১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • বাংলা নববর্ষ ও পহেলা রমজান উপলক্ষে কলাপাড়ায় নেই কোন উৎসবের আমেজ লকডাউনের কারনে জনমানব শূন্য।

বাংলা নববর্ষ ও পহেলা রমজান উপলক্ষে কলাপাড়ায় নেই কোন উৎসবের আমেজ লকডাউনের কারনে জনমানব শূন্য।

এইচ এম সাইফুল নুর, স্টাফ করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : এপ্রিল ১৪ ২০২১, ২১:৪৯ | 645 বার পঠিত

মহামারী করোনা ভাইরাসের প্রকোপ বৃদ্ধির কারণে সরকার ঘোষিত ৭ দিনের সর্বাত্মক লকডাউনের প্রথম দিনে এবং পহেলা রমজান উপলক্ষে কলাপাড়ার মার্কেটগুলো জনমানব শূন্য। সড়ক-মহাসড়কগুলো রয়েছে গাড়ি শূন্য একদম ফাঁকা। বাংলা নববর্ষ ১৪২৮ সনের পহেলা বৈশাখ হলেও নেই কোন বর্ষবরনের আনুষ্ঠানিকতা। মানুষের মধ্যে নেই কোন উৎসবের আমেজ।
১৪ ই এপ্রিল বুধবার কলাপড়ার নতুন বাজার স্বর্নকার পট্রি,  কাপড়িয়াপট্রি, কুমারপট্রি, ফলপট্রি, সহ ব্যাস্ততম সড়ক ও মার্কেট গুলো সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনের কারনে ও পহেলা রমজান উপলক্ষে একেবারে জনমানব শুন্য কোলাহল বিবর্জিত। সড়কও মহাসড়কে ছোট-বড় কোন ধরনের গাড়ি চলছে না। দুই, একটা ব্যক্তিগত মোটরসাইকেল এবং অটো রিক্সায় যাত্রী  নিয়ে বের হলেও পুলিশি বাধার মুখে পরতে হচ্ছে। নির্দিষ্ট কারণ বলতে না পারলে নামিয়ে দেওয়া হচ্ছে রিকশা, অটো মোটরসাইকেল থেকে। শেষ পর্যন্ত পায়ে হেটে চলতে হচ্ছে অনেক’কে।
তবে মোটামুটি সকলের মধ্যে লকডাউন ও স্বাস্থ্য বিধি মানার প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে।অধিকাংশ মানুষই মুখে মাস্ক পরিধান করছেন।প্রশাসনের পক্ষ থেকে বারবারই মাইকিং করে সচেতন করা হচ্ছে অযথা বাইরে ঘোরাফেরা করবেন না। তবে অনেকের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা গেছে। বেশিরভাগ খেটে খাওয়া মানুষ গুলি লকডাউন মানতে নারাজ, তাদের ভাষ্য পেটে ভাত না থাকলে লকডাউন দিয়ে কি হবে। এনজিওর কিস্তি বন্ধ হচ্ছে না, সরকার পর্যাপ্ত ত্রাণ সহায়তা দিচ্ছে না এভাবে চলতে থাকলে তাদের না খেয়ে মরতে হবে। তাদের অনেকের মতামত করোনায় মরবো কখন তার আগে তো না খেয়ে মারা যাবো। অন্যদিকে ব্যবসায়ী মহল রয়েছে চিন্তিত অবস্থায় গত বছরের লাগাতার লকডাউন এর কারণে তারা রমজানে ভালোভাবে বেচা বিক্রি করতে পারেনি এবারও সেই একই পরিস্থিতি তৈরি হয়েছে তাই ব্যবসায়ীরা শংকিত রয়েছেন আদৌ তারা এবারের রমজানে উম্মুক্ত ভাবে  বেচাকেনা করতে পারবে কিনা।
কলাপাড়া প্রবেশ অভিমুখে শেখ কামাল সেতুর দক্ষিণপাড় টোল প্লাজা এবং উত্তর পাড় পৌর শহরের প্রবেশ মুখে পুলিশ  টহলরত অবস্থায় রয়েছে। যাতে অযথা কেউ শহরে প্রবেশ করতে না পারে সে জন্য এই ব্যবস্থা তারা জানিয়েছে। তবে তারা বলেছে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4521196আজকের পাঠক সংখ্যা::
  • 4এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET