৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে রজব, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

দিনাজপুরে জেলা প্রশাসকের প্রেস বিফ্রিং

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জানুয়ারি ২১ ২০২১, ১৯:১১ | 637 বার পঠিত

শিমুল দিনাজপুর প্রতিনিধিঃ মুজিববর্ষ উপলক্ষে দিনাজপুরে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে নুতন বাড়ী পাচ্ছেন ৪ হাজার ৭৬৪টি পরিবার। দিনাজপুর জেলার ১৩ উপজেলায় গৃহহীন পরিবারের মাঝে এই ঘর দেওয়া হচ্ছে। ২৩ জানুয়ারী প্রধানমন্ত্রী সারা দেশে এই প্রকল্পটি উদ্বোধন করার কথা রয়েছে।
আজ বৃহস্পতিবার সকালে সাংবাদিকদের প্রেসব্রিফিংকালে জেলা প্রশাসক মাহমুদুল আলম এতথ্য দেন। তিনি জানান,জাতির জনকের স্বপ্ন ছিল দারিদ্র মুক্ত ক্ষুধামুক্ত সোনার বাংলা। তার স্বপ্ন বাস্তবায়নে প্রধান মন্ত্রী মুজিবর্ষে ভুমিহীন গৃহীনদের গৃহ উপহার দিচ্ছেন। তিনি বলেছেন বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না।
জেলা প্রশাসক বলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় নির্মিত গ্রাম গুলোর নাম দেয়া হয়েছে ‘জয়বাংলা ভিলেজ’। ১৩ উপজেলায় ৪ হাজার ৭৬৪টি গৃহের জন্য ব্যয় হয়েছে ৮১ কোটি ৪৬ লাখ ৪৪ হাজার টাকা। এর মধ্যে ৩ হাজার ২২টি ভুমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর ও ২ শতক জমি বন্দোবস্ত দেওয়া হবে।
এসব পরিবার যেন কর্মসংস্থানসহ শিক্ষা,স্বাস্থ্য সবরকম সুবিধা পায় এই বাড়ী গুলোতে সেই ব্যবস্থা রাখা হয়েছে। খাবার পানির ব্যবস্থা রয়েছে। খুব শীগ্রই বিদ্যুত সংযোগের ব্যবস্থা করা হবে। প্রতিটি ঘর নির্মানে ব্যয় হয়েছে ১ লক্ষ ৭৫হাজার টাকা।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক শরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক ম্যাজিষ্ট্রেট আসিফ আহমুদ, সহ প্রশাসনের কর্মকতাএবং গণমাধ্যম কর্মীরা।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4408272আজকের পাঠক সংখ্যা::
  • 5এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET