১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

হাইকোর্টের নতুন বেঞ্চে তনু হত্যার রিট

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : এপ্রিল ১৯ ২০১৬, ১৮:১৮ | 704 বার পঠিত

নিজস্ব প্রতিবেদক : কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনু হত্যার বিচার বিভাগীয় তদন্ত চেয়ে করা রিট একটি বেঞ্চ থেকে আউট অব লিস্ট হওয়ার পর হাইকোর্টের আরেকটি বেঞ্চের কার্যতালিকায় এসেছে।
tanu
মঙ্গলবার বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি মো. সেলিমের বেঞ্চে রিট আবেদনটি শুনানির জন্য তালিকায় ৫৩ নম্বরে ছিল।

রিটকারী আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ বলেন, ‘শুনানির জন্য তনু হত্যার বিষয়ে করা রিটটি আজ কার্যতালিকায় ছিল। কিন্তু বিচারপতি নাঈমা হায়দারের নেতৃত্বাধীন বেঞ্চ থেকে এই মামলা সংক্রান্ত নথিপত্র নতুন বেঞ্চে না আসায় আজ শুনানি হয়নি। তবে আগামীকাল রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে।’

এর আগে সোমবার বিচারপতি নাঈমা হায়দারের নেতৃত্বাধীন বেঞ্চ তনু হত্যার বিষয়ে দায়ের করা মামলার তদন্ত চলমান- এই যুক্তি দেখিয়ে আবেদনটি আউট অব লিস্ট করে আদেশ দেন। পরে রিটকারী আইনজীবী আবেদনটি বিচারপতি সালমা মাসুদ চৌধুরীর নেতৃত্বাধীন বেঞ্চে নিয়ে যান।

গত ৪ এপ্রিল তনু হত্যার বিচার বিভাগীয় তদন্ত চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেন আইনজীবী ইউনুছ আলী আকন্দ। রিট আবেদনে আগামী ২৪ ঘণ্টার মধ্যে তনু হত্যাকারীদের গ্রেপ্তারের নির্দেশনা চাওয়া হয়েছে।

রিটে হত্যাকারীদের গ্রেপ্তারে সরকারের নিষ্ক্রীয়তাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না- এই মর্মে রুল জারির আর্জি জানানোর পাশাপাশি ৩০ লাখ টাকার ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।

গত ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাসের ভেতরেই বাসা থেকে ২০০ গজ দূরে ঝোঁপের মধ্যে তনুর লাশ পাওয়া যায়। পাশেই ছিল তার জুতা, ছেঁড়া চুল, ছেঁড়া ওড়না।

ভিক্টোরিয়া কলেজের অর্নাসের ছাত্রী সোহাগী জাহান তনু কুমিল্লার ময়নামতি সেনানিবাসের ভেতরে অলিপুর এলাকায় সপরিবারে থাকতেন। তার বাবা ইয়ার হোসেন ক্যান্টনমেন্ট বোর্ডের চতুর্থ শ্রেণির কর্মচারী।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4314973আজকের পাঠক সংখ্যা::
  • 10এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET