১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

হোমনায় বিএনপির ২ চেয়ারম্যান প্রার্থীকে গৃহবন্দি

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ২১ ২০১৬, ২১:৪২ | 678 বার পঠিত

হোমনা(কুমিল্লা)প্রতিনিধি- কুমিল্লার হোমনা উপজেলার দুই ইউনিয়নে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থীদের গৃহবন্দি করে রাখার অভিযোগ পাওয়া যায়। অসহায় প্রার্থী উপজেলা রিটার্নিং অফিসারসহ স্থানীয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দাখিল করেছে। আওয়ামী লীগ প্রার্থী ও তাদের ক্যাডাররা বিএনপির ওই দুই প্রার্থীকে নির্বাচনী প্রচারণা চালাতে বাড়ি থেকে বের হতে দিচ্ছে না বলে অভিযোগ করা হয়।

শুক্রবার হোমনা উপজেলার মাথাভাঙ্গা ও জয়পুর ইউপির বিএনপি প্রার্থীরা এ অভিযোগ করেন। হোমনা উপজেলার মাথাভাঙ্গা ইউপির বর্তমান চেয়ারম্যান ও বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলম অভিযোগ করে বলেন, নির্বাচনী প্রচারণা শুরু হওয়ার পর থেকে আমি আমার এলাকায় প্রবেশ করতে পারছি না, কোনো প্রকার গণসংযোগে ভোটারদের কাছে যেতে পারছি না। আমি অনেকটা গৃহবন্দি অবস্থায় আছি।

তিনি বলেন, সরকার দলীয় প্রার্থী ও তার বাহিনীর বাধার মুখে আমি প্রচারণায় যেতে না পেরে আমার স্ত্রী বোনসহ স্বজনদের ভোটারদের কাছে পাঠিয়ে ছিলাম কিন্তু তারা তাদেরও মাঠে প্রবেশ করতে দিচ্ছে না। জাহাঙ্গীর আলম বলেন, আমি এসব বিষয় অবহিত করে রিটার্নিং কর্মকর্তাসহ পুলিশ প্রশাসনকে লিখিতভাবে জানিয়েছি।

অপরদিকে একই উপজেলার জয়পুর ইউপির বিএনপি প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আবদুল আজিজ সাব মিয়া, অভিযোগ করে বলেন, সরকারদলীয় প্রার্থী ও তার ক্যাডার বাহিনী সারাক্ষণ আমার বাড়ি ঘেরাও করে রাখে। আমি বাড়ি থেকে বের হতে চাইলে অপমান অপদস্থ করে। এ পর্যন্ত আমি কোনো প্রকার গণসংযোগ ও প্রচার প্রচারণায় অংশ নিতে পারেনি। আমার অসুস্থ ছেলের ওপর হামলা করা হয়েছে, বেশ কয়েকজন কর্মীকে মারধর করা হয়েছে। মাঝে মধ্যে রাতের অন্ধকারে ভোটারদের কাছে যাওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়েছি।

তিনি বলেন, আমি খুব অসহায়, তাদের ভাষ্য নির্বাচনে অংশগ্রহণ করাই আমার বড় অপরাধ হয়ে গেছে। সাব মিয়া বলেন, আমি এ অসহায়ত্বের কথাগুলো স্থানীয় প্রশাসনকে অবহিত করেছি কিন্তু কি হবে, বেপরোয়া ক্যাডাররা এসব আমলেই নিচ্ছে না। হোমনা উপজেলার ওই দুই চেয়ারম্যান প্রার্থী লেভেল প্লেইং ফিল্ড তৈরি করে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নিশ্চিত করার জন্য নির্বাচন কমিশন তথা প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন।

এ বিষয়ে হোমনা উপজেলা নির্বাচন অফিসার কামাল উদ্দিন বলেন, সাম্প্রতিক সময়ে আমাদের কাছে যে সব প্রার্থীরা অভিযোগ করেছেন আমরা ততক্ষণাৎ অভিযোগ আমলে নিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আজগর আলীর সহযোগিতায় আইনগত ব্যবস্থা নিয়েছি। তিনি বলেন, বিএনপির ওই দুই প্রার্থীর অভিযোগ সম্পর্কে আমি খোঁজ-খবর নিয়ে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4572278আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET