১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • রাজনীতি
  • সন্ত্রাসীরা সামাজিক অভিশাপ, এরা উন্মত্ত বিকারগ্রস্ত: খালেদা জিয়া

সন্ত্রাসীরা সামাজিক অভিশাপ, এরা উন্মত্ত বিকারগ্রস্ত: খালেদা জিয়া

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুলাই ২৭ ২০১৬, ০২:২০ | 637 বার পঠিত

60697_577193_khaladeaনয়া আলো ডেস্ক- গত ২২ জুলাই ২০১৬ জার্মানির মিউনিখে সন্ত্রাসীদের গুলিতে হতাহতের ঘটনায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া তীব্র নিন্দা জানিয়ে বলেন, “এই বর্বরোচিত ঘটনা বিভিষিকাময় ও অমানবিক। এই ঘটনায় আমি গভীরভাবে মর্মাহত হয়েছি। জার্মানির মিউনিখের ঘটনায় ৯ জন নিহত ও অসংখ্য লোক আহত হওয়ার ঘটনার আমি তীব্র নিন্দা ও ঘৃনা প্রকাশ করছি। সন্ত্রাসীরা সামাজিক অভিশাপ, এরা উন্মত্ত বিকারগ্রস্ত, এদের কোন দেশ কাল নেই। মানুষের রক্তক্ষরণের নেশা এদেরকে বিভোর করে রেখেছে।
মঙ্গলবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিঞ্জপ্তিতে একথা বলেন খালেদা জিয়া।
তিনি বলেন, বাংলাদেশ, মধ্যপ্রাচ্য, আমেরিকা, জার্মান, ফ্রান্স, বেলজিয়ামসহ পৃথিবীর নানাদেশে এখন চলছে সন্ত্রাসী উগ্রবাদীদের কর্তৃক সাধারণ মানুষের জীবন কেড়ে নেয়ার উন্মাদনা। বর্তমান বৈশ্বিক সন্ত্রাসের পরিকাঠামো আন্তর্জাতিক অঙ্গনে আজ এক রক্তশীতল করা উদ্বেগ ও ভয় ছড়িয়ে পড়েছে। পৃথিবীর দেশে দেশে শান্তিপ্রিয় জনসমাজে একের পর এক অভিনব পৈশাচিক হামলায় অনেক মানুষের প্রাণ কেড়ে নিয়ে রক্তস্রোত বইয়ে দেয়া হচ্ছে। যারা সন্ত্রাসী পৈশাচিক পথে পা বাড়িয়েছে তারা মানসিকভাবে অসুস্থ। এরা মানবজাতির অর্জিত সভ্যতাকে গহীন অরণ্যে ঠেলে দিচ্ছে। ভিন্ন ধর্মীয় গোষ্ঠী, মুক্তচিন্তার মানুষ, চিন্তাশীল বিদ্ব্যজ্জন, নানা শ্রেণী-পেশার মানুষসহ নিরীহ সাধারণ মানুষও এদের প্রাণবিনাশী নিষ্ঠুর হামলার শিকার। নৃশংস গুপ্তহত্যা, নিশানা করে উদ্দেশ্যপ্রণোদিত হত্যা অথবা উৎসবমূখর জনসমাবেশের ওপর ট্রাক চালিয়ে মানুষের দেহকে থেতলিয়ে দেয়া ও নির্বিচারে গুলিবর্ষণ বিবেকবর্জিত পশুপ্রবৃত্তির অমানুষদের পক্ষেই করা সম্ভব। বিশ্বব্যাপী সমন্তিত উদ্যোগের মাধ্যমে পৃথিবী থেকে উগ্রবাদী সন্ত্রাসীদেরকে নির্মূল করতে এই মূহুর্তে জরুরী উদ্যোগ নিতে হবে। তা না হলে মানবজাতির সকল অর্জন অন্ধকার গলিতে হারিয়ে যাবে।
খালেদা জিয়া বলেন, মিউনিখে সন্ত্রাসীদের গুলিতে নিহতদের প্রতি গভীর শোক প্রকাশ এবং তাদের বিদেহী আত্মার শান্তি কামনা করছি। আহতদের প্রতি সমবেদনা জ্ঞাপন এবং তারা যেন দ্রুত সুস্থ হয়ে উঠেন এই কামনা করছি। আমি নিহতদের পরিবার-পরিজনসহ নিকটজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করে ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করার জন্য আমি জার্মানির সরকার ও জনগণকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। অপরাধীদের দ্রুত শাস্তি নিশ্চিত হবে বলেও আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি”
অপর এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গত ২২ জুলাই ২০১৬ তারিখে জার্মানির মিউনিখে সন্ত্রাসীদের গুলিতে হতাহতের ঘটনার তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়েছেন। তিনি এই সন্ত্রাসীদের এই সহিংস আক্রমনকে বর্বর ও কাপুরোষোচিত বলে উল্লেখ করেছেন। তিনি এই রক্তাক্ত ঘটনায় জড়িত সন্ত্রাসীদেরকে মানবতার শত্রু বলে আখ্যায়িত করেন। তিনি নিহতদের প্রতি গভীর শোক প্রকাশ এবং শোকাহত স্বজনদের প্রতি গভীর সহমর্মিতা জ্ঞাপন করেন। মির্জা আলমগীর শোকার্ত জার্মানী সরকার ও জনগণের প্রতি সহমর্মিতা জ্ঞাপন করে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন যে-জার্মানী সরকার প্রকৃত দুস্কৃতিকারিদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে সক্ষম হবেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4523601আজকের পাঠক সংখ্যা::
  • 10এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET