২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • গাইবান্ধা শহরের ফোরলেন রাস্তা প্রশস্ত করণে কাজে সড়ক ও জনপথ বিভাগের অবৈধ স্থাপনা উচ্ছেদ

গাইবান্ধা শহরের ফোরলেন রাস্তা প্রশস্ত করণে কাজে সড়ক ও জনপথ বিভাগের অবৈধ স্থাপনা উচ্ছেদ

আরিফ উদ্দিন, গাইবান্ধা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : ফেব্রুয়ারি ২৮ ২০২১, ১৭:১৩ | 656 বার পঠিত

গাইবান্ধা শহরের ফোরলেন রাস্তা প্রশস্ত করণ কাজে সড়ক ও জনপথ বিভাগের অবৈধ স্থাপনা উদ্ধারে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।
রোববার (২৮ ফেব্রুয়ারী) দিনব্যাপী পৌর শহরের বাসটার্মিনাল থেকে ১নং রেলেগেইটের পূর্বে ট্রাফিক মোড় পর্যন্ত সড়ক ও জনপথ বিভাগ রাস্তার দু’পার্শ্বে জায়গা উদ্ধারে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন গাইবান্ধা সড়ক ও জনপথ বিভাগে নির্বাহী প্রকৌশলী মো. ফিরোজ আখতার।
ঢাকার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী ম্যাজিস্ট্রেট কার্যালয়ের জমি-জমা সংক্রান্ত আইন বিষয়ক কর্মকর্তা (উপ-সচিব) কামরুজ্জামান মিয়াসহ অন্যান্য এসময় উপস্থিত ছিলেন।
উপ-সচিব কামরুজ্জামান উচ্ছেদ অভিযান পরিদর্শনকালে সাংবাদিকদের জানান, গাইবান্ধা শহরে ফোরলেন রাস্তা প্রশস্তকরণে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। উচ্ছেদের আগে মাইকিং করা হয়েছে। যারা রাস্তার জায়গা অবৈধভাবে দখল করে আছেন নিজে থেকে সড়ায়নি জনস্বার্থে তাদেরকে আমরা উচ্ছেদ করছি।
সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. ফিরোজ আখতার জানান, ১৯৬২ সালের আগেই এই জমিগুলো অধিগ্রহণ করেছে সরকার। সড়ক ও জনপথ বিভাগের এটি নিজস্ব জমি। আমরা আমাদের নিজস্ব জায়গাতেই কাজ করছি। কাজ করতে গিয়ে দেখি অবৈধ দখলকৃত ব্যক্তিরা তাদের স্থাপনা সড়ায়নি ভেপু দিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করাহচ্ছে। এদের ক্ষতিপূরণ পাওয়ার কোনো প্রশ্নই আসেনা।
উচ্ছেদ অভিযানের আগে তাদেরকে সতর্কিকরণ নোটিশ প্রদান ও মাইকিং করা হয়েছিল। উচ্ছেদ অভিযানে পুলিশ, ফায়ার সার্ভিসকর্মী সার্বক্ষণিক সহযোগিতা করেন।
সিঙ্গার শোরুম মার্কেটের কয়েকজন ভুক্তভোগী জানান, কোনো প্রকার নোটিশ প্রদান ছাড়াই এগুলো উচ্ছেদ করছে সড়ক ও জনপথ বিভাগ। এতে করে আমাদের অনেকটা ক্ষতি হয়ে গেল।
উল্লেখ্য, হাইকোর্ট মামলা জটিলতার কারণে এতদিন বাস টার্মিনাল থেকে ১নং রেলগেইট পর্যন্ত ১ কিলোমিটার রাস্তার দু’পাশে ফোরলেনের কাজ স্থগিত ছিল।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4494324আজকের পাঠক সংখ্যা::
  • 6এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET