২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • ঢাকা
  • ধানমন্ডি থানা আ.লীগের সাধারণ সম্পাদক পদে দেলোয়ার হোসেন আলোচনায় শীর্ষে

ধানমন্ডি থানা আ.লীগের সাধারণ সম্পাদক পদে দেলোয়ার হোসেন আলোচনায় শীর্ষে

স্পেশাল করেসপন্ডেন্ট, নয়া আলো।

আপডেট টাইম : ডিসেম্বর ০১ ২০২০, ২২:০১ | 857 বার পঠিত

ঢাকা মহানগর-দক্ষিণ আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। সৎ নিষ্ঠাবান ও দুর্নীতিমুক্ত সচ্চরিত্রের মানুষদের এ কমিটিতে প্রাধান্য হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। দুর্নীতি মুক্ত সৎ চরিত্রের নেতৃত্বদের দিন দিন কদর বাড়ছে।এখন সময়ের দাবি অনুযায়ী কাউন্সিলের মাধ্যমে থানা ও ওয়ার্ড কমিটি ঘোষণা করা হবে।

রাজধানী ধানমন্ডি থানা আওয়ামী লীগের কাউন্সিল ঘিরে নেতাকর্মীরা সরব হয়ে উঠেছে।সর্বত্র একই আলোচনা কে হচ্ছেন ধানমন্ডি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।এক্ষেত্রে তৃর্ণমূলনেতাকর্মীদের মাঝে আলোচনায় শীর্ষে রয়েছেন সাবেক সফল ছাত্রনেতা মোঃ দেলোয়ার হোসেন।

স্থানীয়রা জানান, ধানমন্ডি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে কেউ কেউ আলোচনায় থাকলেও আদর্শিক নেতৃত্ব হিসেবে পচ্ছন্দের শীর্ষে রয়েছেন, ঢাকা মহানগর-দক্ষিণ ধানমন্ডিবাসীর অহংকার, জামাত-বিএনপির পেট্রোল বোমা ও নৈরাজ্যের বিরুদ্ধে রাজপথের প্রতিবাদী সৈনিক, গরীব-দুঃখী-মেহনতি মানুষের অকৃত্রিম বন্ধু, চার দলীয় জোট সরকারের দুঃশাসনের বিরুদ্ধে রাজপথের লড়াকু সৈনিক, সৎ স্বচ্ছ রাজনীতির প্রতীক, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী কন্ঠস্বর, বঙ্গবন্ধুর আদর্শ ও দেশরত্ন শেখ হাসিনার আনুগত্যের নির্ভিক নেতা বিশিষ্ট সমাজসেবক, দানশীল ব্যাক্তি ও সাবেক সফল ছাত্রনেতা মোঃ দেলোয়ার হোসেন।

স্কুল জীবন থেকে ছাত্রলীগের রাজনীতিতে নিজেকে একজন জনপ্রিয় কর্মী বান্ধব ছাত্রলীগের নেতা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। তিনি ১৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সফল সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেছেন। মোঃ দেলোয়ার হোসেন বর্তমানে ঢাকা মহানগর-দক্ষিণ ধানমন্ডি থানার আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য হিসাবে দায়িত্ব পালন করছে।

মোঃ দেলোয়ার হোসেন এর রাজনৈতিক পথচলা শুরু ১৯৯০ সালে স্বৈরাচার এরশাদ সরকার পতনের রাজপথে আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ, ১৯৯৪-১৯৯৬ পর্যন্ত স্বৈরাচার খালেদা জিয়ার পতনের লক্ষ্যে হরতাল, অবরোধ, ঘেরাও কর্মসূচী, অসহযোগ আন্দোলনে রাজপথে সক্রিয়ভাবে অংশগ্রহণ এবং ২০০১ এর পরবর্তী সময়ে রাজপথে আন্দোলন সংগ্রামে অগ্রনী ভূমিকা পালন করেছেন। ঐ সময়ে  কারা নির্যাতনের শিকার হন সাবেক এ ছাত্রনেতা।কারাগার থেকে বের হয়ে আবার রাজপথের আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করেন।

করোনার ভয়াল থাবায় আঘাতগ্রস্থ পুরো পৃথিবীর। এই মহামারী করোনা ছোবল বসিয়েছে বাংলাদেশেও। করোনায় স্থবির জনজীবন, কাজ হারিয়ে অনেকেই অনাহারে দিন কাটাচ্ছে, খাবারের খোঁজে ছুটছে দিকবেদিক। এমন সঙ্কটময় পরিস্থিতিতে গত ২৬ মার্চ থেকে অদ্যবধি দুঃস্থ ও অসহায় গরিব মানুষের মাঝে খাদ্য সামগ্রী, নগদ অর্থ চিকিৎসা সামগ্রী বিতরণ করে যাচ্ছে মোঃ দেলোয়ার হোসেন।

মোঃ দেলোয়ার হোসেন দীর্ঘদিন ধরে সামাজিক কর্মকান্ড, সাংস্কৃতিক ও ক্রীড়াঙ্গনে তার মেধা ও মননশীলতা অসহায় মানুষের পাশে থেকে তাদের উন্নয়নে একজন জনপ্রিয় নেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছেন বলে মন্তব্য করেছেন এলাকাবাসী।

মোঃ দেলোয়ার হোসেনের ছেলে, ঢাকা মহানগর দক্ষিণ ঐতিহ্যবাহী ধানমন্ডি থানা ছাত্রলীগের সংগ্রামী সফল সভাপতি, ধানমন্ডি থানা ছাত্রলীগের অনুপ্রেরণা, আদর্শ ও অভিভাবক সফল ছাত্রনেতা আব্দুল্লাহ আসিফ (জয়) এবং সহধর্মীনি ড. সেলীনা আখতার অটিজমের মহাসচিব এবং বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সমাজ কল্যান সম্পাদক।

স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ধানমন্ডি থানা আওয়ামী লীগের রাজনীতিতে সাধারণ সম্পাদক পদে মোঃ দেলোয়ার হোসেন এর কোনো বিকল্প নাই, আওয়ামী লীগকে নেতৃত্ব দেবার মতো জনবল, পারিবারিক ঐতিহ্য, সামাজিক পরিচিতি, আর্থিক স্বচ্ছলতা, রাজনৈতিক দূরদর্শীতা, আদর্শিক-পরীক্ষিত নেতৃত্ব, পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ ও গ্রহণ যোগ্যতা ইত্যাদি যেসব গুণের প্রয়োজন তার সবগুলো মোঃ দেলোয়ার হোসেন এর মধ্যে বিদ্যামান রয়েছে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4728493আজকের পাঠক সংখ্যা::
  • 1এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET