২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • খুলনা
  • খুলনা জেলা পুলিশ কর্তৃক ঐতিহাসিক ৭ ই মার্চ পালন

খুলনা জেলা পুলিশ কর্তৃক ঐতিহাসিক ৭ ই মার্চ পালন

স্পেশাল করেসপন্ডেন্ট, নয়া আলো।

আপডেট টাইম : মার্চ ০৭ ২০২১, ২১:৪১ | 646 বার পঠিত

প্রেস বিজ্ঞপ্তিঃ- আজ ৭ ই মার্চ। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা যুদ্ধের প্রাক্কালে ১৯৭১ সালের এই দিনে ঢাকার রমনা রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) স্মরণকালের বৃহত্তর জনসমাবেশে এক ঐতিহাসিক ভাষণ প্রদান করেন। এই ভাষণ কেবল বঙ্গবন্ধুর মুখনিঃসৃত এক গুচ্ছ শব্দরাজি নয়, পূর্ব বাংলার দলিত, দমিত এবং অধিকার বঞ্চিত বাঙালী জাতির হাজার বছরের চাঁপা পড়া কণ্ঠস্বরের প্রতিধ্বনি, জাতির গৌরবময় স্বাধীনতা অর্জনের এক সুস্পষ্ট নির্দেশনা, মুক্তিকামী মানুষের সাহস জাগানিয়া এক মহামন্ত্র। এ ছিল যেন এক দূরদর্শী ও প্রাজ্ঞ রাজনৈতিক নেতৃত্ব ও দৃঢ়তার বলিষ্ঠ উচ্চারণ।
বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তির প্রেক্ষাপটে এ বছর দিবসটি পালন উপলক্ষ্যে ডুমুরিয়া থানা চত্বরে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এ উপলক্ষ্যে পূর্ব হতেই পুলিশ সুপারের কার্যালয়সহ সকল থানা ভবন এবং পুলিশের অন্যান্য স্থাপনা আলোকসজ্জায় সজ্জিত করা হয়।

আজ সকাল থেকেই থানা চত্বরে বঙ্গবন্ধুর ৭ ই মার্চের ভাষণ প্রচার করা হয়। বিকেল ৩টায় প্রথমে কেক কেটে এবং পবিত্র কোরআন তেলওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। অনুষ্ঠানে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, গন্যমান্য ব্যক্তি, সুশীল সমাজের প্রতিনিধি, মসজিদের ইমাম, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজনের (১০০০/১২০০) স্বতঃস্ফূর্ত সমাগম ঘটে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অ্যাডমিন এন্ড ফিন্যান্স) জনাব এ কে এম নাহিদুল ইসলাম, বিপিএম। অনুষ্ঠানে পুলিশ সুপার, খুলনাসহ বিভিন্ন পর্যায়ের পুলিশ কর্মকর্তা/কর্মচারীগণ উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন অফিসার ইনচার্জ, ডুমুরিয়া থানা, খুলনা।
খুলনা জেলা পুলিশ লাইন্সসহ জেলার রূপসা, তেরখাদা, দিঘলিয়া, ফুলতলা, বটিয়াঘাটা, দাকোপ, পাইকগাছা ও কয়রা থানা পুলিশের উদ্যোগে একই সময়ে একইভাবে দিবসটি যথাযোগ্য মর্যাদায় আনন্দঘন পরিবেশে উদযাপন করা হয়।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4494799আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET