৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

সোনার দাম ভরিতে বাড়লো ১২২৫ টাকা

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ০৫ ২০১৬, ০০:৩৪ | 695 বার পঠিত

দেশের বাজারে সোনার দাম প্রতি ভরিতে ১,২২৫ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এতে করে ভালো মানের এক ভরি সোনার দাম দাঁড়াবে ৪৭,৪১৫ টাকা। আগামী শুক্রবার থেকে নতুন এই দর কার্যকর হবে।
gold
বাজুস বুধবার দুপুরে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্তটি জানিয়েছে। সব মিলিয়ে চলতি বছর এই নিয়ে দেশের বাজারে পঞ্চমবারের মতো সোনার দাম বাড়লো।

নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনা ৪৭,৪১৫ টাকা, ২১ ক্যারেট ৪৫,৩১৫ টাকা এবং ১৮ ক্যারেটের দাম হবে ৩৮,৬৬৭ টাকা। আর সনাতন পদ্ধতির সোনার ভরি হবে ২৭,৫৮৬ টাকা।

এদিকে বৃহস্পতিবার পর্যন্ত দেশের সব জুয়েলার্সে প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৪৬,১৯০ টাকা, ২১ ক্যারেট ৪৪,০৯০ টাকা এবং ১৮ ক্যারেট ৩৭,৪৪২ টাকায় বিক্রি হবে। আর সনাতন পদ্ধতির সোনার ভরি ২৬,৩৬১ টাকা।

ব্যবসায়ীরা বলেন, প্রতি ভরি ২২ ক্যারেটে ৯১.৬ শতাংশ, ২১ ক্যারেটে ৮৭.৫ শতাংশ, ১৮ ক্যারেটে ৭৫ শতাংশ বিশুদ্ধ সোনা থাকে। সনাতন পদ্ধতির সোনা পুরোনো স্বর্ণালংকার গলিয়ে তৈরি করা হয়। এ ক্ষেত্রে কত শতাংশ বিশুদ্ধ সোনা মিলবে সেটি নিশ্চিত নয়।

এদিকে রুপার দামও ভরিতে ৫৭ টাকা বৃদ্ধি পেয়ে এক হাজার ১৬৫ টাকা হচ্ছে। তবে বৃহস্পতিবার পর্যন্ত রুপা এক হাজার ১০৮ টাকা ভরি দরেই পাওয়া যাবে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4665007আজকের পাঠক সংখ্যা::
  • 0এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET