১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-

সন্ত্রাসবিরোধী অভিযান সম্প্রচার : ১ দিন বন্ধ থাকবে এনডিটিভি

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : নভেম্বর ০৪ ২০১৬, ১৮:৩৬ | 665 বার পঠিত

নয়া আলো ডেস্ক- ভারতীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভির সম্প্রচার একদিনের জন্য বন্ধের নির্দেশ দিয়েছে দেশটির সরকার। ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি জানিয়েছে, সন্ত্রাস বিরোধী অভিযানের ঘটনা সরাসরি সম্প্রচার করায় আগামী ৯ নভেম্বর এনডিটিভির হিন্দি চ্যানেলের সম্প্রচার ২৪ ঘণ্টা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

কর্তৃপক্ষ জানায়, চলতি বছরের জানুয়ারিতে পাঞ্জাবের পাঠানকোটের বিমান ঘাঁটিতে সন্ত্রাসীরা হামলা চালায়। সেই হামলা এবং পরবর্তী সেনা অভিযানের দৃশ্য সরাসরি সম্প্রচারের সময় চ্যানেলটি কৌশলগত ও সংবেদনশীল কিছু বিষয় প্রচার করে। ফলে শাস্তি হিসেবে চ্যানেলটিকে এই নির্দেশ দেয়া হয়।

আদালতের সিদ্ধান্ত মোতাবেক ওইদিন দুপুর ১টা থেকে ২৪ ঘণ্টার জন্য অন্ধকার হয়ে যাবে চ্যানেলটির পর্দা। যদিও সরকারের অভিযোগ অস্বীকার করেছে এনডিটিভি। এক বিবৃতিতে এনডিটিভি জানায়, সেই অভিযানের সরাসরি সম্প্রচারে কোনো নিয়ম ভাঙা হয়নি। অন্য সংবাদমাধ্যমগুলোও একই তথ্য প্রচার করেছে বলে দাবি তাদের।

তবে সন্ত্রাসীদের হামলার পর সেনাবাহিনীর অভিযানের সময় অস্ত্র ও গোলাবারুদসহ যুদ্ধবিমান রাখার স্থানের মতো সংবেদনশীল সামরিক তথ্য এনডিটিভি প্রকাশ করে ফেলে বলে মন্ত্রণালয়ের দাবি।

এই প্রথম সেনা অভিযানে স্পর্শকাতর ছবি দেখানোর দায়ে কোনো টিভি চ্যানেলের বিরুদ্ধে ব্যবস্থা নিল ভারত সরকার। এনডিটিভি অবশ্য জানিয়েছে, এই সিদ্ধান্ত ঠেকাতে কি কি পদক্ষেপ নেয়া যায় তা খতিয়ে দেখছে কর্তৃপক্ষ।

সরকারের এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছে ভারতের বিভিন্ন সাংবাদিক সংগঠন। এই সিদ্ধান্ত বাক স্বাধীনতার উপর হস্তক্ষেপ বলেও অভিযোগ উঠেছে শীর্ষস্থানীয় সাংবাদিকদের পক্ষ থেকে।

গত ২ জানুয়ারি পাকিস্তান সীমান্তবর্তী পাঠানকোট বিমান ঘাঁটিতে ভারতীয় সেনাদের পোশাক পরে বিমান ঘাঁটিতে হামলা চালায় জঙ্গিরা। নিয়ন্ত্রণ ফিরে পেতে সরকারী বাহিনী অভিযান চালালে ৭ সেনা নিহত হন। এসময় মারা যায় ৬ জঙ্গিও।

ঘটনার পর ‘দি ইউনাইটেড জিহাদ কাউন্সিল’ হামলার দায় স্বীকার করে। অবশ্য ভারতের অভিযোগ, পাকিস্তান ভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মুহাম্মদ এই হামলা চালিয়েছে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4719108আজকের পাঠক সংখ্যা::
  • 2এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET