২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • নারী ও শিশু
  • ধর্ম ব্যবসায়ীদের কুরুচিপূর্ণ প্রচারণা নারীদেরকে দিনদিন অসহায় করে তুলছে –আবু হামান টিপু

ধর্ম ব্যবসায়ীদের কুরুচিপূর্ণ প্রচারণা নারীদেরকে দিনদিন অসহায় করে তুলছে –আবু হামান টিপু

স্পেশাল করেসপন্ডেন্ট, নয়া আলো।

আপডেট টাইম : মার্চ ০৮ ২০২১, ১৯:৪৪ | 680 বার পঠিত

আন্তর্জাতিক নারী দিবসের সমাবেশে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিট ব্যুরোর সদস্য ও বাম গণতান্ত্রিক জোটের শীর্ষ নেতা জননেতা কমরেড আবু হাসান টিপু বলেছেন, সরকারের প্রচ্ছন্ন মদদে ধর্ম ব্যবসায়ীদের ধারাবাহিক নারী বিরোধী কুরুচিপূর্ণ প্রচারণা নারীদেরকে দিনদিন অসহায় ও বিপন্ন করে তুলছে। সংবিধানে নারীর সমঅধিকারের কথা বলা থাকলেও স্বাধীনতার পঞ্চাশ বছরেও নারীর সম্মান, মর্যাদা ও অধিকার নিশ্চিত হয়নি। নারী এখনও শ্রেণীশোষণ ও পুরুষতান্ত্রিক শোষণ-নিপীড়ন ও বঞ্চনার শিকার। নারীর উপর নির্যাতন-নিপীড়ন-সহিংসতা, হত্যা-ধর্ষণ-নারী ও শিশু পাচার, মজুরী বৈষম্য এখন পর্যন্ত রাষ্ট্র ও সমাজের জন্য বড়ই লজ্জার।

বিপ্লবী গার্মেন্টস শ্রমিক সংহতির কেন্দ্রীয় কমিটির সভাপতি শ্রমিকনেতা মাহমুদ হোসেন বলেছেন, জাতীয় উৎপাদনে নারী শ্রমিক ও কিষাণীদের যে গুরুত্বপূর্ণ ভূমিকা এখন পর্যন্ত তার উপযুক্ত স্বীকৃতি নেই। দেশের মোট শ্রমশক্তির ৪০ শতাংশের বেশী নারী হলেও এখনও তারা উপযুক্ত মজুরী ও অধিকার থেকে বঞ্চিত। রাষ্ট্র, সমাজ ও পরিবারে নারীরা নানাভাবে উপেক্ষিত। আজ সমাজের ভোগবাদী বিকৃত মানসিকতার কারণে নারীরা কেবল পণ্য হিসেবেই গণ্য হচ্ছে।

সমাবেশে সভাপতিত্বকালে শ্রমজীবী নারী মৈত্রীর কেন্দ্রীয় কমিটির সাধারণ স¤পাদক রাশিদা বেগম বলেছেন, দেশের সামগ্রিক অর্থনীতিতে নারীদের যে অবদান তারও উপযুক্ত স্বীকৃতি নেই। বস্তুত; নারীকে এখনও পর্যন্ত দ্বিতীয় শ্রেণীর মানুষ হিসাবেই গণ্য করা হচ্ছে। দেশে একমুখি বিজ্ঞানভিত্তিক ও অসাম্প্রদায়িক শিক্ষার অনুপস্থিতির কারণে পশ্চাৎপদ কূপমুন্ডক ধ্যান-ধারণা ও নানামুখী প্রচারণাও নারীকে পিছিয়ে দিচ্ছে। দেশের অর্ধেক জনগোষ্ঠিকে সমমর্যাদা না দিয়ে সমাজ ও রাষ্ট্র কোনভাবেই নিজেকে সভ্য ও গণতান্ত্রিক দাবি করতে পারে না। আরতাই নারী বিরোধী সকল আইনের বিলোপ ও নারী বিরোধী সকল ধরনের প্রচারণা বন্ধ করার লক্ষ্যে নারীদের পাশাপাশি পুরুষদেরও ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

৮মার্চ মোসবার বিকেলে চাষাঢ়াস্থ নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এ সমাবেশে অন্যান্যদের মধ্যে গুরুত্বর্পর্ণ বক্তব্য রাখেন, বিপ্লবী শ্রমিক সংহতির নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি সহিদুল আলম নাননু, নারীনেত্রী রোকসানা বেগম, তিথি সুবর্না, আইভি রহমান প্রমূখ।

 

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4494804আজকের পাঠক সংখ্যা::
  • 8এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET