৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে রজব, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • কুমিল্লা
  • নাঙ্গলকোটে উপজেলা আ’লীগ নেতার বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্রের অভিযোগ

নাঙ্গলকোটে উপজেলা আ’লীগ নেতার বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্রের অভিযোগ

মাঈন উদ্দিন দুলাল, নাঙ্গলকোট,কুমিল্লা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : ফেব্রুয়ারি ২২ ২০২১, ১৫:৪৫ | 706 বার পঠিত

কুমিল্লার নাঙ্গলকোটে সাবেক চেয়ারম্যান ও তার পরিবারের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম’সহ নানা ভাবে কুৎসা রটনা ও ষড়যন্ত্রের অভিযোগ পাওয়া গেছে। অপপ্রচারের শিকার ওই পরিবার উপজেলার পেরিয়া ইউনিয়নের কাজী জোড়পুকুরিয়া গ্রামের উপজেলা আওয়ামীলীগ সিনিয়র সহসভাপতি এম এ হামিদ চেয়ারম্যানের পরিবার।
সরেজমিনে জানা যায়, পেরিয়া ইউপির সাবেক চেয়ারম্যান জননন্দিত আ’লীগ নেতা এম এ হামিদের প্রতিবেশী মৃত আমির হোসেন ও তার ৪ ভাই-বোনের মধ্যে ওয়ারিশি সম্পত্তি নিয়ে দীর্ঘ দিন থেকে বিরোধ চলে আসছে। জনপ্রতিনিধি ও সামাজিক ব্যক্তি হওয়ার কারণে চেয়ারম্যান বিষয়টি বার বার নিষ্পত্তি করার উদ্যোগ গ্রহণ করেন। কিন্তু আমির হোসেনের পরিবারের অসহযোগীতার কারণে বিষয়টি দীর্ঘদিনেও সমাধান করা সম্ভব হয়নি। সর্বশেষ গত ১৯ ফেব্রুয়ারী আমির হোসেনের পরিবারের সদস্যরা অন্য ৪ পরিবারের চলাচলের রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে অন্য ওয়ারিশের দখলিয় সম্পত্তিতে ঘর নিমার্ণের চেষ্ট করে। এ সময় আমির হোসেনের বৃদ্ধা বোন আয়শা বেগম (৭০) তাদের বাধা দিলে তারা তাকে অকথ্য গালমন্দ’সহ মারধর করার জন্য উদ্যত হয়।

আয়শা বেগম শোর চিৎকার করতে করতে চেয়ারম্যানের নিকট গিয়ে বিষয়টি জানালে চেয়ারম্যান এসে বিরোধ নিষ্পত্তি ছাড়া ঘর নিমার্ণ করতে নিষেধ করে। পরবর্তিতে বিষয়টি নিয়ে আমির হোসেনের মেয়ে মারজাহান বেগম চেয়ারম্যান ও তার ছেলেদেরকে গালমন্দ ও নানাবিধ খারাপ আচরণ করে। আমির হোসেনের ছেলে মালয়েশিয়া প্রবাসী মাসুদ রানা দীর্ঘদিন থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চেয়ারম্যান, তার ছেলে উপজেলা যুবলীগ সহসভাপতি এ এইচ এম মহিন উদ্দিন মিয়াজী’সহ পরিবারের বিরুদ্ধে কৎসা রটিয়ে আসছে। এ ব্যাপারে রবিবার সকালে ওই গ্রামের শতশত মানুষ এক সামাজিক বৈঠকে বসে। বিস্তারিত আলোচনার পর সামাজিক নেতৃবৃন্দ ঐক্যমত পোষণ করেন আমির হোসেনের পরিবারের সদস্যরা কাগজপত্র ও হিস্যা অনুযায়ী জমি সংক্রান্ত বিরোধ সমাধান না করলে এবং চেয়ারম্যানের পরিবারকে নিয়ে মিথ্যা অপপ্রচার ও দোসারোপ বন্ধ না করলে তাদের বিরুদ্ধে সামাজিক ও আইনগত ব্যবস্থা নেয়া হবে।
এ ব্যাপারে এম এ হামিদ চেয়ারম্যান বলেন, আমি দীর্ঘদিন থেকে সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডে অংশগ্রহণ করে আসছি। জনপ্রতিনিধি হওয়ার কারণে নিজ ইউনিয়ন তথা পুরো উপজেলায় মানুষের বিভিন্ন সমস্যা সমাধানে কাজ করে থাকি। এরা আমার প্রতিবেশী তাদের সমস্যা আমাকে জানালে আমি বার বার সমাধানের চেষ্ট করে আসছি। কিন্তু আমির হোসেনের পরিবারের অসহযোগীতা ও একগুয়েমীর কারণে বিষয়টি অধ্যবধি সমাধান করা সম্ভব হয়নি। আমি আগামী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ দলীয় প্রার্থী হওয়ার ইচ্ছা পোষণ করছি। একটি কুচক্রি মহল আমার প্রতিবেশীদের এ বিরোধকে পুঁজি করে তাদেরকে দিয়ে আমার বিরুদ্ধে নানান ভাবে অপপ্রচার ও ষড়যন্ত্র চালিয়ে আসছে।

 

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4403473আজকের পাঠক সংখ্যা::
  • 16এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET