১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • দায়িত্ব পালনে গাফিলতি; গৌরনদী ও উজিরপুর থানার ১৪ পুলিশ সদস্য বরখাস্ত




দায়িত্ব পালনে গাফিলতি; গৌরনদী ও উজিরপুর থানার ১৪ পুলিশ সদস্য বরখাস্ত

আরিফিন রিয়াদ, গৌরনদী,বরিশাল করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জুলাই ০৫ ২০২২, ২১:২৭ | 661 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

রাত্রী কালিন দায়িত্ব পালনে গাফিলতির অভিযোগে গৌরনদী ও উজিরপুর মডেল থানার ৫ কর্মকর্তাসহ ১৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার (০৫ জুলাই) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আকতারুজ্জামান। দায়িত্ব অবহেলার কারনে তাদের সাময়িক বরখাস্ত করাসহ বিভাগীয় মামলাও দায়ের করা হবে বলেও জানান তিনি।

তবে এ বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন বরিশাল জেলা পুলিশের কর্মকর্তারা। এমনকি এ বিষয়ে এখনও অবগত নন বলে জানিয়েছেন গৌরনদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এসএমআল বেরুণীওসহ সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা।

রেঞ্জ ডিআইজি কার্যালয় থেকে প্রেরিত পুলিশ সুপার কার্যালয়ের একটি স্মারকের বরাতে জানাগেছে সাময়িক বরখাস্ত হওয়া ১৪ জনের মধ্যে ১০ জনই গৌরনদী মডেল থানার। বরখাস্ত কৃতরা হলো- গৌরনদী মডেল থানার উপ-পরিদর্শক মোঃ আঃ গাফফার হোসেন, উপ-পরিদর্শক ছগির মিয়া, সহকারী উপ পরিদর্শক সোহরাব হোসেন, কনেস্টাবল মোঃ ইকবাল, মোঃ কামাল, মুরছালিন, নয়ন, অমৃত, মেহেদী ও চালক (কনেস্টাবল) আঃ হক রানা।

অপারদিকে সাময়িক বরখাস্ত হওয়া বাকী ৪ জন হলো উজিরপুর মডেল থানার উপ-পরিদর্শক মোঃ জিয়াউল হায়দার, কনেস্টাবল রবিউল ইসলাম, মোঃ সোহেল রানা ও ইমরান হোসেন।

জানাগেছে, গত ২ জুন (বৃহষ্পতিবার) দিবাগত রাত ৩টা ২০মিনিটে বিভাগীয় সদর দপ্তর কম্পাউন্ডের মধ্যে থাকা গ্যারেজ থেকে ইয়ামাহা একটি মটর সাইকেল চুরি হয়।

পরবর্তীতে বিভাগীয় সদর দপ্তর কম্পাউন্ডসহ ঢাকা-বরিশাল হাইওয়েতে স্থাপিত সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করা হলে, তাতে দেখা যায় অজ্ঞাতনামা এক চোর খালি পায়ে, চাবিবিহীন অবস্থায় মোটরসাইকেলটি নিয়ে যায়। চোর মোটরসাইকেল নিয়ে ঢাকা-বরিশাল হাইওয়ে হয়ে প্রথমে বরিশাল জেলার উজিরপুর ও গৌরনদী থানা এলাকার প্রবেশকালীন চেকপোষ্ট হয়ে ফরিদপুরেরও ভাঙ্গা থানার দিকে চলে যায়।

গৌরনদী ও উজিরপুর থানার সাময়িক বরখাস্ত হওয়া পুরিশ সদস্যগনের সেইরাতে মোবাইল ডিউটি থাকা সত্বেও সঠিকভাবে দায়িত্ব পালন করে নি বলে সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে প্রতীয়মানও হয়। যদি সঠিকভাবে দায়িত্ব পালন করতো তাহলে চোরসহ মোটরসাইকেলটি উদ্ধার করা সম্ভব হতো, আর তা না হওয়ায় নির্বিঘেœ চোর সকল স্থান অতিক্রম করতে সক্ষম হয় বলে জানিয়েছেন বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আকতারুজ্জামান।

তিনি বলেন, এ কারণে দায়িত্ব পালনে গাফলতি থাকায় তাদেরকে সাময়িক বরখাস্ত ও বিভাগীয় মামলা দায়েরের নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য গত ৩ জুলাই ওইসকল পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়। পাশাপাশি তাদের
বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা (মামলা রুজু) নেয়া হচ্ছে বলে জানাগেছে।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET