৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে রজব, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • কুমিল্লা
  • মাটিরাঙ্গায় ১৫ আগষ্ট উপলক্ষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত

মাটিরাঙ্গায় ১৫ আগষ্ট উপলক্ষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত

মাঈন উদ্দিন দুলাল, নাঙ্গলকোট,কুমিল্লা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : আগস্ট ২০ ২০২০, ২২:৫৩ | 700 বার পঠিত

১৯৭৫ সালের ১৫ আগষ্ট স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের ১৮ জনকে হত্যা করে যে সব খুনীরা এখনও প্রবাসে পালিয়ে রয়েছেন তাদের রাষ্ট্রীয় উদ্যোগের মাধ্যমে দেশে ফেরত এনে বিচারের রায় কার্যকর করার আহবান জানান বক্তারা।

বুধবার বিকালে দলীয় কার্যালয়ে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে আয়োজিত বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বিশেষ দোয়া মাহফিল ও আলোচনা সভায় বক্তারা এ সব কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুল ইসলামের সঞ্চালনা ও সভাপতি মোঃ বাবুল আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান। তিনি বলেন, ১৫ আগষ্ট বাংলাদেশের মানুষের জন্য এক ঐতিহাসিক শোক দিবস। ১৯৭৫ সালের ১৫ আগষ্টের কালো রাত্রিতে কিছু বিপদগামী সেনা সদস্যের প্রত্যক্ষ অংশ গ্রহনে বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করা হয়েছিল। সেদিন বঙ্গবন্ধু পিছনের দরজা দিয়ে পালিয়ে না গিয়ে শত্রুর মুখোমুখি দাঁড়িয়ে দেশের জন্য অকাতরে জীবন দান করেছেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান ও সাবেক মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মোঃ রফিকুল ইসলাম,
পৌর আওয়ামী লীগ সভাপতি হারুনুর রশিদ ফরাজী, সাবেক মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগ সভাপতি এম এম জাহাঙ্গীর আলম, খাগড়াছড়ি জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক মোঃ মফিজুল ইসলাম, সাবেক উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মো: এমরান হোসেন ও পৌর আওয়ামী সে¦চ্ছাসেবকলীগ সভাপতি মোঃ শাহাদাত হোসেন প্রমুখ । এর আগে মিলাদ মাহফিলের প্রারম্ভে মাদরাসা শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন আমন্ত্রিত অতিথিবৃন্দরা।

মিলাদ মাহফিল অনুষ্ঠানের সভাপতি মোঃ বাবুল আহমেদ বলেন, অতীতের যে কোন সময়ের তুলনায় বর্তমান মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ অনেক বেশী শক্তিশালী ও ঐক্যবদ্ধ। এ সময় বঙ্গকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের চলমান উন্নয়নকে এগিয়ে নিতে বাংলাদেশ আওয়ামী লীগ মাটিরাঙ্গা উপজেলা শাখার রাজনৈতিক কর্মসুচী বাস্তবায়ন-সহ যে কোন সিদ্ধান্ত বাস্তবায়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান তিনি। পরে মিলাদে অংশ গ্রহন কারী ও এতিমদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4407995আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET