১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • ৫ মার্চ সাংবাদিক আল-আমিন (শাওন) ও তার দুই পুত্রের জন্মদিন পালিত

৫ মার্চ সাংবাদিক আল-আমিন (শাওন) ও তার দুই পুত্রের জন্মদিন পালিত

মোঃ ইনামুল হাসান নাইম, স্পেশাল করেসপন্ডেন্ট ,ঢাকা।

আপডেট টাইম : মার্চ ০৫ ২০২১, ২০:৪৭ | 652 বার পঠিত

সাংবাদিক মোঃ আল-আমিন (শাওন) ও তার দুই পুত্রের জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে ৫ মার্চ ২০২১ সন্ধ্যায় এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়াও তিনি ও তার ২ পুত্র পারিবারিক ভাবে কেক কাটেন। এ সময় সাংবাদিক শাওনের সহধর্মিনী রেহানা সুলতানা আখি সহ তাদের আত্মীয়-স্বজন সহ শুভাকাংখীরা উপস্থিত ছিলেন।

জানা যায়, শরীয়তপুর প্রিন্ট মিডিয়া জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সভাপতি, তরুন কবি, সাংবাদিক ও সদা হাস্যউজ্জ্বল ব্যক্তিত্ব মোঃ আল-আমিন (শাওন) এলএল.বি এবং তার ২ পুত্র জোনায়েদ আমিন ও জোবায়েদ আমিন এর জন্মদিন ৫ মার্চ। এতে মোঃ আল-আমিন (শাওন) এর (৩৮তম) এবং তার পুত্র জোনায়েদ আমিন এর (১০ম) ও জোবায়েদ আমিন এর (৭ম) জন্মদিন।

কাকতালীয় হলেও সত্যি একই তারিখে জন্ম হয়েছে পিতা ও ২ পুত্রের। ৩ জনের জন্ম ৩টি ভিন্ন ভিন্ন বছরে হলেও বিস্ময়করভাবে একই তারিখ ৫ মার্চ তারা জন্ম নিয়েছেন। তাদের জন্ম যথাক্রমে (৫/৩/১৯৮৩, ৫/৩/২০১১ ও ৫/৩/২০১৪ ইং)। তাই বলা যায়, “একই তিন-তিনই এক”।

এদিকে, মোঃ আল-আমিন (শাওন) দীর্ঘ যাবৎ সাংবাদপত্রের সাথে জড়িত আছেন। আর তার বড় ছেলে জোনায়েদ আমিন পালং তুলাসার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৫ম শ্রেণীতে ও ছোট ছেলে জোবায়েদ আমিন ধানুকা শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ে ২য় শ্রেণীতে অধ্যয়নরত। তাঁর স্ত্রী রেহানা সুলতানা আখি (বি.এ) সংবাদপত্রের সাথে জড়িত রয়েছেন। তিনি ডেইলী আওয়ার টাইমের শরীয়তপুর প্রতিনিধি।

এছাড়া মোঃ আল-আমিন (শাওন) দীর্ঘ প্রায় দের যুগেরও বেশী সময় ধরে সাংবাদপত্রের সাথে জড়িত আছেন। তিনি সাংবাদিকতা  পেশায় প্রথম ঢাকায় ও পরবর্তীতে শরীয়তপুরে কর্মরত। দীর্ঘ দিনে তিনি জাতীয় দৈনিক আমাদের অর্থনীতি, আমাদের নতুন সময়, দিনকাল, গণজাগরণ, বাংলাদেশ সময়, দেশবাংলা, ইংরেজি দৈনিক দ্যা ডেইলী আওয়ার টাইম, মুসলিম টাইমস, অনলাইন দৈনিক এফএনএস, আইএনবি, ঢাকানিউজ টোয়েন্টিফোর ডটকম, স্থানীয় দৈনিক রুদ্রবার্তা, দৈনিক হুংকার, সাপ্তাহিক শরীয়তপুর বার্তা, জাতীয় সাপ্তাহিক দেশের ডাক সহ বিভিন্ন জাতীয় পত্রিকা ও অনলাইনে কাজ করছেন।

এছাড়াও মোঃ আল-আমিন (শাওন) হাস্যউজ্জ্বল ফোরাম (হাউফো)’র কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ) কেন্দ্রীয় ভারপ্রাপ্ত মহাসচিব, বাংলাদেশ গ্রাজুয়েট সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি, জাতীয় মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কার্যনির্বাহী চেয়ারম্যান, শরীয়তপুর প্রিন্ট মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি, শরীয়তপুর সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক, শরীয়তপুর সাংবাদিক সমিতি’র সাংগঠনিক সম্পাদক, শরীয়তপুর রিপোর্টার্স ইউনিটি’র কোষাধ্যক্ষ, শরীয়তপুর প্রেসক্লাবের সদস্য, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি শরীয়তপুর ইউনিটের আজীবন সদস্য, শরীয়তপুর জেলা পেশাজীবী সমন্বয় ফোরামের সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক, বাংলাদেশ মানবাধিকার কমিশন শরীয়তপুর জেলা শাখার সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক, ভালোবাসি ধানুকা’র আহ্বায়ক সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সেবামূলক প্রতিষ্ঠানের সাথে নানান ভাবে জড়িত আছেন।

উল্লেখ্য, মোঃ আল-আমিন (শাওন) এর পিতা মোঃ আবদুল জলিল হাওলাদার আইবিবিএল’র অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও মা কুলসুম একজন গৃহিনী। আর চার ভাই ও এক বোনের মধ্যে তিনি সকলের বড়। তিনি তার ও পরিবারের জন্য সকল আত্মীয়-স্বজন, শিক্ষক-গুরুজন, বন্ধু-বান্ধব এবং শুভাকাংখীদের দোয়া ও আশীর্বাদ কামনা করেছেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4492571আজকের পাঠক সংখ্যা::
  • 6এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET