২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • হাসান হত্যার বিচার দাবীতে গাইবান্ধায় অর্ধদিবস হরতালের সমর্থনে মিছিল ও পথসভা

হাসান হত্যার বিচার দাবীতে গাইবান্ধায় অর্ধদিবস হরতালের সমর্থনে মিছিল ও পথসভা

আরিফ উদ্দিন, গাইবান্ধা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জুন ০৯ ২০২১, ১৯:৩৬ | 635 বার পঠিত

ব্যবসায়ী হাসান আলী হত্যার সাথে জড়িতদের গ্রেফতার, সদর থানার ওসি’র অপসারণসহ ৪ দফা দাবী আদায়ের লক্ষ্যে বৃহস্পতিবার (১০ জুন) গাইবান্ধায় সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত অর্ধদিবস হরতাল। ‘হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ’ এই হরতাল আহবান করেছে। হরতাল সফল করার লক্ষ্যে বুধবার (৯ জুন) গাইবান্ধা শহরের ১ নম্বর রেলগেট এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এছাড়াও শহরের ব্রিজ রোডসহ বিভিন্ন পয়েন্টে পথসভা অনুষ্ঠিত হয়।
হাসান হত্যা প্রতিবাদ মঞ্চের সমন্বয়ক প্রবীণ রাজনীতিবিদ আমিনুল ইসলাম গোলাপের নেতৃত্বে অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে মিছিলে অংশগ্রহণ ও পথসভাগুলোতে বক্তব্য রাখেন সিপিবি’র মিহির ঘোষ, মোস্তাফিজুর রহমান মুকুল, জাসদের গোলাম মারুফ মনা, জিয়াউল হক জনি, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের মনজুর আলম মিঠু, বাসদের গোলাম রব্বানী, জেলা বারের সাধারণ সম্পাদক এ্যাড. সিরাজুল ইসলাম বাবু, ক্রীড়া পরিবারের ওয়াজিউর রহমান রাফেল, ওয়ার্কার্স পার্টির মিলন কান্তি সরকার, বাসদ (মার্কসবাদী)’র নিলুফার ইয়াছমিন শিল্পী, কৃষক শ্রমিক জনতালীগের মোস্তফা মনিরুজ্জামান, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী)’র মৃণাল কান্তি বর্মণ এবং ব্যবসায়ী নেতৃবৃন্দ।
বক্তারা ব্যবসায়ী হাসান হত্যায় জড়িত সকল আসামীর গ্রেফতার এবং অবিলম্বে সদর থানার ওসি মাহফুজার রহমানের অপসারণসহ ৪ দফা দাবি মেনে নেয়ার আহবান জানান।
এদিকে একই দাবিতে ওয়ার্কার্স পার্টি গাইবান্ধা জেলা শাখা শহরে বিক্ষোভ মিছিল করে। মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টি জেলা সভাপতি প্রণব চৌধুরী, সাধারণ সম্পাদক মিলন কান্তি, মাসুদার রহমান মাসুদ, কামরুল ইসলাম ও অ্যাড. আশরাফ আলী প্রমুখ।
হাসান হত্যার ৪ দফা দাবিগুলো হচ্ছে অবিলম্বে হাসান হত্যার সাথে জড়িত আসামীদের গ্রেফতার, সদর থানার ওসিকে অপসারণসহ অভিযুক্ত ওসি (তদন্ত) ও অপর এএসআইকে অবিলম্বে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করা, হাসান হত্যার সুষ্ঠু বিচারের জন্য বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন এবং গাইবান্ধা জেলায় অবৈধ দাদন ব্যবসায়ীদের দৌরাত্ম বন্ধ।
প্রসঙ্গত উল্লেখ্য যে, ২৬ দিন অপহৃত থাকার পর গাইবান্ধা জেলা শহরের খানকা শরীফ সংলগ্ন নারায়নপুর এলাকার জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর স¤পাদক কুখ্যাত দাদন ব্যবসায়ী মাসুদ রানার বাড়ী থেকে গত ১০ এপ্রিল ব্যবসায়ী হাসান আলীর (৪৫) ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। নিহত হাসানের স্ত্রী স্বামীকে উদ্ধারের জন্য সদর থানায় অভিযোগ দায়ের করলেও পুলিশ তাকে উদ্ধার না করে উল্টো মাসুদ রানার কাছেই তাকে তুলে দেয়। এই হত্যাকান্ডের বিচার দাবীতে গাইবান্ধার বিভিন্ন রাজনৈতিক দল, ব্যবসায়ী সংগঠন, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন আন্দোলনে নামে এবং গঠিত হয় হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ। গত ৩১ মে গাইবান্ধা পুলিশ সুপারের কার্যালয়ে অবস্থান ও আইজিপি বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচি থেকে মঞ্চের নেতৃবৃন্দ সাতদিনের মধ্যে সদর থানার ওসি’র অপসারণসহ ৪ দফা দাবি মেনে নেয়া না হলে ১০জুন হরতাল পালনের ঘোষণা দেন। নিহত হাসান আলী শহরের থানাপাড়া এলাকার মৃত হজরত আলীর ছেলে এবং আফজাল সুজ গাইবান্ধা শাখার সাবেক মালিক।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4590223আজকের পাঠক সংখ্যা::
  • 10এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET