২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • ডুমুরিয়ায় ৫শ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর

ডুমুরিয়ায় ৫শ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর

গাজী আব্দুল কুদ্দুস, চুকনগর.খুলনা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জুন ১৯ ২০২১, ১৪:১৪ | 665 বার পঠিত

মুজিব বর্ষের দ্বিতীয় পর্যায়ে খুলনার ডুমুরিয়ায় ৫শ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর। ২০জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে জমিসহ ঘর প্রদান করবেন। শুক্রবার দুপুরে খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন তার সম্মেলন কক্ষে এ উপলক্ষ্যে এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে এ তথ্য জানান।
জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, খুলনায় মুজিব বর্ষেষ দ্বিতীয় পর্যায়ে ঘর পাচ্ছেন ১৩৫১টি পরিবার। মুজিব বর্ষ উপলক্ষ্যে দ্বিতীয় পর্যায়ে দেশের সকল জেলায় ৫৩ হাজার ৩শত ৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ২০জুন প্রধানমন্ত্রী জমিসহ ঘর প্রদান করবেন। এরমধ্যে খুলনা জেলার ৯টি উপজেলায় মোট ১হাজার ৩শ ৫১টি ভূমিহীন ও গৃহহীন পরিবার প্রধানমন্ত্রীর এই উপহার পাবেন। যা খুলনা বিভাগের মধ্যে সর্ব্বোচ।
তিনি বলেন, খুলনার সকল উপজেলায় গৃহনির্মানের কাজ শতভাগ সম্পন্ন হয়েছে। প্রত্যেক পরিবারের জন্য ২শতক জমিসহ নির্মিত ঘর ইতিমধ্যে দলিল কবুলিয়ত ও মিউটেশন সম্পন্ন করে রবিবারে উপকারভোগীদের মাঝে হস্তান্তরের জন্য প্রস্তুত রাখা হয়েছে। জেলা প্রশাসকের প্রত্যক্ষ মনিটরিং ও সুপারভিশনে এ জেলার ভূমিহীন পূর্ণবাসন কার্যক্রম পরিচালিত হয়েছে। উপকারভোগী বাছাই এর ক্ষেত্রে দূনীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহন করা হয়েছে। এছাড়া কাজের গুনগত মান বজায় রাখার জন্য অতিরিক্ত জেলা প্রশাসকগণকে প্রত্যক্ষভাবে তত্ত্বাবধানের দায়িত্ব দেয়া হয়েছে। খুলনার উপকারভোগীদের মধ্যে ডুমুরিয়া উপজেলায় ৫শ টি, রুপসায় ২শ ১৫টি, পাইকগাছায় ৩শ টি, দাকোপ ২শ টি, তেরখাদায় ৪০টি ,বটিয়াঘাটায় ৩০টি, কয়রায় ৩০টি দিঘলিয়ায় ৩০টি ও ফুলতলা উপজেলায় ৬টি পরিবারকে এই ঘর দেয়া হচ্ছে।
উল্লেখ্য মুজিব বর্ষ উপলক্ষ্যে ১ম পর্যায়ে চলতি বছরের ২৩ জানুয়ারী সারাদেশে ৬৯হাজার ৯শত ৪জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমিসহ ঘর প্রদান করেন প্রধানমন্ত্রী। যার মধ্যে খুলনা জেলায় ৯২২টি পরিবার এই ঘর পান। প্রেস ব্রিফিং এ সময় উপস্থিত ছিলেন খুলনার স্থানীয় সরকারের উপ পরি-পরিচালক মোঃ ইকবাল হোসেন, খুলনার আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহম্মেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুফ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সাদিকুর রহমান খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছাঃ শাহানাজ পারভীন, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মোঃ মাহাবুব আলম সোহাগসহ সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4647833আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET