১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

বিশ্বম্ভরপুরে ঘোড়া দৌড় প্রতিযোগী অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : মার্চ ১৮ ২০২১, ২৩:৩৩ | 746 বার পঠিত

হারিয়ে যাওয়া গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলাকে পুনরুদ্ধার করতে ও মাদকের থাবা থেকে যুব সমাজকে দুরে রাখতে মুজিব শতবর্ষ উপলক্ষে সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলার দক্ষিণ বাদাঘাট ইউনিয়নের শক্তিয়ারখলা মাঠে অনুষ্ঠিত হলো ঘোড়া দৌড় প্রতিযোগিতা। গ্রামীণ ঐতিহ্যবাহী খেলাকে ঘিরে গ্রামে তৈরি হয়েছে উৎসবের আমেজ। খেলা দেখতে পেরে খুশি দর্শকরা। 
 
বিশ্বম্ভরপুর  উপজেলার  গ্রামবাসীর আয়োজনে শক্তিয়ারখলা  মাঠে বৃহস্পতিবার  (১৮মার্চ )  ঘোড়া দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়। সুনামগঞ্জ,  দঃ সুনামগঞ্জ,  ছাতক, দোয়ারাবাজার, তাহিরপুর,  দিরাই, শাল্লা
সহ বিভিন্ন এলাকার প্রতিযোগী অংশগ্রহণ করেন। ৩টি গ্রুপে মোট ২৭টি ঘোড়া অংশগ্রহণ করে। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
 
খেলা দেখতে আসা দর্শকরা জানান, ঘোড়া দৌড় প্রতিযোগিতা গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলা। আগে বিভিন্ন স্থানে খেলাগুলো দেখা যেতো কিন্তু এখন সচরাচর আর দেখা যায়না। দীর্ঘদিন পরে আবারও এমন খেলার আয়োজন করায় খুশি দর্শকরা। স্থানীয়রাসহ দেশের বিভিন্ন স্থান থেকে এই খেলা দেখতে আসেন দর্শনার্থীরা। এই খেলাকে ঘিরে এই অঞ্চলে পরিবারগুলোতে একটা উৎসবের আমেজ তৈরি হয় গ্রামের প্রতিটি বাড়িতে আত্নীয় স্বজনরা আসেন খেলা দেখতে। অনেকে আবার প্রথমবারের মতো খেলা দেখতে আসছে।  
 
বিভিন্ন স্থান থেকে খেলতে আসা খেলোয়াড়রা জানান, মানুষকে আনন্দ বিনোদন দেওয়ার উদ্দেশ্যেই এই ঘোড়া খেলা দেখিয়ে থাকেন। অত্র অঞ্চলের যেখানেই এই খেলা হয়ে থাকে আমরা সেখানে অংশগ্রহণ করে থাকি।
খেলার আয়োজক কমিটির সভাপতি জানান, গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলাটি আজ হারিয়ে যেতে বসেছে। হারিয়ে যাওয়া খেলাকে পুনরুদ্ধার করতে ও মাদক থেকে যুব সমাজকে দুরে রাখতে এই প্রতিযোগিতার আয়োজন।
 
উপজেলার  দক্ষিণ বাদাঘাট  ইউনিয়নের সম্বাব্য চেয়ারম্যান পদপ্রার্থী  জামাল হোসেন  জানান, গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলাকে ধরে রাখতে সবধরনের সহযোগিতা অব্যাহত থাকবে। যুবকরা যেন মাদকের দিকে ধাবিত না হয় সেই জন্য তারা সব ধরনের খেলার আয়োজন করবেন।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4521242আজকের পাঠক সংখ্যা::
  • 4এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET