২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই রজব, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

হানিফ-রকিবের মুখ বোবা, চোখ অন্ধ: নোমান

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ৩০ ২০১৬, ০০:২৮ | 630 বার পঠিত

চলমান ইউপি নির্বাচনের সহিংসতার কথা উল্লেখ করে বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, সারা দেশের মানুষ দেখতে পেয়েছে ৫ ধাপের ইউপি নির্বাচনে রক্তের হলি খেলা হয়েছে। কিন্তু আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এবং প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমেদ দেখতে পাননি। তাদের মুখ বোবা এবং চোখ অন্ধ হয়ে গেছে।

রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৭ তম জন্মজয়ন্তী উপলক্ষে আলোচনা সভাটির আয়োজন করা হয়।

নোমান বলেন, ‘একেক ধাপের নির্বাচন শেষ হলেই হানিফ এবং রকিব বলেন, নির্বাচন আগের চেয়ে অনেক সুষ্ঠু হয়েছে। আসলে তাদের মুখ বোবা এবং চোখ অন্ধ হয়ে গেছে।

বিএনপির এই নেতা বলেন,‘শাসকগোষ্ঠী এবং তার আজ্ঞাবহ নির্বাচন কমিশন পরিকল্পিতভাবে এই সকল তথাকথিত নির্বাচনের আয়োজন করে আমাদের এবং জনগণকে হতাশ করার চেষ্টা করছে কিন্তু তাদের এ উদ্দেশ্য কখনো সফল হবে না। তারা হয়তো ব্যক্তিকে পরাজিত করছে কিন্তু রাজনীতির জয় ঠিকই হচ্ছে।

এসময় তিনি প্রধান নির্বাচন কমিশনারের উদ্দেশে বলেন, ‘আমার বিশ্বাস হয় না কেমন করে একজন প্রাক্তন সচিব এমন কথা বলতে পারেন।

তিনি বলেন, দেশের জনগণ আজ শাসগোষ্ঠীর অত্যাচারে অতিষ্ঠিত। এভাবে আমরা দেশ চলতে দিতে পারি না। স্বৈরাচার আইয়ূবের বিরুদ্ধে আমরা লড়াই করেছি বাঁশের লাঠি আর ইটের টুকরো দিয়ে, তেমনিভাবে আরেকটি লড়াইয়ের জন্য আমাদের প্রস্তুত হতে হবে।

একই আলোচনা সভায় প্রধান অতিথির আলোচনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেন, কুরুক্ষেত্রের যুদ্ধে যে রক্তপাত হয়েছিল চলমান ৫ ধাপের ইউপি নির্বাচনে তার চেয়ে বেশি রক্তপাত হয়েছে। নির্বাচনের নামে রক্তের বন্যা বইছে।

আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন কবির বেপারীর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সুকোমল বড়ূয়া, স্বাধীনতা ফোরামের সভাপিত আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ, কৃষক দলের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহাজাহান মিয়া সম্রাট, ঘুরে দাঁড়াও বাংলাদেশের সভাপতি কাদের সিদ্দিকী প্রমুখ।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4386426আজকের পাঠক সংখ্যা::
  • 8এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET