১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-




নানা আয়োজনে সুনামগঞ্জে বর্ষ বরণ পালন

এম এ বাছির, ষ্টাফ করেসপন্ডেন্ট,সুনামগঞ্জ।

আপডেট টাইম : এপ্রিল ১৪ ২০২৪, ১৫:৫৪ | 616 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

জেলা প্রশাসন সুনামগঞ্জের  আয়োজন ও অন্যান্য সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে সুনামগঞ্জে পহেলা বৈশাখ ১৪৩১ পালিত হয়েছে।

বেলা ১০.৩০ টায় জাতীয় সঙ্গীত আমার সোনার বাংলা ও বর্ষবরণের জনপ্রিয় গান ‘এসো হে বৈশাখ এসো এসো’ গাওয়ার পর পরই  সুনামগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে  থেকে বর্ষবরণের বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রায় ঘোড়া ও মহিষের গাড়িসহ বাঙালির নানা ঐতিহ্য স্থান পায়। নারী পুরুষদের পাশাপাশি ছোট ছোট ছেলে মেয়েরাও সেজে গুজে শোভা যাত্রায় শামিল হয়। বর্ণাঢ্য এ  শোভা যাত্রায়  সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী, পুলিশ সুপার ও পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ. এহসান শাহ্, পৌর মেয়র নাদের বখ্ত,অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক রেজাউল করিম. অতিরিক্ত জেলা প্রশাসক  রাজস্ব বিজন কুমার সিংহ, অতিরিক্ত পুলিশ সুপার রাজন কুমার দাস, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাড. শামছুল আবেদীন.  সুনামগঞ্জ জেলা প্রেসক্লাব সভাপতি লতিফুর রহমান রাজু, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি এডভোকেট বিমান রায়, সুনামগঞ্জ সদর ইউএনও মৌসুমী মান্নান. ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া. সুনামগঞ্জ  জেলা শিল্প কলা একাডেমির কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী সহ নানা শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

শোভা যাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। সেখানে সমাপনী বক্তব্য দেন, জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী। বিকালে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বিকেলের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত  জনপ্রশাসন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি ড. মোহাম্মদ সাদিক। এছাড়াও পহেলা বৈশাখ উপলক্ষে সরকারি শিশু পরিবার, হাসপাতাল, কারাগারে ভালো মানের বাঙালি খাবার পরিবেশন করার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও সুনামগঞ্জ জেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথক কর্মসূচির মধ্য দিয়েই দিনটি পালন করেন।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET