২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

১৫ই আগস্টের ব্যথা…!!

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : আগস্ট ১৫ ২০১৬, ১৬:৩৮ | 741 বার পঠিত

Bongobundhu With Whole Familyউজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি-
আজ ১৫ই আগস্ট…!! কথাটা মনে হতেই বুকের ভেতর কেমন জানি একটা মোচড় দিয়ে ওঠে। যেন মনকে প্রবোধ দেওয়ার সমস্ত ভাষাই হারিয়ে ফেলেছি।

বাঙালি জাতির ইতিহাসে সবচেয়ে কলঙ্কজনক অধ্যায়ের সূচনা হয়েছিল এই ১৫ই আগস্টে। কারণ এই দিনে আমরা হারিয়েছি আমাদের জাতির পিতা এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানকে। পিতৃহারা হওয়ার বেদনা আজও দগদগে ঘাঁ এর মতো বয়ে নিয়ে বেড়াতে হচ্ছে বাঙালি জাতিকে।

১৯৭৫ সালের ১৫ই আগস্ট ছিল সেদিন। প্রত্যেক শিশুর মতো ছোট্ট রাসেলের দিনটাও সোনালী প্রভাতের মধ্য দিয়ে শুরু হয়েছিল। কিন্তু ঘাতকেরা জাতির পিতা বঙ্গবন্ধুর আদরের সন্তান রাসেলকেও রেহাই দেয়নি। উহ…! কী দুর্বিষহ যন্ত্রণা পেয়েছিল ছোট্ট রাসেল। কেঁদেছিলও অনেক। কিন্তু ঘাতকেরা বাঁচতে দেয়নি তাকে। একটি নিষ্পাপ ফুলকে অঙ্কুরেই বিনষ্ট করে দিয়ে মুহুর্তের মধ্যে নিষ্প্রাণ করে দিল শিশু রাসেলকে। ছোট্ট রাসেলের আবেগপ্লুত কথা আমাকে হাসু আপার (শেখ হাসিনা) কাছে পাঠিয়ে দিন ঘাতকদের মন গলাতে পারেনি। ভাবতেই শরীরের লোমগুলো আজও শিহরিত হয়। এসকল কাহিনী যখন ইতিহাসের পাতায় খুঁজে পাই, তখন চোখটা চলছল করে ওঠে।

স্বাধীনতার এতো বছর অতিবাহিত হওয়া সত্ত্বেও আজ বাংলার সূর্য সন্তান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে যারা হত্যা করেছিল তারা শাস্তি পাইনি ভেবে খুব খারাপ লাগে। বাংলাদেশের আইনের প্রতি ভরসা আছে বলেই আজও জাতির পিতার হত্যাকারীদের বিচারের আশায় বুক বেঁধে আছি। আর কত কাঁদলে বাঙালী জাতি তার পিতার হত্যার বিচার পাবে? সবশেষে একটি কথায় বলবো, “কাঁদো বাঙালী কাঁদো।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4662438আজকের পাঠক সংখ্যা::
  • 5এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET