২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • সিরাজগঞ্জে জাটকা ইলিশমাছ সংরক্ষণে জনসচেতনতা সভা অনুষ্ঠিত




সিরাজগঞ্জে জাটকা ইলিশমাছ সংরক্ষণে জনসচেতনতা সভা অনুষ্ঠিত

আশরাফুল ইসলাম জয়, স্পেশাল করেসপন্ডেন্ট ।

আপডেট টাইম : এপ্রিল ২৯ ২০২৪, ১৯:২৯ | 618 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

” ইলিশ আমাদের জাতীয় মাছ, জাটকা ধরলে সর্বনাশ” এই প্রতিপাদ্য নিয়ে, ২০২৩-২৪ অর্থ বছরে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সিরাজগঞ্জে জাটকা ইলিশ মাছ সংরক্ষণে জনসচেতনতা সভা অনুষ্ঠিত হয়।

জাটকা সংরক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্তাপনা প্রকল্পের আওতায়, সিরাজগঞ্জ সদর উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে
সোমবার (২৯ এপ্রিল -২০২৪) সকাল সাড়ে ১০টায় সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের যমুনা নদীর তীরবর্তী পাঁচঠাকুরী অংশে আয়োজিত জনসচেতনতা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ,সিরাজগঞ্জ জেলার সুযোগ্য জেলা মৎস্য কর্মকর্তা মোঃ শাহীনূর রহমান এসময়ে তিনি তার বক্তব্যে বলেন, ইলিশ মাছ আমাদের জাতীয় মাছ, জাটকা ইলিশ সংরক্ষণে সবারই দায়িত্ব রয়েছে। ইলিশের উৎপাদন বৃদ্ধি করতে দু’ মাস সব ধরনের মাছ ধরা যাবে না। অভায় আশ্রম এলাকায় ও মাছ ধরা নিষেধ। সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা কেউ মাছ ধরলে জেল জরিমানা। নিষেধাজ্ঞাকালের জন্য নিবন্ধিত জেলেদের জন্য প্রতি জেলেকে ৪০ কেজি করে ভিজিএ চাল দেওয়া হয়েছে। জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বকনা বাছুর গরু বিতরণ করা হয়েছে।

এ জনসচেতনতা সভাটির সভাপতিত্ব করেন, সিরাজগঞ্জ সদরের সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন।

উক্ত জনসচেতনতা সভায় সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ জেলা আওয়ামী মৎস্যজীবী লীগ, সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোঃ আলী আহমেদ টুংকু, সাধারণ সম্পাদক টি.এম মাইনুল ইসলাম, জেলা মৎস্যজীবি সমিতি’র সাধারণ সম্পাদক মোঃ খোকন ব্যাপারী,সদর উপজেলা আওয়ামী মৎস্যজীবিলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ রফিকুল ইসলাম মুক্তি সহ অন্যান্য নেতৃবৃন্দরা।

এসময়ে অনুষ্ঠানে সিনিয়র উপজেলা মৎস্য দপ্তর, সিরাজগঞ্জ সদরের সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ আমজাদ হোসেন, ক্ষেত্র সহকারী মোঃ গোলাম রাব্বি, ক্ষেত্র সহকারী (ইলিশ প্রকল্প) খন্দঃ সামিহা তাসনিম নিশি, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক জনাব মোঃ জহুরুল ইসলাম এবং সিরাজগঞ্জ সদর, মেছড়া ও ছোনগাছা ইউনিয়নের ২১০ জন মৎস্যজীবিরা উপস্থিত ছিলেন ।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET