২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

ছাগলনাইয়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন নিলেন আরমিনা ফেরদৌস আইরিন

নজরুল ইসলাম চৌধুরী, জেলা করেসপন্ডেন্ট,ফেনী।

আপডেট টাইম : মার্চ ০৩ ২০১৯, ১৭:৩৯ | 837 বার পঠিত

নজরুল ইসলাম চৌধুরীঃ
আরমিনা ফেরদৌস আইরিন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ছাগলনাইয়া উপেজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। ইতিপূর্বে তিনি বাংলাদেশ আ’লীগ’র কেন্দ্রীয় কার্যালয় থেকেও দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। কিন্তু দলীয় ভাবে শুধু মাত্র চেয়ারম্যান প্রার্থীকে দলীয় মনোনয়ন দেয়ায় আইরিন রবিবার (৩ মার্চ) ছাগলনাইয়া উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন। মনোনয়ন সংগ্রহ করে তরুণ এ প্রার্থী শুভেচ্ছা বিনিময় করেন, ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল’র সাথে। এসময় উপস্থিত ছিলেন আইরিন’র বাবা আলহাজ্ব আবদুল হাই ভূঁইয়া। যিনি ছাগলনাইয়া উপজেলা আওয়ামী কৃষক লীগের সাধারন সম্পাদক ও পাঠাননগর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি। গতিয়া আজিজুল হক উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি। গতিয়া পাঠান গড়ে যে কমিউনিটি ক্লিনিক ও স্থানীয় মসজিদ রয়েছে, তা তারই জমির উপর প্রতিষ্ঠিত।
মনোনয়ন ফরম সংগ্রহ করার পর আরমিনা ফেরদৌস আইরিন সাংবাদিকদের জানান, ছাগলনাইয়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলে তিনি নারী সমাজের উন্নয়নে কাজ করবেন। পিছেয়ে থাকা নারীদের অগ্রগামী করতে কাজ করবেন। এছাড়াও যুব মহিলা লীগকে সুসংগতি করতে নিরলস পরিশ্রম করবেন।
আরমিনা ফেরদৌস আইরিন ০২ জানুয়ারী ১৯৮৭ সালে ছাগলনাইয়া উপজেলার  গতিয়া পাঠান গড়ের সম্ভ্রান্ত ভূঁইয়া বাড়ির মুসলিম পরিবারে জম্ম গ্রহণ করেন।
তিনি ইডেন মহিলা কলেজ ঢাকা থেকে বিএসসি, (অনার্স)এমএসসি (মাষ্টার্স) মনোবিজ্ঞানে ফাস্ট ক্লাস পাস করেন। তিনি বাংলাদেশ ছাত্রলীগ, ইডেন মহিলা কলেজের সাবেক পাঠাগার সম্পাদিকা ছিলেন।
পিতার রাজনৈতিক আদর্শে অনুপ্রাণিত হয়ে ৭ম শ্রেনিতে থাকা কালীন ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হোন। ২০০১ সালে বিএনপি- জামায়াত ক্ষমতায় আসার পর  রাজনৈতিক প্রতিহিংসার শিকার হলে তার পরিবার গ্রাম ছেড়ে ঢাকায় পাড়ি দেয়।পরবর্তীতে ঢাকায় এসেও তারা স্বপরিবারে আওয়ামী রাজনীতির সাথে সম্পিক্ত হন।
কর্মজীবনে তিনি ছিলেন  ছাগলনাইয়া ইম্পিরিয়াল স্কুলের সহকারী শিক্ষক ও  গতিয়া আজিজুল হক উচ্চ বিদ্যালয়ের খন্ডকালিন সহকারী শিক্ষকতা করেছেন।
 তিনি সাংবাদিক মাসুম বিল্লাহ ভূঁইয়া (এমএসএস, মাষ্টার্স , ঢাকা কলেজ) এর সাথে ২০১২ সালে বৈবাহিক সম্পর্ক গড়েছেন।
যে কারনে তাকে আওয়ামী পরিবারের কণ্যা বলা হয়, তার পিতারআলহাজ্ব আবদুল হাই ভূঁইয়া। যিনি ছাগলনাইয়া উপজেলা আওয়ামী কৃষক লীগের সাধারন সম্পাদক ও পাঠাননগর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বে আছেন। বড় মামা বীরমুক্তিযোদ্ধা খোন্দকার মোজাম্মেল হক বঙ্গবন্ধু পরিষদের মহাসচিব।
তার বড় ভাই বর্তমান আওয়ামীলীগের আইন বিষয়ক উপকমিটির সদস্য ও সুপ্রীম কোর্টের আইনজীবী এডভোকেট আবদুল্লাহ আল হারুন ভূঁইয়া রাসেল। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু দলীয় সিদ্ধান্তে মহাজোট মনোনিত  ফেনী ১ আসনে সংসদ সদস্য শিরীন আখতার এমপিকে সমর্থন করে সরে যান।
আইরীনের বড় ভাবি এডভোকেট রাসিদা চৌধুরী নিলুও আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত।
বাংলাদেশ আওয়ামীলীগের ধর্ম বিষয়ক উপ কমিটির সদস্য এডভোকেট আবদুল্লাহ আল জাহিদ , বঙ্গরত্ম শেখ হাসিনা ফাউন্ডেশনের সভাপতি  আবদুল্লাহ আল মামুন, আওয়ামীলীগের নিবেদিত কর্মী আবদুল্লাহ আল মহসীন তারই আপন ভাই। এছাড়াও কেন্দ্রীয় ছাত্র লীগের সাবেক ভাইস প্রেসিডেন্ট খোন্দকার তারেক রায়হান তারই আপন মামাতো ভাই।
ফেনী জেলা যুবলীগের সহ সম্পাদক আবু জাফর টি টু তারই আপন চাচা।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4647801আজকের পাঠক সংখ্যা::
  • 4এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET