২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • হোমনায় পঙ্গু মুক্তিযোদ্ধা পরিবার ও সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন




হোমনায় পঙ্গু মুক্তিযোদ্ধা পরিবার ও সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

মোহাম্মদ ইমন মিয়া, বাঙ্গরা,কুমিল্লা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : এপ্রিল ০৫ ২০১৮, ১৯:৪৮ | 716 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

তপন সরকার, হোমনা (কুমল্লা) প্রতিনধি:

কুমিল্লার হোমনা উপজেলা সদরের পঙ্গু মুক্তিযোদ্ধা মো. বিল্লাল হোসেনের পরিবারের ওপর সন্ত্রাসী হামলার ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার উদ্দেশে সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা মামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করছে সাংবাদিকরা।

বুধবার উপজেলা শিল্পকলা একাডেমির সামনের সড়কে জেলার বিভিন্ন উপজেলায় কর্মরত সাংবাদিকরা এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধনে উপস্থিত সাংবাদিকরা বলেন, যাদের মহান ত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীনতার মাধ্যমে বাংলাদেশ পেয়েছি; তাদেরই একজন পঙ্গু বীর মুক্তিযোদ্ধা মো. বিল্লাল হোসেনের পরিবারের ওপর হামলার ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে এবং হয়রানি করার উদ্দেশেই তার মেয়ের জামাতা সকালের খবর পত্রিকার সাংবাদিক মো. আক্তার হোসেন ও মুক্তিযোদ্ধার বড় ছেলে মো. আলী মিয়ার বিরুদ্ধে কুমিল্লা কোর্টে একটি মিথ্যা মামলা দায়ের করা হয়। মানববন্ধনে এ মামলা প্রত্যাহার করে মুক্তিযোদ্ধা পরিবার ও সাংবাদিককে রেহাই দেওয়ার আহ্বান জানিয়ে মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হামলাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান।
গত ১৪ মার্চ বেলা সাড়ে দশটার দিকে পঙ্গু মুক্তিযোদ্ধা বিল্লাল হোসেনের বাড়ির ভাড়াটিয়া বাবু প্রকাশ শুভ ১৫-১৬ জনের স্থানীয় একটি সন্ত্রাসী বাহিনী নিয়ে তাদের ঘরে ঢুকে অতর্কিতে হামলা চালিয়ে ভাঙচুর, পঙ্গু মুক্তিযোদ্ধা বিল্লাল হোসেন এবং তার স্ত্রীর বুকে-পিঠে এলোপাথারি কিল-ঘুষি ও অন্যান্য নারী সদস্যদের মারপিট এবং শ্লীলতাহানিসহ স্বর্ণালঙ্কার ছিনিয়ে নেয়। এ ঘটনায় পঙ্গু মুক্তিযোদ্ধা মো. বিল্লাল হোসেন হোমনা থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় অভিযুক্তরা জামিনে এসেই মামলা প্রত্যাহার না করলে মুক্তিযোদ্ধা ও সাংবাদিক পরিবারকে বিভিন্ন মামলায় জড়ানো হবে হুমকি প্রদান করে। এ বিষয়েও গত ২৬ মার্চ হোমনা থানায় একটি সাধারণ ডায়েরি করেন মুক্তিযোদ্ধা বিল্লাল হোসেন। হামলাকরাীরা গত ২৮ মার্চ কুমিল্লা কোর্টে সাংবাদিক মো. আক্তার হোসেন ও মুক্তিযোদ্ধার সন্তান আলী মিয়ার নামে এ মামলা করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন দৈনিক মানব জমিনের সাংবাদিক আবদুল হক সরকার, দৈনিক আমাদের সময়ের প্রতিনিধি মোর্শেদুল ইসলাম শাজু, ক্রাইম পেট্রোল টুয়েন্টিফোর ডটকম সম্পাদক মো. ইব্রাহিম খলিল, দৈনিক আমাদের অর্থনীতির প্রতিনিধি অধ্যাপক শাহ আলম, সাপ্তাহিক গ্রামবাংলা খবর পত্রিকার সম্পাদক জসীম উদ্দিন লিটন, প্রথম আলো প্রতিনিধি এম মনিরুল হক, দৈনিক ভোরের সময় প্রতিনিধি মো. হানিফ খান, সমকাল প্রতিনিধি মো. কবির হোসেন, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি মো.জাকির হাজারী, দৈনিক সংবাদ প্রতিনিধি এম এ কাশেম ভূঁইয়া, মো. সেলিম সরকার। এতে আরও উপস্থিত ছিলেন- হোমনা, তিতাস, দাউদকান্দি, মেঘনা, বাঞ্ছারামপুর, মুরাদনগর উপজেলায় কর্মরত সাংবাদিকদের মধ্যে দৈনিক যুগান্তরের দাউদকান্দি প্রতিনিধি আলী হোসেন বাবুল, দৈনিক সমকাল বাঞ্ছারামপুর প্রতিনিধি আমজাদ হোসেন সজল, দৈনিক এ দিন পত্রিকার স্টাফ রিপোর্টর এসএ ডিউক ভূইয়া, দৈনিক সকালের খবর প্রতিনিধি মো. আক্তার হোসেন, জাতীয় অর্থনীতি’র হোমনা প্রতিনিধি মো. আইয়ুব আলী, জেটিভি অনলাইনের কুমিল্লা প্রতিনিধি ও জাতীয় দৈনিক ভোরের পাতার হোমনা-বাঞ্ছারামপুর উপজেলা প্রতিনিধি মো. আবু রায়হান চৌধূরী,কুমিল্লার কাগজ টিভি অনলাইনের কুমিল্লা উত্তর প্রতিনিধি মো. কামরুল ইসলাম,  দৈনিক অপরাধ তথ্য’র কুমিল্লা প্রতিনিধি এনায়েত উল্লাহ, দৈনিক ডেসটিনি পত্রিকার প্রতিনিধি মো. হাবিবুর রহমান ও আবদুল বাতেন, কুমিল্লা ডট.টিভির হোমনা প্রতিনিধি মো. তপন সরকার, আবু হানিফ প্রমূখসহ মুকিক্তযোদ্ধা এবং এলাকার সুশিল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET