২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-




সুন্দরবনে অভিযান, বিষ বরফ জালসহ নৌকা আটক।

কামরুজ্জামান শিমুল, বাগেরহাট জেলা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জুলাই ০৬ ২০২১, ১৮:৩৩ | 703 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

বনরক্ষীদের অভিযানে বিপুল পরিমাণ বিষ বরফ জালসহ নৌকা আটক করা হয়েছে। মঙ্গলবার (৬ জুলাই) গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপাই রেঞ্জের পশুর নদী থেকে এসব আটক করা হয়। জুলাই আগস্ট দুই মাস সুন্দরবনে প্রবেশে নিষেধাজ্ঞা সত্বেও থেমে নেই চোরা শিকারী এবং পাচারকারী দলের অবৈধ কর্মকান্ড। তারা বিভিন্ন রুট ব্যবহার করে আহরণ ও পাচার করার চেষ্টা করছে  সুন্দরবনের সম্পদ।
চাঁদপাই রেঞ্জের পশুর নদীতে অবৈধভাবে অনুপ্রবেশ করে মাছ শিকারের জন্য নৌকায় একদল চোরা শিকারী অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে শেখ আব্দুল মালেকের নেতৃত্বে একদল বনরক্ষী সেখানে অভিযান চালায়। বনরক্ষীদের উপস্থিতি টের পেয়ে নৌকাতে থাকা চোরা শিকারীর দল সুন্দরবনের ভিতর পালিয়ে যায়। অভিযানে অংশগ্রহণকারী দলটি নৌকা থেকে ১৬ বোতল বিষ, ৬ টি বিষের প্যাকেট, বরফ এবং টোনা জালসহ নৌকাটি জব্দ করে রেঞ্জ অফিসে নিয়ে আসে। চোরা শিকারীদের কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।
চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা এনামুল হক বলেন, জুলাই এবং আগস্ট দুইমাস সুন্দরবনে অনুপ্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। বন বিভাগ সতর্ক অবস্থায় আছে। নৌকা সহ মাছ শিকারের যাবতীয় সরঞ্জাম উদ্ধার করে রেঞ্জে আনা হয়েছে। নৌকাটি ভেঙে ফেলা হয়েছে। মাছ শিকার কিংবা চোরাচালান রোধে বন বিভাগ সর্বদা সতর্ক অবস্থায় রয়েছে।
Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET