৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে রজব, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • গাইবান্ধা এবং সুন্দরগঞ্জ পৌরসভা নির্বাচনে বেসরকারী ভাবে মেয়র নির্বাচিত হলেন যথাক্রমে মতলুবর ও ডাবলু

গাইবান্ধা এবং সুন্দরগঞ্জ পৌরসভা নির্বাচনে বেসরকারী ভাবে মেয়র নির্বাচিত হলেন যথাক্রমে মতলুবর ও ডাবলু

স্পেশাল করেসপন্ডেন্ট, নয়া আলো।

আপডেট টাইম : জানুয়ারি ১৬ ২০২১, ২১:৪৫ | 639 বার পঠিত

গাইবান্ধার পলাশবাড়ী পৌরসভা নির্বাচনে নানা জল্পনা-কল্পনা সংশয় আর সন্দেহের অবসান ঘটিয়ে বেসরকারী ভাবে গাইবান্ধা পৌর মেয়র নির্বাচিত হলেন আ’লীগের বিদ্রোহী প্রার্থী মতলুবর রহমান (স্বতন্ত্র) এবং সুন্দরগঞ্জ পৌর মেয়র নির্বাচিত হলেন জাতীয়পার্টির মনোনীত প্রার্থী আব্দুর রশিদ সরকার ডাবলু। গাইবান্ধা পৌর নির্বাচনে মেয়র পদে মতলুবর রহমান ১২৩৯৮ ভোট পেয়ে জয়লাভ করেন। তার নিকতম প্রতিদ্বন্দ্বিতা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন ৭৩০১ ভোট পেয়েছেন। অপরদিকে সুন্দরগঞ্জ পৌর নির্বাচনে মেয়র পদে আব্দুর রশিদ সরকার ডাবলু ভোট পেয়ে ২৭০৪ জয়লাভ করেন। তার নিকতম প্রতিদ্বন্দ্বতী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে আব্দুল্লাহ আল-মামুন ২৫৫৮ ভোট পেয়েছে। শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
উল্লেখ; গাইবান্ধা পৌরসভায় মেয়র পদে ৮ জন, সংরক্ষিত মহিলা পদে ১৭ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে সুন্দরগঞ্জ পৌরসভায় মেয়র পদে ৭ জন, সংরক্ষিত মহিলা পদে ১১ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এনির্বাচনে এ দু’টি পৌরসভায় আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পাটিসহ স্বতন্ত্র প্রার্থীরা অংশগ্রহণ করছে।
এ নির্বাচনে গাইবান্ধা পৌরসভায় মোট ভোট সংখ্যা ৫১ হাজার ৩শ’ ৮৭ জন। এরমধ্যে পুরুষ ২৪ হাজার ৫শ’ ৫৯০ জন এবং নারী ভোটার ২৬ হাজার ৭শ’ ৯৭ জন। ৯টি ওয়ার্ডের ৩১টি কেন্দ্রের ১শ’ ৫৩টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে এবং সুন্দরগঞ্জ পৌরসভায় মোট ভোট সংখ্যা ১৪ হাজার ৭১ জন। এরমধ্যে পুরুষ ৬ হাজার ৮৬৩ জন এবং নারী ভোটার ৭ হাজার ২০৮ জন। ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রের ৪৪টি কক্ষে ভোট প্রদান করেন। এরিপোর্ট লেখা পর্যন্ত সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলরদের তথ্য পাওয়া সম্ভব হয়নি।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4407014আজকের পাঠক সংখ্যা::
  • 15এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET