৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

হয় চ্যালেঞ্জ নিন, নয় ক্ষমা চান: খালেদাকে নাসিম

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ০৭ ২০১৬, ০০:০৬ | 656 বার পঠিত

প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়ের যুক্তরাষ্ট্রের ব্যাংক একাউন্টের টাকার পরিমাণ নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ‘মিথ্যাচার করেছেন’ অভিযোগ করে সেজন্য তাকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম।
nasim
শুক্রবার ঢাকায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, খালেদা জিয়া নির্বোধের মতো এমন মিথ্যাচার করছেন, যা অবিশ্বাস্য। খালেদা জিয়া যুক্তরাষ্ট্রের ব্যাংকে জয়ের একাউন্টে যে পরিমাণ টাকা থাকার কথা বলছেন- তা অসম্ভব। মূলত শেখ হাসিনার পরিবারকে হেয় করার জন্যই তিনি এমন মিথ্যাচার করছেন।

তিনি বলেন, জয় খালেদা জিয়ার বক্তব্যকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন, তার সৎ সাহস আছে বলেই তিনি পাল্টা চ্যালেঞ্জ দিয়েছেন।

অভিযোগ প্রমাণে জয়ের চ্যালেঞ্জ নিতে খালেদার প্রতি হাসিনার আহ্বানের প্রসঙ্গ তুলে স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, খালেদা জিয়া আপনার সাহস থাকলে চ্যালেঞ্জ গ্রহণ করুন। না হলে জাতির কাছে মিথ্যাচারের জন্য ক্ষমা চান। কারণ আপনি কেবল মিথ্যাচার করেই দায়ভার থেকে পার পাবেন না।

জয়কে প্রাণনাশের চক্রান্তের মামলায় বিশিষ্ঠ সাংবাদিক শফিক রেহমানকে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়ে গত ৩০ এপ্রিল এক সভায় খালেদা জিয়া যুক্তরাষ্ট্রে একটি ব্যাংক একাউন্টে শেখ হাসিনাপুত্রের নামে ৩০ কোটি ডলার রয়েছে বলে দাবি করেন।

জয়ের বিষয়ে তথ্য পেতে এফবিআইয়ের এক এজেন্টকে ঘুষ দেওয়ার মামলায় প্রবাসী এক বিএনপি নেতার ছেলে রিজভী আহমেদ সিজারের কারাদণ্ডের রায়ে এই অর্থের উল্লেখ রয়েছে বলে তার দাবি।

যুক্তরাষ্ট্রের আদালতে ওই রায়কে কেন্দ্র করেই ঢাকায় পুলিশ গত বছর প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা জয়কে হত্যাচেষ্টার মামলাটি করে। ওই মামলায় দুই সপ্তাহ আগে গ্রেপ্তার করা হয় শফিক রেহমানকে।

এদিকে খালেদা জিয়ার ওই বক্তব্যের একদিন বাদে প্রতিক্রিয়া জানিয়ে জয় ফেসবুকে লেখেন, ম্যাডাম, আপনি যদি জানেন যে ৩০০ মিলিয়ন ডলার কোথায়, অনুগ্রহ করে আমাকে জানান। আমি সেই সমস্ত অর্থ এতিমদের দান করে দিতে চাই।

৩০ কোটি ডলার পাচারের অভিযোগ প্রমাণে জয়ের চ্যালেঞ্জ নিতে বৃহস্পতিবার খালেদার প্রতি আহ্বান জানান হাসিনা।

বৃহস্পতিবার জাতীয় সংসদের দশম অধিবেশের সমাপনী বক্তব্যে তিনি বলেন, কয়েকদিন আগে বিএনপিনেত্রী জয় সম্পর্কে একটি অসত্য তথ্য দিয়ে জাতিকে বিভ্রান্ত করতে চাইলেন। জয় সেটা চ্যালেঞ্জ করেছে। আমি আশা করি, সেই চ্যালেঞ্জের জবাব তিনি দেবেন এবং চ্যালেঞ্জ গ্রহণ করবেন।

প্রেস ব্রিফিংয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম বলেন, দেশে যখন স্থিতিশীলতা বিরাজ করছে, তখন একটি অশুভ শক্তি ষড়যন্ত্র শুরু করেছে। এর নেতৃত্ব দিচ্ছে বিএনপি-জামায়াত জোট। তারা কিছুদিন নীরব থাকলেও এখন এই অশুভ শক্তি আবার পাঁয়তারা শুরু করেছে। তারা বুদ্ধিজীবী, শিক্ষক, সংখ্যালঘুদের হত্যা করছে। কিন্তু আইনশৃংখলা বাহিনী কঠোর ব্যবস্থা নিচ্ছে।

‘এসব ঘটনা’ প্রতিরোধে আওয়ামী লীগ নেতৃত্বাধীন কেন্দ্রীয় ১৪ দলীয় জোট পাড়া-মহল্লায় কমিটি গঠন করবে বলে জানান জোটের মুখপাত্র নাসিম।

আগামী ৮ মে কেন্দ্রীয় শহীদ মিনারে ১৪ দলের উদ্যোগে নাগরিক সমাবেশ হওয়ার কথা রয়েছে। ওই সমাবেশ সফল করার লক্ষ্যে শুক্রবার ১৪ দলের যৌথসভার আগে প্রেস ব্রিফিং করেন নাসিম।

পরে যৌথসভায় তিনি বলেন, শহীদ মিনারের নাগরিক সমাবেশে বিএনপিনেত্রী খালেদা জিয়ার সব ষড়যন্ত্রের জবাব দেওয়া হবে। ওই সমাবেশ থেকে জঙ্গি, সন্ত্রাস মোকবিলার দিক-নির্দেশনা দেওয়া হবে।

যৌথসভায় অন্যদের মধ্যে জাসদের (একাংশ) সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া ও বাসদের আহ্বায়ক রেজাউর রশীদ খান অংশ নেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4516723আজকের পাঠক সংখ্যা::
  • 1এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET