১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • খুলনা
  • কুষ্টিয়ার লড়াকু নারী জয়িতা নওশন আরা নীলা




কুষ্টিয়ার লড়াকু নারী জয়িতা নওশন আরা নীলা

আশরাফুল ইসলাম জয়, স্পেশাল করেসপন্ডেন্ট ।

আপডেট টাইম : মার্চ ০৫ ২০১৮, ২৩:০৯ | 773 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

এন.এইচ.নাহিদ,কুষ্টিয়া)থেকে:- কোন অসহায় নারী বিপদে পড়লে তাকে উদ্ধার করা, বাল্য বিবাহর খবর পেলেই সাথে সাথে দলবল নিয়ে সেখানে ছুটে গিয়ে বোঝানো, নারী নির্যাতন হলে সেখানে ছুটে গিয়ে আইনী পরামর্শসহ তাদের পাশে দাঁড়িয়েছেন এই নারীনেত্রী। শুধু তাই নয়, অসহায় নির্যাতিত নারীদের সমস্যা সমাধানের তিনি সংশ্লিষ্টদের সহ ইউএনও এমনকি জেলা প্রধান কর্মকর্তা ডিসির কাছেও বারবার প্রয়োজনের তাগিদে ছুটে গেছেন।

সোমবার সকাল ৭ টায় মাছরাঙা টেলিভিশনে মেরিল মিল্ক সোপ বার রাঙা সকাল অনুষ্ঠানে তাঁর জীবনের গল্প গাঁথা দিনগুলি নিয়ে সরাসারি অনুষ্ঠান সম্প্রচার করা হবে। অনুষ্ঠানটি উপভোগ করতে চোখ রাখুন মাছরাঙ্গা টিভিতে। সংগ্রামী নারী রওশন আরা নীলার বাড়ী কুষ্টিয়ার কুমারখালী উপজেলাতে।

মহীয়সী এ নারী সম্প্রতি সরকারীভাবে কুমারখালী উপজেলা ও কুষ্টিয়া জেলার শ্রেষ্ঠ জয়িতা হিসেবে বেগম রোকেয়া পদক পেয়েছেন। সমাজকর্মে বিশেষ অবদানের জন্য তাকে এ সম্মানে ভূষিত করা হয়।

মহীয়সী এ নারী এখন নিরন্তর ছুটে চলেছেন সমাজের অসহায় পিছিয়ে পড়া, সুবিধাবঞ্চিত হতদরিদ্র নারীদের কল্যাণে। বাল্যবিয়ে বন্ধ ও নারী নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার এ নারী দিন নেই রাত নেই আন্দোলন সংগ্রাম করে যাচ্ছেন পাশাপাশি সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে এবং ইতিহাস-ঐতিহ্য সংস্কৃতি-মুক্তিযুদ্ধের ওপর যারা কাজ করে যাচ্ছেন তাদের নানাভাবে সহযোগিতা, পরামর্শ দান করে যাচ্ছেন। এ নারীর গর্ভে জন্ম নিয়েছে দুটি সন্তান- তারাও সমাজ সংস্কৃৃতির সঙ্গেই আছেন। বাবার চাকরি সূত্রে বগুড়া জেলার শান্তাহারে ১৯৫৪ সালরে ৬ অক্টোবর জন্মগ্রহণ করেন তিনি।

 

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET