২২শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৭ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • নাঙ্গলকোট আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় উপজেলায় শ্রেষ্ঠ




নাঙ্গলকোট আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় উপজেলায় শ্রেষ্ঠ

মাঈন উদ্দিন দুলাল, নাঙ্গলকোট,কুমিল্লা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : সেপ্টেম্বর ১৮ ২০২৩, ০২:৫৯ | 652 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

কুমিল্লার নাঙ্গলকোটে প্রাথমিক শিক্ষা পদক -২০২৩ ইং বাছাই উপলক্ষে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হয়েছে বক্সগঞ্জ ইউনিয়নের আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়। উপজেলা যাচাই-বাছাই পদক কমিটি বিভিন্ন ক্যাটাগরির ভিত্তিতে শিক্ষা ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখার জন্য আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে নির্বাচিত করে।

প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে মনোরম পরিবেশে প্রাথমিক সমাপনি পরীক্ষায় শতভাগ পাস, প্রতি বছর প্রাথমিক বৃত্তি লাভ, মান-সম্মত শিক্ষা দানে অভিভাবক ও মা সমাবেশ এবং উঠান বৈঠকসহ নানামুখী পদক্ষেপ গ্রহণ করে বিদ্যালয়ের শিক্ষকেরা। যে কারনে প্রতিবছর শিক্ষার্থীরা ভালো ফলাফল অর্জন করে। বিদ্যালয়ে দুর্বল ও পিছিয়ে পরা শিক্ষার্থীদের বিশেষ ক্লাস নেওয়ার ব্যবস্থা করা হয়। ঝরে পড়া রোধে শিক্ষার্থীদের বাড়ীবাড়ী গিয়ে পাঠ উদ্বুদ্ধ করা ও প্রতিমাসে শ্রেণিভিত্তিক সেরা মা নির্বাচিত করা, দরিদ্র শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে স্কুলব্যাগ ও ড্রেস বিতরণ করা হয়। ডিজিটাল কনটেন্ট দ্বারা পাঠদান করা, বার্ষিক পাঠ পরিকল্পনার মাধ্যমে পাঠদান করা হয়। বার্ষিক ক্রিয়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনের আয়োজন করা হয়। ক্ষুদে ডাক্তার দ্বারা শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা করা, ১৫ আগস্ট চিত্রাংকন প্রতিযোগিতা, জাতীয় শিশু দিবসে অংশ গ্রহন এবং পুরষ্কার লাভ করা। বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে আশে-পাশে দুইটি কেজি স্কুল বন্ধ হয়ে যায়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ শহীদ উল্লাহ ২০১৮ সালে ওঈঞ ৪ঊ জেলা এম্বাসেডর, ২০১৮ সালে ক্লাস্টার পর্যায়ে শ্রেষ্ট প্রদান শিক্ষক, ২০১৯ সালে Microsoft Innovative Educator , ২০১৯ সালে British Council International School Award অর্জন করে। ২০২২ সালে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়।

উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় মনোনীত হওয়ায় কৃতজ্ঞতা জানিয়ে প্রধান শিক্ষক শহীদ উল্লাহ বলেন আমি অত্র বিদ্যালয়ে মান-সম্মত পাঠদানে বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করি। বিদ্যালয়টি একটি মডেল ও ডিজিটাল বিদ্যালয়ে পরিনত করা। আগামীতে যাতে জেলা ও বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ হতে পারে সে জন্য সকলের দোয়া ও সহযোগিতা চাই।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মনির হোসেন ভূঁইয়া মিঠু বলেন- আজ খুব বেশি মনে পড়ছে প্রতিষ্ঠাতা মরহুম মাষ্টার আলী আক্কাছ ভূঁইয়া, মরহুম মীর কাসেম ভূঁইয়া সহ যাদের অক্লান্ত পরিশ্রমে গড়ে উঠা প্রিয় প্রতিষ্ঠান আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় যা আজ নাঙ্গলকোট উপজেলায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় গৌরব অর্জন করেছে। অত্র বিদ্যালয়ের একজন সাবেক শিক্ষার্থী ও সভাপতি হিসেবে আজ আমি খুব আনন্দিত, গর্বিত এবং পাশাপাশি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি প্রধান শিক্ষক জনাব শহীদ উল্লাহ কে। যার যোগ্যতা, দক্ষতা, আন্তরিক চেষ্টা এবং অক্লান্ত পরিশ্রমের বিনিময়ে আমাদের প্রিয় বিদ্যালয়ের এই গৌরব অর্জন করেছে। সেই সাথে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা সহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

 

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET