক (অপারেশন) গোলাম সারোয়ার, মাদ্রাসা ও মসজিদের প্রতিষ্ঠাতা হাজী আব্দুস সাত্তার, স্থানীয় পৌর কাউন্সিলর কামরুজ্জামান মন্ডল প্রমূখ মুসল্লীদের সাথে নামাজ আদায় করেন। জুমা’র নামাজে ইমামতি করেন হাফেজ ক্বারী সোয়াইব আহমেদ আশরাফী।

পৌর কাউন্সিলর কামরুজ্জামান মন্ডল বলেন, এরকম কর্মসুচী পুলিশের ভাবমূর্তিকে যেমনি উজ্জল করবে তেমনি অপরাধপ্রবণতা কমানোর ক্ষেত্রে সহায়ক হবে।

শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারি কলেজের সাবেক ভিপি ফরিদ আহমেদ চুন্নু বলেন, খুৎবার আগে মসজিদে এরকম বার্তা মানুষের চিন্তামুক্ত মগজে সহজেই ক্রিয়া করবে। সকল শ্রেণী পেশার মুসল্লী এসব বার্তা ব্যাক্তি কেন্দ্রিক বাস্তবায়নের চেষ্টা করবেন।

প্রসঙ্গত, ঢাকা রেঞ্জের উপ-মহা পুলিশ পরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমান তাঁর তত্বাবধানে থাকা ১৩টি জেলার ৯৬টি থানার মসজিদসমূহে সচেতনতাসহ কমপক্ষে ২৩টি বিভিন্ন ধরনের বার্তা মানুষের মধ্যে পৌঁছে দেওয়ার উদ্যোগ নেন। তিনি ঢাকা জেলার পুলিশ সুপার থাকাকালীন সঞ্চিত অভিজ্ঞতা কাজে লাগানোর অংশ হিসেবে শুক্রবার (৫ মার্চ) গাজীপুর জেলার কমপক্ষে ৪০টি মসজিদে এসব বার্তা পৌঁছে দেওয়ার উদ্যোগ নেন বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ। পর্যায়ক্রমে জেলার মোট ৫ হাজার ৬৭টি মসজিদে এসব বার্তা পৌঁছে দেওয়া হবে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4492619আজকের পাঠক সংখ্যা::
  • 0এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET