২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • বামনায় আনসার ভিডিপির ভারপ্রাপ্ত কর্মকর্তার দূুর্নিতী অভিযোগ




বামনায় আনসার ভিডিপির ভারপ্রাপ্ত কর্মকর্তার দূুর্নিতী অভিযোগ

মোহাম্মদ ইমন মিয়া, বাঙ্গরা,কুমিল্লা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জানুয়ারি ০২ ২০১৮, ১৭:৪৩ | 709 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

স্টাফ রির্পোটার বরগুনা ঃ
বরগুনার বামনা উপজেলার  আনসার ভিডিপির অফিসারের পদে চলতি দায়িত্বে থাকা মহিলা প্রশিক্ষিকা তহমিনা বেগমের বিরুদ্বে বিভিন্ন ট্রেডের  প্রশিক্ষনার্থী বাছায়ের  নামে টাকা নেয়া,  সনদ প্রদানে টাকা গ্রহন, নির্বাচন ও পুজায় নিরাপত্তার দায়িত্ব পালন কারী আনসার ভিডিপির সদস্য সদস্যাদের সম্মানীর  টাকায় ভাগ বসানো সহো নানা অনিয়ম ও দুর্নিতীর অভিযোগ রয়েছে।
অভিযোগ ও তথ্য সুত্রে জানাযায়, তহমিনা বেগমের বিরুদ্বে  দুর্নিতিতে অতিষ্ঠ আনসার ভিডিপি সদস্য  ও সদস্যারা এছাড়া দল প্রতি এবং দল নেত্রী সকলেই অতিষ্ঠ হয়ে পরেছে তাহার অনৈতিক ব্যবহারে। এব্যপারে আনসার উপজেলা কোম্পানী  কমান্ডার মোখলেসুর রহমান জানান  তিনি  দলপ্রতি ও দল নেত্রী দের সম্মানী ভাতা থেকে কর্তন করিয়া রাখে  এবং ভিডিপির গ্রাম মৌলিক প্রশিক্ষন এর ভর্তির খেত্রে উৎকোস হাতিয়ে নেয়ার অভিযো পাওয়াগেছে।,
আনসার ভিডিপি দায়িত্ব প্রাপ্ত তহমিনা বেগম সরকারী নিয়ম কানুন  উপেক্ষা করে  বামনা উপজেলার গ্রাম থেকে গ্রামের মহিলা পুরুষ দের আনসার ভিডিপির নামের অন্ত্রভুক্ত করিয়া  প্রশিক্ষ ছাড়াই মোটা অংকে সনদ বিক্রয় করিয়া আসিতেছেন।
এছাড়া তার বিরুদ্বে আনিত অভিযোগ রহেছে যিনি তেনার কথা শুনিবেনা তিনি তাকে নাম অন্ত্রভুক্ত কিংবা প্রশিক্ষনে পাঠাননা
আনসার ভিডিপির সদস্য সদস্যা  জানান,  ভিডিপির প্রশিক্ষক তহমিনা বেগমের স্বামী মোঃ জাকির হোসেন জমাদ্দার এর দ্বারা  উগ্র মেজাজে অফিস পরিচালনা করে আসছে।
সদস্যরা দাপর খাপর খেয়ে সরকারী কর্মকান্ডে সহযোগীতা করে আসছে  । এছাড়া আনসার ও ভিডিপি পূজা ও নির্বাচন অঙ্গিভুত করিয়া নামের প্রতি ৫০০ টাকা করিয়া উৎকোস নেয় এবং থানা কমান্ডার ,ইউনিয়ন কমান্ডার দলপ্রতি,দলনেত্রী কাউকে মিটিংএ শেয়ার করেনা।
প্রকাশ থাকেযে বামনা অফিস চালায় সে একাই এবং সহকারী তার স্বামী জাকির হোসেন।  গত ১৫Ñ১৭ সাল পর্যন্ত ১৬ ডিসেম্বর ২৬মার্চ এর প্যারেডের ভাতা থেকে আনসার ভিডিপির সদস্যরা বঞ্চিত। তার বিরুদ্বে এরকমের একাধিক অভিযোগ রহিয়াছে এবং তাহা জেলা কমান্ডান্ট থেকে আনসার ভিডিপির মহা পরিচালক পর্যন্ত লিখিত অভিযোগ পাঠানো হয়েছে। এছাড়া তাহার অপকর্মের কিছু ভিডিও  এবং অডিও রেকর্ড আছে যেটা সৃখলার ভহিভ’ত। উপজেলা কোম্পানী কমান্ডার মোখলেছুর রহমান তার স্বামীকে অফিসে আসতে নিষেধ করলে তাকে অকাত্য ভাষায় কথাবলে এবং গালি গালাজ করে ও বিভিন্ন রকমের হুমকি দেয় বলে জানান।  গত ১৭/১২/১৭ তরিখে কমান্ডার মোখলেসুর রহমানের লিখিত অভিযোগের কথা সে জানতে পেরে ৩১/১২/১৭ তারিখ দলপতি ও দল নেত্রী দের অফিসে ডেকে মিটিং করে এবং উপজেলা কোম্পানী কমান্ডারের বিরুদ্বে একটি দরখস্ত লেখে তহমিনা আক্তার ও তার স্বামী জাকির ,এবং জোর করে সকলের কাছথেকে স্বাক্ষর রাখে ও তাদেরকে তার স্বামী জানায়  কমান্ডারের চাকুরী থেকে বাদদেয়া হয়েছে।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET