৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে রজব, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

শ্রীপুরে ২০ পরিবার পেল নতুন ঘর

সাইফুল আলম সুমন, গাজীপুর করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জানুয়ারি ২০ ২০২১, ১৭:২২ | 656 বার পঠিত

গাজীপুরের শ্রীপুরে ‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ এই স্লোগানে মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভ’মিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর নির্মাণ করে হস্তান্তর করেছেন শ্রীপুর উপজেলা প্রশাসন। বুধবার সকালে উপজেলার তেলিহাটি ইউনিয়নে উদয়খালী এলাকায় নির্মিত দশটি,বরমী ইউনিয়নের গোলাঘাট এলাকায় নির্মিত ছয়টি এবং প্রহলাদপুর ইউনিয়নের নিমোরিয়া এলাকায় নির্মিত চারটি আধাপাকা ঘরের চাবি ২০টি পরিবারের হাতে তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমা মোস্তারী।

সরকারের এমন উদ্যোগ এবং প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে নির্মিত ঘরগুলো পেয়ে নিজ গৃহে বসবাসের সুযোগ সৃষ্টি করে দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন পরিবারগুলো।

ঘরের চাবি পেয়ে শারীরিক প্রতিবন্ধী মোফাজ্জ¦ল আবেগ আল্পুত হয়ে কান্না জড়িত কন্ঠে বলেন আমার জায়গা ঘর কিছুই ছিল না, ভাড়া থেকে ভিক্ষা করে সংসার চালাইতাম আজ মাননীয় প্রধানমন্ত্রী উপজেলা নির্বাহী স্যারের মাধ্যমে আমাকে ঘর দিয়েছে আমি প্রধানমন্ত্রীর জন্য দোয়া করি আল্লাহ যেন উনাকে অনেকদিন বাঁচিয়ে রাখে ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এ.কে.এম মোহিতুল ইসলাম জানান,উপজেলায় বিশটি ভুমিহীন ও গৃহহীন পরিবারকে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ২শতাংশ জমির উপর আধাপাকা ঘর নিমার্ণ করে দেয়া হয়েছে । প্রতিটি ঘরের ব্যায় ধরা হয়েছে ১লাখ ৭১হাজার টাকা করে। প্রতিটি গৃহে চওড়া বারিন্দাসহ দুটি থাকার ঘর, রান্না ঘর, ১টি টয়লেট এবং একটি স্টোর রুম আছে। নির্ধারিত সময়ের আগেই প্রকল্পটি সম্পন্ন হয়েছে। আগামী ২৩ জানুয়ারি গাজীপুর-৩ আসনের মাননীয় সাংসদ আনুষ্ঠানিকভাবে তাদের হাতে খাজনা খারিজসহ জমির দলিল হস্তান্তর করবেন বলেও জানান ঐ কর্মকর্তা।

পরে প্রতিটি পরিবারের হাতে কম্বল, বিভিন্ন ফলজ ও ঔষধী গাছের চারা তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এ সময় আরোও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন, তেলিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাতেন সরকার, তেলিহাটি ভুমি কর্মকর্তা আব্দুল লতিফসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4408608আজকের পাঠক সংখ্যা::
  • 18এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET