৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • অপরাধ দূনীর্তি
  • সিরাজগঞ্জে সাংবাদিকদের প্রাণনাশের হুমকির প্রতিবাদে প্রতিবাদ সভা অনুষ্ঠিত

সিরাজগঞ্জে সাংবাদিকদের প্রাণনাশের হুমকির প্রতিবাদে প্রতিবাদ সভা অনুষ্ঠিত

আশরাফুল ইসলাম জয়, স্পেশাল করেসপন্ডেন্ট ।

আপডেট টাইম : জুলাই ১৮ ২০২১, ১৯:৫৫ | 669 বার পঠিত

সিরাজগঞ্জের কাজিপুরে গোলাম কিবরিয়া নামের এক সাংবা‌দিক‌কে প্রাণনাশের হুমকি ও সংবাদ সংগ্রহের সময় বেশ কিছু সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালজ করার প্রতিবাদে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

রবিবার বিকাল ৪ ঘটিকার সময় সিরাজগঞ্জ প্রেসক্লাবের হলরুমে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সহ-সভাপতি ইসরাইল হোসেন বাবু (বিডি নিউজ২৪ ডটকম), সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু (প্রধান সম্পাদক দৈনিক আজকের সিরাজগঞ্জ), সহ-সাধারণ সম্পাদক আব্দুল মজিদ (নির্বাহী সম্পাদক যমুনা প্রবাহ), সাংগঠনিক সম্পাদক হীরক গুণ (চ্যানেল ২৪), অর্থ সম্পাদক দিলীপ গৌর (ইনডিপেন্ডেন্ট টিভি), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রিংকু কুণ্ডু (সময় টিভি), সাহিত্য ও পাঠাগার সম্পাদক আইয়ুব আলী (বাংলাদেশের সময়)। নূরুল ইসলাম বাবু (জনকণ্ঠ), ফেরদৌস রবিন (চ্যানেল আই) ও মাসুদ রানা (ইউএনবি) প্রমুখ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, হুমকি দিয়ে সাংবাদিকতা রোধ করা যাবে না। সাংবাদিকরা সত্যের পথ থেকে সরে যাবেন না। লেখনীর মাধ্যমে সকল অন্যায়, অবিচার, দুর্ণীতি রোধ করা হবে। কোন হুমকি-ধামকি মৃত্যুর ভয়ে সাংবাদিকদের কলম বন্ধ হবে না। কাজিপুর পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার কে গ্রেফতার পুর্বক আইনের আওতায় আনার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়। তা নাহলে কঠোর কর্মসুচীর ঘোষনা দেন বক্তারা।

উল্লেখ থাকে যে, গত বৃহস্পতিবার (১৫ জুলাই) রাতে সিরাজগঞ্জের একটি স্থানীয় অনলাইন ও স্থানীয় পত্রিকায় ‘কাজিপুরে কৃষি প্রণোদনার তালিকায় পৌর মেয়রের নাম’ শিরোণামে একটি সংবাদ প্রকাশিত হয়। এর জের ধরে ওইদিন গভীর রাতে মেয়র ফোন করে অকথ্য ভাষায় গালি গালাজ করেন। একপর্যায়ে মাথা কেটে গোলাবাড়ি খেলারও হুমকি প্রদান করেন।

ওই ঘটনায় শুক্রবার রাতে গোলাম কিবরিয়াসহ স্থানীয় দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেওয়ার বিষয়টি উল্লেখ করে কাজিপুর থানায় মেয়রের বিরুদ্ধে সাধারণ ডায়েরি করেন। এর আগে নিজের বাড়ি থেকে থানায় আসতে নিরাপত্তার অভাববোধ করে ৯৯৯ নম্বরে ফোন করেন সাংবাদিক কিবরিয়া। ফোন পেয়ে পুলিশ তাঁকে থানায় নিয়ে যান এবং থানা থেকে তাঁকে নিজ বাড়ি কাজিপুরের বাঐখোলা গ্রামে পৌঁছে দেন। কাজিপুর পৌর এলাকার ৩০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের জন্য বরাদ্দ সার ও বীজের তালিকায় মেয়র ও তাঁর পরিবারের আট সদস্যের নাম থাকার অভিযোগে বিভিন্ন পত্রিকায় সংবাদটি প্রকাশিত হওয়ায় সংবাদিকদের এ প্রাণনাশের হুমকি দেয় মেয়র।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4667748আজকের পাঠক সংখ্যা::
  • 10এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET