১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • স্বৈরাচার বিরোধী আন্দোলনের শহীদদের প্রত্যাশিত গণতান্ত্রিক আকাঙ্খার উল্টো পথে চলছে বাংলাদেশ–আবু হাসান টিপু




স্বৈরাচার বিরোধী আন্দোলনের শহীদদের প্রত্যাশিত গণতান্ত্রিক আকাঙ্খার উল্টো পথে চলছে বাংলাদেশ–আবু হাসান টিপু

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : মার্চ ০২ ২০১৮, ২০:৪৪ | 690 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

প্রেস বিজ্ঞপ্তী:-  স্বৈরাচারবিরোধী গণআন্দোলনের মহান শহীদ কমরেড তাজুল ইসলামের ৩৪তম শহীদ দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভাতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিট ব্যুরোর সদস্য ও বিপ্লবী শ্রমিক সংহতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড আবু হাসান টিপু বলেছেন, স্বৈরাচার বিরোধী গণতান্ত্রিক আন্দোলনে গণতন্ত্রের জন্য কমরেড তাজুলসহ অনেকেই শহীদ হয়েছেন। সে সকল শহীদদের গণতন্ত্র প্রতিষ্ঠার স্বপ্ন বাস্তবায়ন দূরে থাক, বাংলাদেশ এখন সেই স্বপ্নের উল্টো পথে চলছে। স্বৈরশাসক খুনী এরশাদ এখন বর্তমান মহাজোট সরকারের সঙ্গী। তিনি বলেন, স্বৈরাচারকে সাথে নিয়ে যেমন গণতন্ত্র হয় না, তেমনি গণতন্ত্র বিসর্জন দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন সম্ভব নয়। গণতন্ত্র, গণতান্ত্রিক আন্দোলন এবং শহীদদের প্রতি যদি শেখ হাসিনার বিন্দুমাত্র শ্রদ্ধাবোধ থেকে থাকে, তাহলে তাঁর উচিত হবে তাজুলসহ গণতান্ত্রিক আন্দোলনের অপরাপর শহীদদের খুনের হুকুমদাতা হিসেবে স্বৈরাচার এরশাদকে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো।

আবু হাসান টিপু আরো বলেন, কমরেড তাজুল একটি বিপ্লবী আদর্শের নাম। বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ডিগ্রী নিয়ে তিনি আদমজী জুট মিলে চাকুরি নিয়েছিলেন বদলী শ্রমিকের। নিজেকে যুক্ত করেছিলেন শ্রমিকশ্রেণির মুক্তির লড়াইয়ে। ১৯৮৪ সালের ১ মার্চ এরশাদের সামরিক স্বৈরশাসনের বিরুদ্ধে এবং শ্রমিক-কর্মচারীদের ৫ দফা দাবিতে ১৫ দল, ৭ দল ও ১১টি শ্রমিক ফেডারেশনের ঐক্যবদ্ধ গণআন্দোলনের মুখে এরশাদ সরকারের লেলিয়ে দেয়া গুন্ডাবাহিনীর হাতে নির্মমভাবে শহীদ হন তাজুল। তাজুলের মৃত্যু বীরের মৃত্যু। তিনি বলেন, বর্তমান কালের বিরাজমান রাজনীতি, শ্রমিক আন্দোলন ও সমাজ জীবনে সন্ত্রাস, কালো টাকা ও সুবিধাবাদের যে বিষায়ন প্রক্রিয়া চলছে তার বিপরীতে শহীদ কমরেড তাজুলের সততা, আদর্শনিষ্ঠ, দেশপ্রেম, সাহসিকতা ও আত্মত্যাগ বাংলাদেশের রাজনীতিতে এক উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সিদ্ধিরগঞ্জ থানা কমিটি আয়োজিত শ্রমিকনেতা মোক্তার হোসেনের সভাপতিত্বে স্থানীয় পার্টির কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভাতে আবু হাসান টিপু এসব কথা বলেন।

২মার্চ শুক্রবার স্বৈরাচারবিরোধী গণআন্দোলনের মহান শহীদ কমরেড তাজুল ইসলামের ৩৪তম শহীদ দিবস উপলক্ষে অনুষ্ঠিত এ আলোচনা সভাতে অন্যান্যের মধ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, বিপ্লবী শ্রমিক সংহতির নারায়ণগঞ্জ জেলা কমিটির আহবায়ক শ্রমিকনেতা শহিদুল আলম নাননু, বিপ্লবী গার্মেন্ট শ্রমিক সংহতির কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি শ্রমিকনেতা হাবিবুর রহমান আঙ্গুর, কেন্দ্রীয় প্রচার বিষয়ক সম্পাদক আইউব আলী প্রমূখ।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET