১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • মানবিক
  • মেডিকেলে ভর্তির স্বপ্ন পূরণে পলাশবাড়ী সরকারি কলেজের মেধাবী লিমনের পাশে দাঁড়ালেন শিক্ষক টিএম মনোয়ার হোসেন

মেডিকেলে ভর্তির স্বপ্ন পূরণে পলাশবাড়ী সরকারি কলেজের মেধাবী লিমনের পাশে দাঁড়ালেন শিক্ষক টিএম মনোয়ার হোসেন

আরিফ উদ্দিন, গাইবান্ধা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মে ১৬ ২০২১, ২১:৪২ | 669 বার পঠিত

মেডিকেলে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ পলাশবাড়ী সরকারি ডিগ্রী কলেজের অদম্য মেধাবী শিক্ষার্থী লিমন সরকারের ভর্তি ফি’র অর্থ সহায়তার মাধ্যমে পাশে দাঁড়ালেন শিক্ষক টিএম মনোয়ার হোসেন মিন্টু।
সারাদেশের মেধাক্রম তালিকায় (নং-৬৩৮) ঢাকা শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে এমবিবিএস ভর্তি পরীায় উত্তীর্ণ হয় লিমন। অর্থাভাবে ভর্তি হতে পারছিলনা সে। গাইবান্ধার সাদুল্লাপুরের ইদিলপুর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের বাবা জাহিদুল ও মা ইমিলি বেগম দম্পতির সন্তান লিমন সরকারের ভবিষ্যৎ পড়ালেখা নিয়ে দিশাহারা হয়ে পড়েন হতদরিদ্র দিনমজুর পরিবারটি। ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তির সুযোগ পেয়েও পারিবারিক অসহনীয় টানাপোড়েনসহ সাধ্য না থাকায় বিপাকে পড়েছেন ভূক্তভোগি পরিবারটি।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন পত্র-পত্রিকায় পরিবারটির অবর্ণনীয় দুঃখ-দুর্দশা ও মানবিক আর্তির আর্তনাদসহ অর্থ সহায়তার মানবিক প্রতিবেদন প্রকাশ হয়। ভর্তি অনিশ্চিত হয়ে পড়ার বিষয়টি ইতোমধ্যেই ব্যাপক জানাজানি হয়ে পড়ে। এরই ধারাবাহিকতায় বিষয়টি গোবিন্দগঞ্জ উপজেলার বাসিন্দা পলাশবাড়ী সরকারী ডিগ্রী কলেজের প্রাক্তন শিক্ষার্থী ও পঞ্চগড় কালেক্টরেট আদর্শ শিক্ষা নিকেতন সহকারী শিক্ষক কবি- গীতিকার ও কথাসাহিত্যক টিএম মনোয়ার হোসেন মিন্টু’র নজরে আসে। সহানুভূতিশীল মানবিক ব্যক্তিত্ব টিএম মনোয়ার পরিবারটির ডাকে সাড়া দেন।
রোববার(১৬ মে) বিকেলে তিনি প্রেস ক্লাব পলাশবাড়ী’র অস্থায়ী কার্যালয়ে আসেন। বাবা জাহিদুলের উপস্থিতিতে লিমনের হাতে ভর্তি ফি’র নগদ ১০ হাজার ১’শ টাকা হস্তান্তর করেন। ভবিষ্যতেও সম্ভাব্য সবধরনের সহযোগিতা দানের দৃঢ় আশ্বাস প্রদান করেন। এসময় টিএম মনোয়ার হোসেন স্বরচিত কয়েকটি গল্পের বই লিমনের হাতে তুলে দেন।
নগদ অর্থ সহায়তা পেয়ে আবেগাপ্লুত লিমন ও তার বাবা পরিবারের পক্ষ থেকে টিএম মনোয়ারের ভবিষ্যত মঙ্গল কামনা করে আন্তরিক কৃতজ্ঞতা জানান। চিকিৎসক হয়ে লিমন দেশের অসহায়-বঞ্চিত ও অবহেলিত জনগোষ্ঠীর সার্বিক সেবায় আত্মনিয়োগের ইচ্ছে পোষণ করেন।
রংপুরের পীরগঞ্জ মনিকৃষ্ণ সেন ডিগ্রী মহাবিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক কবি লুৎফর রহমান সাজু, পীরগঞ্জ থানা পুলিশ সদস্য মিজানুর রহমান, আমেরিকা প্রবাসী মাহামুদুল হাসান সুমন বাবু, প্রেস ক্লাব পলাশবাড়ীর সভাপতি মো. মন্জুর কাদির মুকুল, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সহ-সভাপতি আরিফ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান রুবেল ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক পিএইচও স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা মুক্তাদির ঈমাম মিথুনসহ অন্যান্য সদস্যবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4719119আজকের পাঠক সংখ্যা::
  • 5এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET