২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • মালদ্বীপের দু’এমপির স্ত্রী গ্রেফতার, বিদেশি সেনা সহায়তার কথা অস্বীকার সরকারের




মালদ্বীপের দু’এমপির স্ত্রী গ্রেফতার, বিদেশি সেনা সহায়তার কথা অস্বীকার সরকারের

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : ফেব্রুয়ারি ১২ ২০১৮, ১৫:০৫ | 746 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

জুয়েল খন্দকার, নিজস্ব প্রতিবেদক:- সরকারকে ক্ষমতা তুচ্ছ করার অভিযোগে গত বৃহস্পতিবার সকালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, এমপি ইলাম আহমদের স্ত্রী ও এমপি রফিকুল ইসলামের স্ত্রীকে আটক করেছে পুলিশ।
পুলিশ বৃহস্পতিবার থেকে ধনঘাইতে আইনশৃঙ্খলা বাহিনী খোঁজে আসছে এবং সেখানকার জনগণের সহায়তায়, ইলামের পরিবার রোববার সূর্যাস্তের পর এমপির স্ত্রীকে গ্রেফতার করেন।
পুলিশ প্রথমে ইয়েলহম এবং দক্ষিণ-মাচচংল্লী এমপি আব্দুল্লা সিনানকে তার অর্থনৈতিক অপরাধ বিভাগের কাছে তদন্তের জন্য ঘোষণা করেছিল। ঘোষণার অল্প কিছুক্ষন পরেই, সিনান নিজেই বলছেন যে তিনি তদন্তের সাথে সহযোগিতা করতে চাচ্ছেন। পুলিশ তত্ক্ষণাত্ সাবেক সরকারি আইনশৃঙ্খলা বাহিনীকে কৌঁসুলিকে কারাগারে হস্তান্তর করার জন্য কৌঁসুলির কক্ষে আটক করে ফেলেছেন।
গ্রেফতারি পরোয়ানা অনুযায়ী, দুই সংসদ সদস্যকে দোষী সাব্যস্ত করা হয়েছে এবং সরকারকে উৎখাত করার জন্য এই দাবিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার অভিযোগে অভিযুক্ত করা হয়েছে।
“আবার এদিকে গত কাল” স্থানীয় সামরিক বাহিনী ন্যাশনাল ডিফেন্স ফোর্স (এমএনএনএফ) – রবিবার সকালে এক বিবৃতিতে বলেছে যে কিছু দিন আগে মালদ্বীপের কিছু রাজনীতিবিদ নেতাদের গ্রফতারের পরে বিভিন্ন দেশের গন মাধ্যম গুলিতে মালদ্বীপ বাহিরের দেশের সেনা সাহায্য চেয়েছেন বলে জানিয়েছেন আসলে এমনটা মালদ্বীপ সরকারের পক্ষ থেকে কখন চাওয়া হয়নি।
সেই বিবৃতিতে আর জানায় যে রাষ্ট্র বা প্রতিরক্ষা বাহিনী কখনোই কোনও বিদেশী সামরিক বাহিনীকে তাদের সহযোগিতা বা মালদ্বীপ জাতির জন্য সহায়তা প্রদান করার জন্য অনুরোধ করেনি।
সামরিক সরকার স্থানীয় সরকার থেকে সাহায্য গ্রহণের প্রচেষ্টা সম্পর্কে গুজব বলে অস্বীকার করেন প্রতিরক্ষা বাহিনী।
আজকে এক বিবৃতিতে, “এমএনডিএফ” নিশ্চিত করেছে যে স্থানীয় প্রতিরক্ষা বাহিনী মালদ্বীপের অভ্যন্তরীণ দ্বন্দ্বের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করতে সক্ষম এবং দক্ষ, কর্তৃপক্ষকে আইনের শাসন এবং সাংবিধানিক অধিকার এবং তার সার্বভৌমত্ব রক্ষা এবং তার স্বাধীনতা রক্ষা করার ক্ষমতা বজায় রাখার নিশ্চয়তা প্রদান করেদেশ।
মালদ্বীপের প্রতিরক্ষা বাহিনী এক বিবৃতিতে এই বিবৃতি প্রকাশ করেছে যে, সাবেক রাষ্ট্রপতি মোহাম্মদ নাশিদ এবং অন্যান্য বিরোধীদলীয় সদস্যরা মালদ্বীপে হস্তক্ষেপের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে আবেদন জানিয়েছেন! রাজনীতির সূত্রেকে টেনে অন্যান্য দেশকে টেনে আনার চেষ্টা মাত্র তাদের।
Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET