৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে রজব, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • বগুড়ার শেরপুরে ১৬৩ টি গৃহহীন পরিবার প্রধানমন্ত্রীর,উপহার হিসাবে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছেন

বগুড়ার শেরপুরে ১৬৩ টি গৃহহীন পরিবার প্রধানমন্ত্রীর,উপহার হিসাবে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছেন

এম এ রাশেদ, বগুড়া জেলা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জানুয়ারি ১৪ ২০২১, ১৪:১১ | 683 বার পঠিত

মুজিব শতবর্ষ উপলক্ষে বগুড়ার শেরপুর উপজেলায় ভুমহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসাবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ভূমিহীন “ক” শ্রেণির পরিবার পুনর্বাসনে ‘দুর্যোগ সহনীয় ১৬৩ টি গৃহ নির্মাণ’ করা হচ্ছে। এখানে ১৬৩ টি ভুমিহীন ও গৃহহীন পরিবার মাথা গোঁজার ঠাঁই পাচ্ছেন। ২০২০-২০২১ অর্থ বর্ষে  বগুড়া জেলায় ১ হাজার ৪৫২ টি সহ সারাদেশে ৬৬ হাজার ১৮৯টি গৃহ নির্মাণের জন্য অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে।
শেরপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিয়াকত আলী সেখ জানান প্রতিটি গৃহ নির্মানের জন্য ১ লক্ষ ৭১ হাজার টাকা বরাদ্দ হয়েছে। উপজেলার ৮ টি ইউনিয়নে নির্মানাধীন ১৬৩ টি গৃহের ৯৫ শতাংশ কাজ ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। আগামী ২০ জানুয়ারী গৃহহীন পরিবারের সদস্যদের কাছে আনুষ্ঠানিকভাবে গৃহগুলো হস্তান্তর করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপকারীভোগী পরিবারের নিকট উক্ত গৃহ হস্তান্তর কার্যক্রম শুভ উদ্বোধন করবেন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শামছুন্নাহার শিউলী বলেন, কুসুম্বি ইউনিয়নে ২০ টি গাড়ীদহ ইউনিয়নে ০৬ টি খামারকান্দী ইউনিয়নে ০৩ টি খানপুর ইউনিয়নে ২২ টি মির্জাপুর ইউনিয়নে ১০ টি বিশালপুর ইউনিয়নে ২৮ টি ভবানীপুর ইউনিয়নে ৪১ টি এবং সীমাবাড়ী ইউনিয়নে ৩৩ টি সহ মোট ১৬৩ টি গৃহ নির্মাণ করা হয়েছে। ২ শতক নিষ্কন্ট খাস জমির উপর নির্মিত প্রতিটি গৃহে থাকছে, দুইটি রুম, একটি কিচেন রুম, বাথরুম ও একটি পকেট রুম। উপজেলায়  সুঘাট এবং শাহ বন্দেগী ইউনিয়নে নিষ্কন্ট খাস জমি না পাওয়ায় দুর্যোগ সহনীয় গৃহ নির্মাণ ঘর বরাদ্ধ দেওয়া হয়নি।
শেরপুর উপজেলার বাগড়া কলোনী দিঘীরপার এলাকার নান্নু মিয়ার স্ত্রী মিলি খাতুন বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের মতো একজন গরিবের খবর নিয়ে ঘর তৈরি করে দিয়েছেন এটা আমার জীবনে সেরা প্রাপ্তি। স্বপ্নেও ভাবিনি পাকা বাড়িতে ঘুমাব। এই ঘরে নামাজ পড়ে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করব। মুজিববর্ষ উপলক্ষে ঘর পেয়ে খুশিতে আত্মহারা হয়ে এই অভিমত ব্যক্ত করেন তিনি।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4406843আজকের পাঠক সংখ্যা::
  • 11এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET