২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • ইতিহাস ঐতিহ্য
  • হাইমচরে জেলা পরিষদ নির্বাচনের হাওয়া বইছে॥ প্রচার প্রচারনায় তরুনরাই এগিয়ে

হাইমচরে জেলা পরিষদ নির্বাচনের হাওয়া বইছে॥ প্রচার প্রচারনায় তরুনরাই এগিয়ে

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : সেপ্টেম্বর ২২ ২০১৬, ১৪:৪০ | 677 বার পঠিত

untitled-1-copy-jpgbbbnbমোঃ হাসান আল মামুন-

আসন্ন জেলা পরিষদ পরিচালনা সদস্য ( ওয়ার্ড নং ৬ ) পদে প্রার্থীদের প্রচার প্রচারনা দোয়া ও সমর্থন কামনায় হাইমচরের মাঠ-ঘাট আবারও সরগরম হচ্ছে। জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এজন সাধারন সদস্য পদে ১৫ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫ জন নির্বাচিত হবে। এবার সদস্য পদ নির্বাচনে নবীন প্রবীন একাদিক প্রার্থীদের মাঝে তরুন প্রার্থীরাই আলোচনায় রয়েছেন। ভোটার ও বিভিন্ন সূত্রে জানাযায় তরুন ৪ প্রার্থীর মধ্য থেকে নির্বাচিত হওয়ার সম্ভাবনা রয়েছে।
চাঁদপুর জেলায় ১৫টি ওয়ার্ড এর মধ্যে হাইমচর উপজেলার ৬ ইউনিয়ন ও সদর উপজেলার ১২ নং চান্দ্রা ইউনিয়ন সহ মোট ৭টি ইউনিয়ননিয়ে ৬নং ওয়ার্ড গঠিত হয়েছে। ৭ ইউনিয়নে ভোটার হচ্ছেন হাইমচর উপজেলা চেয়ারম্যান, ভাইসচেয়ারম্যান পুরুষ, মহিলা ভাইস চেয়ারম্যান, হাইমচরের ৬ ইউপি সহ ৭ ইউপি চেয়ারম্যান, মোম্বার ও মহিলা মেম্বাররা তাদের ভোটাধিকারের মাধ্যমে জেলা পরিষদ সদস্য নির্বাচন করবেন। এ ছাড়া উল্লেখিত ভোটাররা জেলা পরিষদ চেয়ারম্যান পদে এবং সংরক্ষিত সদস্য পদেও তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

সম্মান জনক এ পদে ৬নং ওয়ার্ডে সম্ভাব্য প্রার্থীদের প্রচার প্রচারনা দোয়া ও সমর্থন কামনায় ভোটের আগাম হাওয়া বইছে চায়ের দোকান থেকে শুরু করে গ্রামে গ্রামে। ভোটারদের মাঝে আলোচনায় রয়েছেন তরুন নেতৃত্ব সাবেক ছাত্রলীগ নেতা হাইমচর প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোঃ খুরশিদ আলম (খোরশেদ শিকদার), উপজেলা আ’লীগের দপ্তর সম্পাদক মাকসুদ আলম খান, উপজেলা ছাত্রলীগের সভাপতি এসএম আল মামুন সুমন, উপজেলা আ’লীগের যুগ্ম সম্পাদক শাহাউদ্দিন হাওলাদার টিটু।
জেলা পরিষদ নির্বাচন চুড়ান্ত সিদ্ধান্ত না হলেও সম্ভাব্য প্রার্থীরা আলোচনায় আসার চেষ্টা করছেন। আবার অনেকেই নাম পুটানোর জন্য মনোনয়ন প্রত্যাশী বলে দাবী করছেন। নির্দলীয় সদস্য পদ এ নির্বাচনে অংশ গ্রহনের জন্য একাধিক মনোনয়ন প্রত্যাশী থাকলেও মোম্বার চেয়ারম্যানদের সাথে যাদের ব্যক্তিগত ও সামাজিক সম্পর্ক রয়েছে তারাই প্রার্থী হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।
গত ইউপি নির্বাচনের ন্যায় এবারও জেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী ডজন খানিক প্রার্থীর নাম শুনা যাচ্ছে যারা গত ইউপি নির্বাচনেও মনোনয়ন প্রত্যাশী ছিলেন ।
জেলা পরিষদ নির্বাচনে দোয়া, সহযোগিতা ও দলীয় সমর্থন প্রাপ্তির জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন যারা এদের মধ্যে ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যদের সমর্থনে দলীয় মনোনয়ন প্রত্যাশী দীর্ঘ দিন থেকে সংবাদিকতা পেশার মাধ্যমে সামাজিক কর্মকান্ডে জড়িত হাইমচর প্রেসক্লাবের সাধারন সম্পদক নির্বাচিত মোঃ খুরশিদ আলম (খোরশেদ শিকদার), উপজেলা ছাত্রলীগের সভাপতি এসএম আল মামুন সুমন সরদার, আওয়ামী লীগ নেতা শাহাউদ্দিন হাওলাদার টিটু, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মাকসুদ আলম খান। এ ছাড়াও দলীয় মনোনয়ন প্রত্যাশী একাদিক আ’লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা কর্মীদের নামের গুঞ্জন শুনা যাচ্ছে। এ ছাড়াও সদস্য পদে নির্বাচনের মাঠে না থাকলেও দলীয় মনোনয়ন পাওয়ার তদবীরে আছেন উপজেলা আ’লীগের সহ-সভাপতি এমএ বাশার, কাউসার মিয়াজি, সাংগঠনিক সম্পাদক জাহিদ গাজি, মজিবুর রহমান বেপারী, সদস্য শামসুল আরফিন বাবলু পাটওয়ারী।

মোঃ হাসান আলমামুন

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4643582আজকের পাঠক সংখ্যা::
  • 10এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET