৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে রজব, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

কেশবপুরে চলচ্চিত্রাভিনেতা ও সাহিত্যিক ধীরাজ ভট্টাচার্য়ের ১১৫তম জন্মবার্ষিকী পালিত

এস আর সাঈদ কেশবপুুর,যশোর করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জানুয়ারি ০৮ ২০২১, ২৩:০৪ | 647 বার পঠিত

যশোর-৬ (কেশবপুর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বলেছেন, উপমহাদেশীয় চলচ্চিত্রের এক নক্ষত্রের নাম হচ্ছে ধীরাজ ভট্টাচার্য। পঞ্চাশের দশকের সিনেমায় অভিনয় করে তিনি লক্ষ মানুষের হৃদয় জয় করে নিয়েছিলেন। ধীরাজ ভট্টাচার্যের ইতিহাস পড়লে জানা যাবে তিনি কত বড় মাপের মানুষ ছিলেন। অভিনয় ও সাহিত্যের মাধ্যমে উপমহাদেশের মধ্যে নিজেকে গড়ে তুলেছিলেন খ্যাতিমান একজন মানুষ হিসেবে। অসাম্প্রদায়িক চিন্তা চেতনার মাধ্যমে ধীরাজ ভট্টাচার্যকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়ে তুলেছেন বিধায় আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকায় এই মাটিতে কেশবপুরের মনোজ বসু-ধীরাজ ভট্টাচার্যের ইতিহাস তুলে ধরা সম্ভব হচ্ছে।
গতকাল সন্ধ্যায় কেশবপুরের পাঁজিয়া ইউনিয়ন পরিষদ চত্ত্বরে পূরবী খেলাঘরের আয়োজনে পাঁজিয়ার কৃতিসন্তান প্রখ্যাত চলচ্চিত্রাভিনেতা ও সাহিত্যিক ধীরাজ ভট্টাচার্য়ের ১১৫তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। পূরবী খেলাঘরের সভাপতি বাবুর আলী গোলদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুব্রত কুমার চক্রবর্তীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন যশোর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল মজিদ, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমীন, সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা ও পৌর আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র রফিকুল ইসলাম। আরো বক্তব্য রাখেন পাঁজিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম মুকুল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান ইয়ার মাহমুদ, খেলাঘর কেন্দ্রীয় পরিষদের সদস্য অধ্যাপক হাসানুজ্জামান, খেলাঘর জাতীয় পরিষদের সদস্য আব্দুল মজিদ বড়ভাই ও উপজেলা খেলাঘরের সদস্য সচিব সৈয়দ আকমল আলী, উপজেলা খেলাঘর আসরের উপদেষ্টা প্রভাষক কানাইলাল ভট্টাচার্য, পৌর ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম প্রমুখ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রেজাউল ইসলাম. জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ইউপি চেয়ারম্যান মশিয়ার রহমান সাগর, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গৌতম রায়, দপ্তর সম্পাদক মফিজুর রহমান মফিজ, সুফলাকাটি ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ মাষ্টার, গৌরীঘোনা ইউপি চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান হাবিব, উপজেলা যুবলীগের আহ্বায়ক প্যানেল মেয়র বি এম শহিদুজ্জামান শহিদ, যুগ্ম-আহ্বায়ক আবু সাঈদ লাভলু প্রমুখ।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4408644আজকের পাঠক সংখ্যা::
  • 13এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET