১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • ঘাঘট লেক দূষণ রোধে গাইবান্ধায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ




ঘাঘট লেক দূষণ রোধে গাইবান্ধায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

আরিফ উদ্দিন, গাইবান্ধা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মে ২৯ ২০২১, ২০:১৬ | 699 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

গাইবান্ধা জেলা শহরের ঘাঘট লেকের দূষণ রোধ, ঘাঘট বিনোদন কেন্দ্র রক্ষা এবং পরিবেশ বাঁচাতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে গাইবান্ধার সচেতন নাগরিক সমাজ। এতে এলাকাবাসীসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক ও পরিবেশবাদী সংগঠনগুলোর নেতাকর্মীরা অংশ নেন।
শনিবার (২৯ মে) সকালে শহরের ব্রীজরোডে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে বক্তরা সড়ক ও জনপথ বিভাগ কর্তৃক ‘শহর ফোরলেন প্রকল্প’ বাস্তবায়নে অপরিকল্পিতভাবে ফোরলেন সড়কের ড্রেনের ময়লা-দুর্গন্ধযুক্ত দূষিত পানি ঘাঘট লেকে ফেলার প্রতিবাদ জানিয়ে অবিলম্বে ঘাঘট বিনোদন কেন্দ্র রক্ষা ও ঘাঘট লেকের দূষণ রোধ করার দাবি করেন।
সমাবেশে অভিযোগ করা হয়, ঘাঘট লেকে ড্রেনের ময়লা-দুর্গন্ধযুক্ত পানি ফেলা হলে ঘাঘট লেকের পরিবেশ নষ্ট হবে। ড্রেনের দূষিত ময়লা দুর্ঘন্ধযুক্ত পানির কারণে ঘাঘট বিনোদন কেন্দ্রটি ব্যবহারের অনুপোযোগি হয়ে পড়বে এবং ঘাঘট লেক ময়লা-আবর্জনার ভাগারে পরিনত হবে। বক্তরা সড়ক ও জনপথ বিভাগকে শহরের ড্রেনগুলি পরিকল্পিতভাবে নির্মাণ ও ড্রেনের পানি আলাই নদীতে ফেলার দাবি জানান।
সচেতন নাগরিক সমাজের ব্যানারে আয়োজিত এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন- বাংলাদেশেরওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিটব্যুরোর সদস্য আমিনুল ইসলাম গোলাপ, সাংবাদিক বীরমুক্তিযোদ্ধা এসকে মজিদ মুকুল, গাইবান্ধা চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাটিজের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাকসুদার রহমান সাহান, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি মিহির ঘোষ, জেলা জাসদের সাধারণ স¤পাদক ও পরিবেশ আন্দোলনের জেলা সদস্য সচিব জিয়াউল হক জনি, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের জেলা সদস্য সচিব মনজুর আলম মিঠু, জেলা জাতীয় পার্টির যুগ্ম-আহবায়ক আনোয়রুল ইসলাম লেবু, সাংবাদিক শামীম আল সাম্য, শিক্ষক নেতা মঞ্জরুল ইসলাম সোহেল প্রমুখ।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET