১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • বাংলার অগ্রগতি
  • নাঙ্গলকোটের আদ্রা দক্ষিণ ইউনিয়নে আ’লীগের প্রার্থী হিসেবে এ.এফ.এম শোয়ায়েবকে চান এলাকাবাসী

নাঙ্গলকোটের আদ্রা দক্ষিণ ইউনিয়নে আ’লীগের প্রার্থী হিসেবে এ.এফ.এম শোয়ায়েবকে চান এলাকাবাসী

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুলাই ২৮ ২০১৬, ১৪:৪৩ | 639 বার পঠিত

AFM Shoyaibফারুক আল শারাহ:  নাঙ্গলকোট আদ্রা দক্ষিণ ইউনিয়ন নির্বাচনকে সামনে রেখে চলছে নানা সমীকরণ। এ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হিসেবে বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী এ.এফ.এম শোয়ায়েব বেশ আলোচনায়। এখানে একাধিক প্রার্থী থাকলেও জনপ্রিয়তায় তিনি সবার চেয়ে এগিয়ে। সামাজিকতার পাশাপাশি এ.এফ.এম শোয়ায়েব একজন সুনামধন্য মিডিয়া ব্যক্তিত্ব। তিনি সময়ের দর্পণ পত্রিকার সম্পাদক ও নাঙ্গলকোট প্রেস ক্লাব( একাংশের) সভাপতি। ব্যক্তিত্বে তিনি অতুলনীয়। মানবসেবায় তাঁর ভূমিকা প্রশংসনীয়। আর তাইতো আসন্ন আদ্রা দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচনে শিক্ষা, সততা ও যোগ্যতা বিবেচনায় আওয়ামীলীগের প্রার্থী হিসেবে এ.এফ.এম শোয়ায়েবকে চান এলাকাবাসী।
সূত্র মতে- আদ্রা দক্ষিণ ইউনিয়ন দু’ভাগে বিভক্ত হওয়ায় এ দু’টি ইউনিয়নে এখনো নির্বাচন অনুষ্ঠিত হয়নি। আগামী অক্টোবর নাগাদ আদ্রা দক্ষিণ ও আদ্রা উত্তর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। আদ্রা ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী বিশিষ্ট সমাজ সেবক, শিক্ষানুরাগী ও মিডিয়া ব্যক্তিত্ব এ.এফ.এম শোয়ায়েব একান্ত সাক্ষাতকারে বলেন- আমি ছাত্রজীবন থেকেই মানুষের কল্যাণে কাজ করার স্বপ্ন হৃদয়ে ধারণ করে আসছি। আর সেই লক্ষ্যেই আমি সবসময় মানুষের পাশে ছিলাম, এখনো আছি, ভবিষ্যতেও থাকবো-ইনশাল্লাহ। এলাকার সামাজিকতার সাথে সম্পৃক্ত থাকার কারণে আমি সকলের অভূতপূর্ব ভালোবাসা পেয়েছেন। আর এ ভালোবাসার ঋণ শোধ ও আদ্রা দক্ষিণ ইউনিয়নকে আগামীর সম্ভাবনাময় ইউনিয়নে রূপান্তরের লক্ষ্যেই আমি চেয়ারম্যান পদে নির্বাচন করতে ইচ্ছুক। আশা রাখি আমার প্রিয় নেতা জনাব আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল), প্রিয় দল আওয়ামীলীগ ও এলাকার সর্বস্তরের জনগণ আমাকে যোগ্য প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ দেবেন।
তিনি বলেন- আমি গর্ববোধ করি যে, আমরা একজন প্রতিভাবান-সজ্জন রাজনৈতিক নেতা পেয়েছি। প্রিয় নেতা আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল) আইসিসি সভাপতি হয়ে বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। পরিকল্পনা মন্ত্রণালয়ের সুযোগ্য মন্ত্রী হিসেবে তিনি বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনা ও দেশবাসীর আস্থা ও বিশ্বাস অর্জনে সফল হয়েছেন। আপনারা নিশ্চয়ই অবগত আছেন- প্রিয় নেতার নেতৃত্বে নাঙ্গলকোটে সকল স্তরে উন্নয়নের জোয়ার বয়ে যাচ্ছে। বিগত সকল সরকারের সময় বর্তমান সরকারের সময়ে নাঙ্গলকোটে ঈর্ষন্বীয় উন্নয়ন হয়েছে। আর আমাদের প্রিয় নেতা জনাব আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল) এর সুযোগ্য নেতৃত্বের কারণেই তা সম্ভব হয়েছে। তিনি বলেন- প্রিয় নেতার নেতৃত্বে নাঙ্গলকোটে উন্নয়ন কর্মকা- এগিয়ে চলেছে। প্রিয় নেতার উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত, আদ্রা দক্ষিণ ইউনিয়নে প্রিয় নেতার ভাবমূর্তি উজ্জ্বলের লক্ষ্যে এলাকার সকল শ্রেণী-পেশার মানুষের আন্তরিক সমর্থনে আমি চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছি। তিনি বলেন- প্রিয় নেতা জনাব আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল) এর ভালোবাসা পেলে আমি চেয়ারম্যান নির্বাচিত হয়ে ইউনিয়নের সর্বস্তরের জনগণের প্রত্যাশা পূরণে মেধা, সততা ও আন্তরিকতার সাথে কাজ করে যাব।
এ.এফ.এম শোয়ায়েব বলেন- প্রিয় ইউনিয়নবাসীর সুখে-দুঃখে পাশে থেকে আদ্রা দক্ষিণ ইউনিয়নকে সুখী-সমৃদ্ধ উন্নয়নশীল ইউনিয়ন গড়াই আমার স্বপ্ন-আশা। আমি ইউনিয়নবাসীর আন্তরিক সমর্থনে চেয়ারম্যান নির্বাচিত হলে সমাজের সকল স্তরে ন্যায়-বিচার প্রতিষ্ঠায় কাজ করে যাব। মাদক প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো। ঘুষ-দুর্নীতির উর্ধ্বে আমি নিরপেক্ষ থেকে ন্যায় বিচার প্রতিষ্ঠায় কাজ করে যাব। তিনি বলেন- আমাদের সমাজে বাল্য বিয়ে, যৌতুক প্রথা আজ বড় সমস্যা হিসেবে দেখা দিয়েছে। এ সমস্যা দূরীকরণের লক্ষ্যে সভা-সেমিনারের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি করবো। ইউনিয়নের উঠতি বয়সের তরুণ-তরুণীরা সুশিক্ষায় শিক্ষিত হলে বাল্য বিয়ে ও যৌতুক প্রথার প্রচলত হ্রাস পাবে। তাই ইউনিয়নের সর্বস্তরে শিক্ষা বিস্তারে আমি কাজ করে যাব। সকলকে সাথে নিয়ে ইউনিয়নকে আধুনিক, নিরাপদ ও বাসযোগ্য ইউনিয়নে রূপান্তর করা হবে। রাস্তা-ঘাট, ব্রীজ-কালভার্ট সহ গুরুত্বপূর্ণ সমস্যা অগ্রাধিকার ভিত্তিতে সমাধান করা হবে। ইউনিয়নবাসীর প্রত্যাশিত সেবা নিশ্চিত করা হবে। চেয়ারম্যান সনদ, জন্মনিবন্ধনসহ যাবতীয় সুযোগ-সুবিধা যাতে ইউনিয়নবাসী সহজে পেতে পারে সেজন্য কার্যকরী পদক্ষেপ নেয়া হবে। উন্নয়ন ও সেবার বিষয়ে জনগণের মতামতকে প্রাধান্য দেয়া হবে। তিনি বলেন- আমার জীবনের বাকী সময়টুকু আমি আদ্রা দক্ষিণ ইউনিয়নবাসীর কল্যাণে উৎসর্গ করতে চাই।
এ.এফ.এম শোয়ায়েব ১৯৭২ সালের ১লা ফেব্রুয়ারি কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার আদ্রা ইউনিয়নের চাটিতলা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি নাথেরপেটুয়া ফাজিল মাদ্রাসা থেকে দাখিল ও আলিম পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন। পরবর্তীতে লাকসামের সুনামধন্য গাজীমুড়া আলীয়া মাদ্রাসা থেকে কামিল পাস করেন। এছাড়াও তিনি ১৯৯৪ সালে লাকসামের খ্যাতিমান নওয়াব ফযজুন্নেছা সরকারি কলেজ থেকে ডিগ্রি পাস করেন। পরে ১৯৯৮ সালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে তিনি মাষ্টার্স পাস করেন। তিনি বি.পি.এড কোর্স সম্পন্ন করেন। আলীম শ্রেণীতে লেখাপড়ার সময় ১৯৮৯ সালে তিনি চাটিতলা নি¤œ মাধ্যমিক স্কুল ও ১৯৯২সালে ওই এলাকার ৬ জন ব্যক্তির সহায়তায় ১৫০শতক সম্পত্তি নিয়ে চাটিতলা উচ্চ বিদ্যালয়ের কার্যক্রম শুরু করেন। এছাড়াও তিনি নিজের ৩০শতক সম্পত্তির উপর ২০০১ সালে চাটিতলা আদর্শ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করেন। তিনি চাটিতলা উচ্চ বিদ্যালয়, চাটিতলা আদর্শ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ, চাটিতলা মধ্যপাড়া ফোরকানিয়া মাদ্রাসা, ভোলাইন স্কুল এন্ড কলেজ, ঘোড়াময়দান চাইন্ড হার্ট কিন্ডারগার্টেন, চাটিতলা মডেল একাডেমী, গোলাপ সংঘ, সতদল সংঘ প্রতিষ্ঠা করেন। তিনি ভোলাইন হাই স্কুলকে কলেজে রুপান্তর করতে প্রশংসনীয় ভূমিকা রাখেন। তিনি চাটিতলা উচ্চ বিদ্যালয়, চাটিতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি হিসেবে এলাকায় শিক্ষা বিস্তারে প্রশংসনীয় ভূমিকা রাখেন। তিনি লাকসাম, নাঙ্গলকোট, বরুড়া, সদর দক্ষিণ, মনোহরগঞ্জ ও সেনবাগ উপজেলা সহ বৃহত্তর লাকসাম কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি ছিলেন।
এলাকাবাসী জানান- অবহেলিত আদ্রা দক্ষিণ ইউনিয়নকে সাফল্যের পথে এগিয়ে নিতে একজন শিক্ষিত, বিচক্ষন ও জ্ঞানী-গুনী জনপ্রতিনিধি সময়ের অপরিহার্য দাবি। এক্ষেত্রে এ.এফ.এম শোয়ায়েব সবার চেয়ে শিক্ষা, সততা ও সামাজিকতায় সেরা। তারা আসন্ন আদ্রা দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচনে এ.এফ.এম শোয়ায়েবকে আওয়ামীলীগের মনোনয়ন দিতে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল) এর সুদৃষ্টি কামনা করেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4659631আজকের পাঠক সংখ্যা::
  • 2এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET